সেইন্ট-এতিয়েনকে উড়িয়ে দিয়ে ফ্রেঞ্চ লিগে সেমিফাইনালে পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৩ এএম, ০৯ জানুয়ারি ২০২০
সেইন্ট-এতিয়েনকে উড়িয়ে দিয়ে ফ্রেঞ্চ লিগে সেমিফাইনালে পিএসজি

মাউরো ইকার্দির হ্যাটট্রিকে সেইন্ট-এতিয়েনকে ৬-১ গোলে বিধ্বস্ত করে ফ্রেঞ্চ লিগ কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছেন প্যারিস সেইন্ট-জার্মেই। পার্ক ডি প্রিন্সেসে ম্যাচের দুই মিনিটের মধ্যেই ইকার্দি গোল করে দলকে এগিয়ে দেন।

খেলার ৩১ মিনিটে টিনএজ ডিফেন্ডার ওয়েসলি ফোফানা দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠের বাইরে চলে গেলে ১০ জনের দলে পরিণত হয় সেইন্ট-এতিয়েন। আর এ সুযোগে পিএসজি প্রতিপক্ষের ওপর চেপে বসে। ইনজুরি ও অসুস্থতার কারণে ক্ষতিগ্রস্ত দলের বিপক্ষে পিএসজি কোচ থমাস টাচেল আক্রমণভাগে চার তারকাকে দিয়ে খেলিয়েছেন। ইকার্দি, নেইমার, কিলিয়ান এমবাপে ও এ্যাঙ্গেল ডি মারিয়া যেন একে অপরকে ছাড়িয়ে যাবার পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন।

ম্যাচ শেষে টাচেল বলেছেন, ‘আমি দারুণ সন্তুষ্ট যে ইকার্দি ও এমবাপে একসাথে খেলাটা উপভোগ করেছে। আমরা আগেই চারজন এ্যাটাকারের কথা চিন্তা করেছিলাম। কিন্তু দলে খেলোয়াড় সংখ্যা ১১ জন। উদাহরণ হিসেবে বলা যায় আজ নেইমার রক্ষনভাগে হুয়ান বারনাটকে সহযোগিতা করেছেন। এ ধরনের স্পিরিট একটি দলকে বিপদজনক করে তুলে। আমাদের দলে সেরা খেলোয়াড় আছে বলেই আমরা বিশ্বের অন্যতম সেরা দল।’

৩৯ মিনিটে নেইমার ডি মারিয়ার সহযোগিতায় ব্যবধান দ্বিগুণ করেন। এর পাঁচ মিনিট পর গোলরক্ষক জেসি মৌলিনের আত্মঘাতি গোলে পিএসজি ব্যবধান বাড়ায়। ডি মারিয়ার লো ক্রসে ফেঞ্চ ডিফেন্ডার টিমোথি কোলোজিয়েচাকের পায়ে লেগে বল পোস্টের দিকে গড়িয়ে যেতে থাকে। কিন্তু মৌলিনের গায়ে লেগে তা লাইন ক্রস করলে আত্মঘাতি গোলের লজ্জায় পড়ে সেইন্ট-এটিয়েনে।

বিরতির পরপরই মৌলিনকে কাটিয়ে ইকার্দির দিকে বল বাড়িয়ে দেন এমবাপে। নিজের দ্বিতীয় গোল করতে কোন ভুল করেননি এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। ৫৭ মিনিটে এমবাপ্পের সহযোগিতায় ইকার্দি হ্যাটট্রিক পূরণ করেন।

৬৭ মিনিটে এ জুটি আবারও পিএসজিকে গোল উপহার দেন। এবার ইকার্দির সহযোগিতায় পোস্টের খুব কাছে থেকে এমবাপে দলের হয়ে ষষ্ঠ গোলটি করেন। এবারের মৌসুমে এ নিয়ে ১৯ ম্যাচে ১৮ গোল করলেন ফ্রেঞ্চ এই তরুন তুর্কি।

অন্যদিকে ১৯ ম্যাচে ১৭ গোল করেছেন ইকার্দি। ৭১ মিনিটে ইয়োহান কাবায়ের পেনাল্টি গোলরক্ষক সার্জিও রিকো রুখে দিলেও ফিরতি বলে হেড দিয়ে সান্তনাসূচক এক গোল পরিশোধ করেন পিএসজির এই সাবেক মিডফিল্ডার।

শেষ ৬ ম্যাচে প্রতিটিতেই পিএসজি এ নিয়ে অন্তত চারটি করে গোল করেছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

লুকাকুর জোড়া গোলে শীর্ষে ইন্টার মিলান

লুকাকুর জোড়া গোলে শীর্ষে ইন্টার মিলান

ফেডারেশন কাপের শিরোপা বসুন্ধরা কিংসের

ফেডারেশন কাপের শিরোপা বসুন্ধরা কিংসের

এস্পানিওলের কাছে হোঁচট খেল বার্সেলোনা

এস্পানিওলের কাছে হোঁচট খেল বার্সেলোনা

জয় দিয়ে বছর শুরু করে শীর্ষে রিয়াল মাদ্রিদ

জয় দিয়ে বছর শুরু করে শীর্ষে রিয়াল মাদ্রিদ