মরিশাসকে হারিয়ে সেমিফাইনালে বুরুন্ডি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৯ এএম, ১৮ জানুয়ারি ২০২০
মরিশাসকে হারিয়ে সেমিফাইনালে বুরুন্ডি

ছবি : বাফুফে

অধিনায়ক টাম্বি আমেসির জোড়া গোলে পিছিয়ে পড়েও ৩-১ গোলে সিশেলসকে পরাজিত করেছে বুরুন্ডি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে ‘বি’ গ্রুপের ম্যাচে শনিবার এ জয়ের ফলে শেষ চারে জায়গা করে নিয়েছে বুরুন্ডি।

দুই ম্যাচ থেকে পূর্ণ ছয় পয়েন্ট অর্জন করেছে বুরুন্ডি। গ্রুপের প্রথম ম্যাচে মরিশাসকে ৪-১ গোলে হারিয়েছিল তারা। এখন সেমি ফাইনালে এ গ্রুপের রানার্সআপ বাংলাদেশ কিংবা শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে বুরুন্ডি।

২৩ জানুয়ারি একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। অপরদিকে সোমবার গ্রুপের শেষ ম্যাচে মরিশাসের মোকাবেলা করবে সিশেলেস।

এদিকে ম্যাচের প্রথমার্ধে আধিপত্য বিস্তার করেছিল সিশেলেস। কিন্তু দ্বিতীয়ার্ধে সেই ধারা ধরে রাখতে পারেনি। যে কারণে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের। ম্যাচ শুরুর ১৫ মিনিটের মধ্যেই প্রথম আক্রমণটি রচনা করে সিশেলস। তবে কলিন বিবির ডি বক্স থেকে নেয়া বাঁ পায়ের শটের বলটি ক্রস বারের ওপর দিয়ে মাঠের বাইরে চলে যায়।

তবে ম্যাচের ২৬ মিনিটে গোল করে সিশেলেসকে এগিয়ে দেন পেরি মনিয়ালে। অধিনায়ক ওয়ারেন মেলির পাস থেকে বক্সের সামনে বল পেয়ে জোড়ালো শটে লক্ষ্য ভেদ করেন সতীর্থ স্ট্রাইকার পেরি মনিয়ালে (০-১)।

বিরতির পর সুসংগঠিত হয়ে মাঠে ফিরে বুরুন্ডি। ৫৫ মিনিটে গোল পরিশোধ করে সমতায় ফিরে আসে তারা। মরিশাসের বিপক্ষে প্রথম জয়ের নায়ক সিমিরিমানা জসপিন ডি বক্সের ভেতর আসমানের ক্রসের বলে হেড করে গোলটি পরিশোধ করে দলকে সমতা ফিরিয়ে দেন (১-১)।

ম্যাচের ৬০ মিনিটের সময় ডান প্রান্ত থেকে ব্লানচার্ডের ক্রসের বল নিয়ন্ত্রণে নিয়ে দারুণ দৃঢ়তায় গোল করে বুরুন্ডিকে এগিয়ে দেন অধিনায়ক আমেসি (২-১)। ৬২ মিনিটেই নিজের দ্বিতীয় গোল আদায়ের মাধ্যমে দলকে নিরাপদ দূরত্বে পৌঁছে দেন তিনি (৩-১)।

এরপর বেশ কয়েকটি গোলের সুযোগ সৃষ্টি করলেও গোলের দেখা পায়নি সিশেলেস। ফলে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদের।


শেয়ার করুন :


আরও পড়ুন

ইনজুরি টাইমে ফিলিস্তিনের কাছে ধরাসায়ী শ্রীলঙ্কা

ইনজুরি টাইমে ফিলিস্তিনের কাছে ধরাসায়ী শ্রীলঙ্কা

ঢাকা আসছে ব্রাজিলিয় গোলরক্ষক জুলিও সিজার

ঢাকা আসছে ব্রাজিলিয় গোলরক্ষক জুলিও সিজার

যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনের কাছে বাংলাদেশের পরাজয়

যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনের কাছে বাংলাদেশের পরাজয়

ইংল্যান্ডের বর্ষসেরা ফুটবলার হেন্ডারসন-ব্রোঞ্জ

ইংল্যান্ডের বর্ষসেরা ফুটবলার হেন্ডারসন-ব্রোঞ্জ