ফুটবলারদের চুক্তির মেয়াদ বাড়াতে বললো ফিফা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ০৮ এপ্রিল ২০২০
ফুটবলারদের চুক্তির মেয়াদ বাড়াতে বললো ফিফা

করোনাভাইরাসের কারণে বন্ধ রয়েছে ফুটবলসহ সকল খেলা। বন্ধ রয়েছে ফুটবল খেলোয়াড়দের দলবদলও। তবে এগিয়ে আসছে তাদের চুক্তির মেয়াদের শেষ দিন। এমন পরিস্থিতিতে ফুটবলারদের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে বললো ফিফা।

করোনার কারণে খেলাধুলা বন্ধ হওয়ায় ফুটবল মৌসুম আরও দীর্ঘায়িত হতে পারে। যদি শেষ পর্যন্ত তাই হয় তাহলে ক্লাবের সঙ্গে ফুটবলারদের চুক্তি নিয়ে জটিলতা তৈরি হবে। বিশেষ করে যাদের চুক্তির মেয়াদ জুনে শেষ হচ্ছে।

এদিকে জুনে শেষ হওয়ার সূচি ছিল ইউরোপীয় ফুটবলের মৌসুমের। তবে ঘরোয়া লিগগুলো শেষ হতে বাড়াতে হবে মৌসুমের সময়সীমা। ফলে পিছিয়ে যাবে খেলোয়াড় দলবদলের সময়।

মঙ্গলবার ফিফা এক বিবৃতিতে বলেছে, ‘এটা নিশ্চিত যে, নির্ধারিত সময়ে মৌসুমের খেলা শেষ হচ্ছে না। ফলে মৌসুম শেষ হওয়া পর্যন্ত খেলোয়াড়দের চুক্তির মেয়াদ বাড়ানোর প্রস্তাব করা হলো।’

একই সঙ্গে খেলা স্থগিত থাকা সময়ের মধ্যে ক্লাব ও খেলোয়াড় আলোচনা করে তাদের নিজেদের সমস্যার সমাধান করবে বলেও বিশ্বাস করে ফিফা।

এদিকে সর্বশেষ তথ্যানুযায়ী বুধবার (৮ এপ্রিল) পর্যন্ত বিশ্বে ১৪ লাখ ৩৬ হাজার ৮৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে পরীক্ষায় শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৮২ হাজার ৪২১ জন মারা গেছেন। এছাড়া চিকিৎসা নিয়ে ভালো হয়েছেন ৩ লাখ ৩ হাজার ৭২৮ জন।

বিশ্বের এমন পরিস্থিেতে আবার কবে থেকে ফুটবল খেলা শুরু হতে পারে তা কারো জানা নেই। বিশ্ব ফুটবল সংস্থাও এ বিষয়ে সঠিক কোন তথ্য দিতে পারছে না। খেলা বন্ধ থাকায় ফুটবলের বিশ্ব তারকারাও ঘরবন্দি থেকে পরিবারকে সময় দিচ্ছেন।

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনও স্থগিত করা হয়েছে। বাফুফের এ সিদ্ধান্তকে অনুমোদন দিয়েছে বিশ্ব ফুটবলের প্রধান সংস্থা ফিফা। ফলে পরবর্তি নির্বাচন না হওয়া পর্যন্ত বর্তমান কমিটিই দায়িত্ব পালন করবেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপের স্বত্ব পেতে ‘ঘুষ’

বিশ্বকাপের স্বত্ব পেতে ‘ঘুষ’

বাফুফের নির্বাহী কমিটির মেয়াদ বাড়ালো ফিফা

বাফুফের নির্বাহী কমিটির মেয়াদ বাড়ালো ফিফা

জুনের সকল ম্যাচ স্থগিত করেছে ফিফা

জুনের সকল ম্যাচ স্থগিত করেছে ফিফা

বিশ্ব ফুটবল নিয়ে শঙ্কায় ফিফা সভাপতি

বিশ্ব ফুটবল নিয়ে শঙ্কায় ফিফা সভাপতি