মাস্ক ছাড়া চুল কাটায় দুই ফুটবলারের শাস্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১০ এএম, ০৭ জুন ২০২০
মাস্ক ছাড়া চুল কাটায় দুই ফুটবলারের শাস্তি

ফাইল ছবি

করোনা কালে জার্মানের বুন্দেসলিগা দিয়ে মাঠে ফিরেছে ফুটবল। ফুটবল মাঠে ফেরালেও সামাজিক দূরত্ব বজায় রাখা নিয়ে বেশ কড়াকড়ি আইন দেশটিতে। শুধু আইনই নয় সেই আইন ভঙ করলে রয়েছে শাস্তিরও বিধান। আর তাতেই কি-না ‘ফেঁসে’ গেছেন বরুসিয়া ডর্টমুন্ডের দুই ফুটবলার।

দেশের এন কড়াকড়ি আইনের মাঝে মাস্ক না পড়ে নাপিতের কাছে চুল কাটাতে গিয়েছিলেন বরুসিয়া ডর্টমুন্ডের দুই ফুটবলার জেডন সানচো ও তার সতীর্থ মানুয়েল আকানজি। তাদের সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বাধে বিপত্তি।

ছবিতে দেখা গেছে, মাস্ক না পরেই নাপিতের কাছে চুল কাটছেন ডর্টমুন্ডের এই দুই খেলোয়াড়। নাপিতের কাছে চুল কাটার সময় মুখে মাস্ক না থাকায় তাদেরকে শাস্তি দিয়েছে জার্মান ফুটবল লিগ (ডিএফএল)। ‍

ডর্টমুন্ডের আরও চার ফুটবলার একইভাবে নাপিতের কাছে চুল কাটিয়েছেন বলে জানা গেছে। তবে কোন প্রমাণ হাতে না পাওয়ায় তাদের কোন শাস্তি দেয়নি ডিএফএল। কারণ তাদের মাস্ক ছাড়া চুল কাটানোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পায়নি।

জার্মান ফুটবল লিগ সানচো ও আকানজির জরিমানার বিষয়টি নিশ্চিত করলেও ঠিক কতটা জরিমানা করা হয়েছে, তা এখনও জানায়নি ডিএফএল। ডর্টমুন্ডও জরিমানার বিষয়ে নিশ্চিত করেনি কিছু। শাস্তির বিরুদ্ধে আগামী পাঁচ দিনের মধ্যে আপিল করার সুযোগ পাবেন দুই খেলোয়াড়।

আপিলের আগেই সানচো স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন, ডিএফএলের দেওয়া শাস্তিতে কতটা বিরক্ত তিনি। তার কাছে জরিমানা ‘হাস্যকর’ ছাড়া কিছুই নয়। নিজের টুইটার অ্যাকাউন্টে ইংলিশ তারকা লিখেছেন, ‘পুরোপুরি হাস্যকর ডিএফএল!’।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির খেলা নিয়ে আশাবাদী বার্সেলোনা

মেসির খেলা নিয়ে আশাবাদী বার্সেলোনা

ত্রাণের তালিকায় নেইমারের নাম!

ত্রাণের তালিকায় নেইমারের নাম!

৩০ বছর পর শিরোপার দ্বারপ্রান্তে লিভারপুল

৩০ বছর পর শিরোপার দ্বারপ্রান্তে লিভারপুল

কাতার বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম প্রস্তুত

কাতার বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম প্রস্তুত