কোয়ারেন্টাইন আইনে চিন্তিত ইতালিয়ান ফুটবল ফেডারেশন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৫ পিএম, ০৭ জুন ২০২০
কোয়ারেন্টাইন আইনে চিন্তিত ইতালিয়ান ফুটবল ফেডারেশন

করোনা সঙ্কট কাটিয়ে লা লিগা পুনরায় মাঠে ফেরার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে। তবে কোয়ারেন্টাইন আইনের কারণে সিরি-আ মৌসুম শেষ করা নিয়ে দু:শ্চিন্তায় রয়েছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি)।

বেশিরভাগ দেশে যেখানে ইতোমধ্যেই ফুটবল শুরু হয়ে গেছে সেখানে আইন করা হয়েছে কোন দলের একজন খেলোয়াড় যদি কোভিড-১৯ পজিটিভ হয় তবে শুধুমাত্র সেই খেলোয়াড়কে কোয়ারেন্টাইনে পাঠানো হবে। তবে দলের অন্যরা অনুশীলনের সুযোগ পাবে এবং ম্যাচের আগে তাদের কোভিড-১৯ নেগেটিভ আসলে তাদেরকে খেলার অনুমতি দেওয়া হবে।

অথচ ইতালিতে লিগ শুরু হচ্ছে ২০ জুন। সেখানে সরকারের পক্ষ থেকে আইন করা হয়েছে কোন দলের কেউ পজিটিভ হলে পুরো দলকে অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ সম্পর্কে এফআইজিসি সভাপতি গাব্রিয়েল গ্রাভিনা বলেছেন, ‘এটা পুরো ফুটবলের গতিকে থামিয়ে দিয়েছে। সবাই দু:শ্চিন্তায় রয়েছে। জার্মানিতে যদি শুধুমাত্র পজিটিভ খেলোয়াড় বা স্টাফের জন্য এই আইন হয় তবে আমাদের নয় কেন।’

যদিও ইতালিয়ান ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাডাফোরা এই আইন পুনঃবিবেচনার ইঙ্গিত দিয়েছেন। সিরি-আ’র নতুন সূচি অনুযায়ী প্রতি সপ্তাহে একটি দল দুটি ম্যাচ খেলবে। আগস্টের শুরুতে মৌসুম শেষ করার আশা করা হচ্ছে। কিন্তু একটি পুরো দল যদি ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে চলে যায় তবে এই সময়ের মধ্যে মৌসুম শেষ করা নিয় সংশয় থেকেই যায়।

লিগ শুরুর আগে বেশ কিছু ব্যাক-আপ পরিকল্পনার কথা জানিয়েছিলেন গ্রাভিনা। এর মধ্যে ছিল প্লে-অফ পদ্ধতি কিংবা বর্তমান পজিশনকেই চূড়ান্ত বলে ঘোষণা দেওয়া। কিন্তু কোনটাই গ্রহনযোগ্য হয়নি। গত সপ্তাহে তিনি হোম এন্ড অ্যাওয়ে ম্যাচের ফলাফলকে দিয়ে পয়েন্ট তালিকা চূড়ান্ত করার কথা জানিয়েছিলেন।

কিন্তু এটা নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাকে। এভাবে তালিকা প্রস্তুত হলে এসি মিলান সপ্তম থেকে নবম স্থানে নেমে যেত, যে কারণে ইউরোপা লিগ থেকে তাদের ছিটকে যেতে হতো।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অক্টোবরে মাঠে ফিরছে বাংলাদেশ ফুটবল

অক্টোবরে মাঠে ফিরছে বাংলাদেশ ফুটবল

২০২২ নারী ফুটবল এশিয়া কাপ ভারতে

২০২২ নারী ফুটবল এশিয়া কাপ ভারতে

মাস্ক ছাড়া চুল কাটায় দুই ফুটবলারের শাস্তি

মাস্ক ছাড়া চুল কাটায় দুই ফুটবলারের শাস্তি

ত্রাণের তালিকায় নেইমারের নাম!

ত্রাণের তালিকায় নেইমারের নাম!