বুন্দেসলিগার সর্বকনিষ্ঠ গোলদাতা এখন ফ্লোরিয়ান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৬ এএম, ০৮ জুন ২০২০
বুন্দেসলিগার সর্বকনিষ্ঠ গোলদাতা এখন ফ্লোরিয়ান

বুন্দেসলিগার ইতিহাসে সর্ব কনিষ্ঠ গোলদাতা হিসেবে নাম লিখিয়েছেন ফ্লোরিয়ান উইর্টজ। শনিবার (৬ জুন) অনুষ্ঠিত ম্যাচে মাত্র ১৭ বছর ৩৪ দিন বয়সে গোল করেন তিনি। এর ফলে বুন্দেসলিগার ১৫ বছরের রেকর্ড ভাঙেন তিনি।

ম্যাচের শেষভাগে চমৎকার এক বাঁকানো শটে বায়ার্নের গোলরক্ষককে পরাস্ত করে রেকর্ড বইয়ে ঠাঁই করে নেন এই টিনএজ ফুটবলার। যদিও তার ক্লাব লিভারকুজেন বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের কাছে ৪-২ গোলে হেরে গেছে।

গোল করার সঙ্গে সঙ্গে বয়সের দিক থেকে তিনি টপকে যান বরুশিয়া ডর্টমুন্ডের সাবেক মিডফিল্ডার নুরি শাহিনকে। এর আগে ২০০৫ সালে ন্যুরেমবার্গের বিপক্ষে ১৭ বছর ৮২ দিন বয়সে গোল করে সর্বকনিষ্ঠ গোলদাতার আসনটি দখল করেছিলেন শাহিন।

ঘরের মাঠে খেলতে নেমে শুরুতেই এগিয়ে যায় বেয়ার লেভারকুসেন। তবে তা ধরে রাখার সুযোগ হয়নি বেশি সময়ের জন্য। ২৭তম মিনিটে গোল শোধ করেন বায়ার্নের ফরাসি উইঙ্গার কিংসলে কোমান। প্রথমার্ধের ৪২তম মিনিটে ও যোগ করা সময়ে বাভারিয়ানদের লিড এনে দেন লিওন গোরেৎজকা এবং সার্জিও জিন্যাব্রি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও ক্ষুরধার আক্রমণ শানায় বায়ার্ন। ৬৬তম মিনিটে চলতি মৌসুমে বুন্দেসলিগায় নিজের ৩০তম গোলের দেখা পান রবার্ট লেভানডোভস্কি। এর মাধ্যমে জার্মান কিংবদন্তি গার্ড মুলারের পর বুন্দেসলিগায় টানা তিন আসরে ৩০ বা তার বেশি গোলের কীর্তি স্পর্শ করলেন পোলিশ স্ট্রাইকার।

ম্যাচের শেষ বাঁশি বাজার মিনিট খানেক আগে গোল করে ব্যবধান ৪-২ এ নামিয়ে আনেন লেভারকুসেনের বদলি নামা ফ্লোরিয়ান উইর্টজ। আর তাতেই কি-না অংশ হয়ে যান ইতিহাসের।

খেলা শেষে লেভারকুজেনের কোচ পিটার বোস বলেন, ‘আমরা ইতোমধ্যে বুঝে গেছি ফ্লোরিয়ান একজন মেধাবী। আগের ম্যাচেই সে এর প্রমাণ দিয়েছে।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শিরোপা জয়ে আরও একধাপ এগিয়ে গেল বায়ার্ন

শিরোপা জয়ে আরও একধাপ এগিয়ে গেল বায়ার্ন

দুটি ম্যাচ শুরুর সময় পরিবর্তন করলো লা লিগা

দুটি ম্যাচ শুরুর সময় পরিবর্তন করলো লা লিগা

অক্টোবরে মাঠে ফিরছে বাংলাদেশ ফুটবল

অক্টোবরে মাঠে ফিরছে বাংলাদেশ ফুটবল

২০২২ নারী ফুটবল এশিয়া কাপ ভারতে

২০২২ নারী ফুটবল এশিয়া কাপ ভারতে