বিশ্ব আর্চারি থেকে অনুদান পাচ্ছেন রোমান সানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১২ এএম, ০৮ জুলাই ২০২০
বিশ্ব আর্চারি থেকে অনুদান পাচ্ছেন রোমান সানা

করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত পুরো ক্রীড়াঙ্গন। খেলাধুলা না থাকায় ঘরে বসে সময় পার করতে হচ্ছে ক্রীড়াবিদদের। ফলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে ফেডারেশন এবং ক্রীড়াবিদরা।

অন্যান্য ফেডারেশন কিংবা ক্রীড়া বোর্ডের মতো করোনার কবলে পড়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে বিশ্বের আর্চারি ফেডারেশনগুলো। সে তালিকা থেকে বাদ যায়নি বাংলাদেশ আর্চারি ফেডারেশনও। করোনার এই দুঃসময় পেরিয়ে আবারও কবে মাঠে ফিরবে আর্চারি কিংবা কবে শুরু হবে আন্তর্জাতিক আর্চারি চ্যাম্পিয়নশিপ তা এখনও অনিশ্চিত।

করোনার এই দরুণ সময়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে নানাবিধ সমস্যার সম্মুখীন হচ্ছেন আর্চাররা। তাই তো বিভিন্ন দেশের আর্চারি ফেডারেশনগুলোর কথা মাথায় রেখেই সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে বিশ্ব আর্চারি ফেডারেশন ও ফাউন্ডেশন ফর গ্লোবাল স্পোর্টস ডেভেলপমেন্ট।

ক্ষতিগ্রস্ত আর্চারদের সহায়তার পরিকল্পনা মাথায় রেখো ত্রাণ তহবিল গঠন করেছিল সংস্থা দুটি। যেখানে জমা হয়েছে ১ লাখ ৯০ হাজার ইউএস ডলার (যা বাংলাদেশি টাকায় ১৬ কোটি ৬৬ টাকার টাকা)। সারাবিশ্ব থেকে আবেদন করা ১২২ জন আর্চারের মাঝ থেকে যাচাই-বাছাই করে ৩৫ জনের নাম নিশ্চিত করেছে সংস্থা দুটি। যেখানে ৩৫ জনের তালিকায় আছে বাংলাদেশের আর্চার রোমান সানা। যিনি পাবেন ৫০০০ ইউএস ডলার (বাংলাদেশি টাকায় ৪ লাখ ২২ হাজার)।

বিষয়টও নিশ্চিত করেছেন বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন। তিনি বলেন, ‘আমরা রোমান সানার জন্য কিছু দিন আগে বিশ্ব আর্চারি সংস্থায় একটা অনুদানের আবেদন করেছিলাম। ওরা সব কিছু যাচাই–বাছাই করে এই অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। টাকা পাওয়ার বিষয়টা প্রক্রিয়াধীন আছে। আশা করছি, খুব দ্রুত রোমানের ব্যাংক একাউন্টে টাকা জমা হয়ে যাবে।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জামিনে ছাড়া পেলেন মেন্ডিস

জামিনে ছাড়া পেলেন মেন্ডিস

ফিরতে চান সিদ্দিকুর, পর্যবেক্ষণে করোনা পরিস্থিতি

ফিরতে চান সিদ্দিকুর, পর্যবেক্ষণে করোনা পরিস্থিতি

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্যেও তাহলে একই অবস্থা?

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্যেও তাহলে একই অবস্থা?

সিপিএলে ছয় দলের স্কোয়াড চূড়ান্ত, নেই কোন বাংলাদেশি

সিপিএলে ছয় দলের স্কোয়াড চূড়ান্ত, নেই কোন বাংলাদেশি