× Advertisement

দড়ি দিয়ে বাঁধার পর অনুভূতি জানালেন কোহলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৪ এএম, ১৭ অক্টোবর ২০২১
দড়ি দিয়ে বাঁধার পর অনুভূতি জানালেন কোহলি

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে আইপিএল। পুরো সময়টা ছিলেন জৈব-সুরক্ষা বলয়ে বন্দি। আইপিএল শেষ হলেও জাতীয় দলের খেলোয়াড়দের সেখান থেকে বের হওয়া সুযোগ নেই। টানা জৈব-সুরক্ষা বলয়ে থেকেই খেলতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টানা জৈব-সুরক্ষা বলয়ে থেকে ক্রিকেটাররা আসলে কেমন অনুভব করেন তার উদাহরণ দিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে কোহলি একটি ছবি আপলোড করেছেন। যেখানে দেখা যায়, বিরাট কোহলিকে চেয়ারে বসিয়ে একটি মোটা দড়ি দিয়ে বাঁধা হয়েছে। কোন প্রকার নাড়াচাড়া করতে না পারা কোহলি জিহ্বা বের করে দিয়েছেন।

ফেসবুক ও টুইটারে নিজের ভেরিফাইড অ্যাকাউন্টে আপলোড করা বিরাট কোহলির এ ছবি রীতিমতো ভাইরাল হয়ে গেছে। জানা গেছে একটি বিজ্ঞাপনের ফটোশুটে ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে মোটা দড়ি দিয়ে এভাবে বাঁধা হয়েছে।

ছবিটি বিজ্ঞাপনের জন্য তোলা হলেও কোহলি এটিকে জৈব-সুরক্ষা বলয়ের সাথে তুলনা করেছেন। ছবির ক্যাপশনে কোহলি লিখেন, ‘জৈব সুরক্ষা বলয়ের মধ্যে খেলার সময় ঠিক এমনই অনুভূতি হয়।’

গত বছরের মার্চে সারাবিশ্বে ছড়িয়ে পড়ে প্রাণঘাতি করোনভাইরাস। এরপর থেকে থমকে যায় বিশ্ব ক্রিড়াঙ্গন। পরবর্তীতে জুলাইয়ে করোনার মধ্যেই শুরু হয় ক্রিকেট। তবে কড়া প্রটোকলের মাধ্যমে মাঠে গড়ায় খেলাটি। এখনও কড়া জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে চলছে বিশ্ব ক্রিকেট।

জৈব-সুরক্ষা বলয়ের এক রকম বন্দি থাকেন ক্রিকেটাররা। কিভাবে বন্দি থাকেন, সেটিই বুঝাতে চেয়েছেন কোহলি। তবে জৈব-সুরক্ষা বলয়ে বন্দি থাকলেও খেলাটা মন দিয়েই খেলে যাচ্ছেন ক্রিকেটাররা। যার ফলে দূর দেশে হলেও আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো টুর্নামেন্ট আয়োজন করতে পারছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাপক মানসিক চাপে কোহলি

ব্যাপক মানসিক চাপে কোহলি

কোহলিও নিজেকে ‘ব্যর্থ অধিনায়ক’ ভাবে : মাইকেল ভন

কোহলিও নিজেকে ‘ব্যর্থ অধিনায়ক’ ভাবে : মাইকেল ভন

আইসিসির চোখে সাকিবসহ বিশ্বকাপে সেরা ৯ তারকা

আইসিসির চোখে সাকিবসহ বিশ্বকাপে সেরা ৯ তারকা

এই বিশ্বকাপেই রোহিতকে অধিনায়ক হিসেবে চান গাভাস্কার

এই বিশ্বকাপেই রোহিতকে অধিনায়ক হিসেবে চান গাভাস্কার