আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ৫ ফেব্রুয়ারি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৫ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২২
আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ৫  ফেব্রুয়ারি

ক্রীড়াবিশ্বে প্রতিদিনই ঘটে কোনো না কোনো উল্লেখ্যযোগ্য ঘটনা। ঘটনা মনে থাকলেও সময় কিংবা তারিখ মনে রাখাটা কষ্টকর। ক্রীড়া বিশ্বে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনাগুলো স্মরণ করিয়ে দিতেই আমাদের এই আয়োজন। এক নজরে দেখে নিন ক্রীড়াবিশ্বে আজকের দিনে কি ঘটেছিল।

১৯৮৫  : পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর জন্মদিন।

১৯৯২ : ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমারের জন্মদিন।

২০১১ : লর্ডসে স্পষ্ট ফিক্সিং কেলেঙ্কারিতে পাকিস্তানের তিন ক্রিকেটার মোহাম্মদ আসিফ, মোহাম্মদ আমির এবং সালমান বাট সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন।

১৮৮৯ : ইংলিশ ক্রিকেটার পাটসি হেনড্রেনের জন্মদিন। শুধু ক্রিকেট নয়, পেশাদার ফুটবলও খেলেছেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০ হাজারের উপর রান করেছেন তিনি। এছাড়াও ফুটবল ক্যারিয়ারে খেলেছিলেন ম্যানচেস্টার সিটির হয়ে।

১৯৮৪ : নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চে ইনিংস এবং ১৩২ রানের ব্যবধানে হারে ইংল্যান্ড। মূলত রিচার্ড হ্যাডলির অলরাউন্ডার পারফর্মেন্সে ম্যাচ জিতে কিউইরা।

১৯৭০ : অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার এবং কোচ ড্যারেন লেহম্যানের জন্মদিন। ক্রিকেটার হিসেবে যতটা না সফল ছিলেন কোচ হিসেবে ছিলেন তার থেকেও উজ্জ্বল।

১৯৩৯ : ইংলিশ ওপেনার ব্রায়ান লাখুরস্টের জন্মদিন। অনেক আশার প্রদীপ জ্বালিয়ে টেস্ট ক্যারিয়ার শুরু করলেও মাত্র ২১ ম্যাচে থেমেছে তার ক্যারিয়ার।

১৯৭০ : প্রোটিয়া ব্যাটার ব্যারি রিচার্ডস প্রথম টেস্ট সেঞ্চুরি করেন। অনেক সামর্থ্য থাকার পরও ক্যারিয়ার দীর্ঘ করতে পারেননি। আন্তর্জাতিক ক্রিকেটে দক্ষিণ আফ্রিকা নিষিদ্ধ হওয়ায় মাত্র ৪ টেস্টে থেমেছে তার ক্যারিয়ার।

১৯৮১ : ক্যারিবিয়ান কিংবদন্তি মারলন স্যামুয়েলসের জন্মদিন। ২০১৪ এবং ২০১৬ ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন এ অলরাউন্ডার। 

১৮৮৯ : ইংলিশ ব্যাটার আর্নেস্ট টাইডেসলির জন্মদিন। রহস্যজনকভাবে মাত্র ১৪ টেস্টেই থেমেছে তার টেস্ট ক্যারিয়ার। প্রথম শ্রেণির ক্রিকেটে ১০০ টি শতকের মালিক ছিলেন টাইডেসলি।

১৯৯০ : ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমারের জন্মদিন। ঘরোয়া ক্রিকেটে শচীন টেন্ডুলকারকে প্রথম ডাক উপহার দেন তিনি।

১৮৮২ : দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার গর্ডন হোয়াইটের জন্মদিন। দক্ষিণ আফ্রিকার হয়ে ১৭ টেস্ট খেলেছিলেন তিনি। প্রথম বিশ্বযুদ্ধের সময় ১৯১৮ সালে ফিলিস্তিন অঞ্চলে মারা যান তিনি।

১৯৭৬ : কেনিয়ার ক্রিকেটার টনি সুজির জন্মদিন। কেনিয়ার হয়ে ১৯৯৯ এবং ২০০৩ বিশ্বকাপে খেলেছিলেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II  ৪ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ৪ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ৩ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ৩ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II  ১ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১ ফেব্রুয়ারি