মিশিগানে যুক্তরাষ্ট্র-কানাডা প্রবাসীদের টেবিল টেনিস আসর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩১ এএম, ২৭ মে ২০২২
মিশিগানে যুক্তরাষ্ট্র-কানাডা প্রবাসীদের টেবিল টেনিস আসর

যুক্তরাষ্ট্র ও কানাডা প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে মিশিগানে অনুষ্ঠিত হতে যাচ্ছে নর্থ আমেরিকান প্রবাসী বাংলাদেশি টেবিল টেনিস টুর্নামেন্ট। ১১ জুন মিশিগান স্টেটের নোভাই শহরে স্পার্ক এরিনায় এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এবারই প্রথম যুক্তরাষ্ট্র ও কানাডার দু’টি দেশের প্রতিযোগিরা অংশ নিচ্ছেন।

টুর্নামেন্টকে ঘিরে মিশিগান রাজ্যের হ্যামট্রামেক শহরের আলাদিন রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেছেন আয়োজকরা। জানানো হয়, মিশিগান রাজ্যে থেকে চারটি, শিকাগো থেকে দুটি, নিউইয়র্ক থেকে একটি এবং কানাডার টরন্টো থেকে পাঁচটি টেনিস ক্লাবসহ মোট ১২টি ক্লাব টুর্নামেন্টে অংশ নেবে।

টুর্নামেন্টে চারটি একক এবং একটি দ্বৈত ম্যাচ অনুষ্ঠিত হবে। একটি ক্লাবে সর্বনিম্ন তিনজন এবং সর্বোচ্চ চারজন খেলোয়াড় থাকতে পারবেন। আয়োজকরা জানান, প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে খেলাধুলায় উৎসাহী করতেই এ টুর্নামেন্টের উদ্যোগ নেওয়া হয়েছে।

যুক্তরাষ্ট্র ও কানাডায় বসবাসরত বাংলাদেশি প্রবাসী ১২টি টেনিস ক্লাব টুর্নামেন্টে অংশ নেবে। যেখানে ক্লাবের বেশিরভাগ খেলোয়াড়ই বাংলাদেশে থাকতে জাতীয় দলে কিংবা বিভিন্ন ইউনিভার্সিটি টেনিস ক্লাবে খেলেছেন।

টুর্নামেন্ট পরিচালনার জন্য মারুফ মনওয়ার জয়কে আহ্বায়ক করে ১০ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- জেনারেল মোটর্সের ইঞ্জিনিয়ারিং ম্যানেজার ফয়সাল সাঈদ, আলমগীর হোসাইন, গোলাম মোস্তফা, ফরিদ চৌধুরী, সালাহউদ্দিন আজিজ, অনন্ত সাইফ, কেএফ পুলক ও সৈয়দ আশরাফ।

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মারুফ মনওয়ার জয়, ফয়সাল সাঈদ ও সালাহউদ্দিন আজিজ। এ সময় জাহেদ জিয়া, হাসান খান ও কমিউনিটি অ্যাক্টিভিস্ট কাওসার খান উপস্থিত ছিলেন।

টুর্নামেন্টে অংশ নেওয়া ক্লাব ও খেলোয়াড় তালিকা
নিউইয়র্ক থেকে টাইটান্স ক্লাবের মোকাররম, ইমতিয়াজ, লিমন, ওমর; শিকাগোর আইলো ক্লাবের শামীম ফাগুন, লিটন, জাকারিয়া; একই স্টেটের কেজুয়ালসের সারওয়ার, ইকবাল, তুহিন, আজিজ; মিশিগানের ডেট্রয়েটের বেঙ্গলসের জয়, মোস্তফা, ইন্নাস, ইমরুল; একই সিটির মাস্কেটিয়ার্স ক্লাবের ফয়সাল, ফরিদ, আলমগীর, হিরোসের নাজমুল, সাইফুল, সালাউদ্দিন, আরিয়ান, ওয়ারিয়র্স ক্লাবের পুলক, জাফরী, আশরাফ, জাকির।

কানাডার টরন্টো থেকে লুপারসের আসিফ, ইশাম, মারুফ; একই শহরের পেডলার্সের কামরুল, তমাল, খান; টেনারজি’র ওমায়ের, আশরাফ, রিজভী; শ্মেসার্সের ইরাজ, তানভীর, নুরুল; ফ্লিকারসের মুসা, মেজবা, জাবের।

টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষকতায় রয়েছে রিয়েল এস্টেট এজেন্ট জেএস গ্রুপের জাহেদ জিয়া ও তার সহধর্মিণী সালমা রহমান মুমু। এছাড়া সহযোগিতায় থাকছেন রয়েল বেঙ্গল ইন্ডিয়ান কুজিন রেস্টুরেন্টের কর্ণধার ক্রীড়াব্যক্তিত্ব হাসান খান।

সালেহ আহমেদ/যুক্তরাষ্ট্র/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

২০২৬ বিশ্বকাপে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে আসছে ফিফা

২০২৬ বিশ্বকাপে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে আসছে ফিফা

যুক্তরাষ্ট্রে নারী ও পুরুষ ফুটবলারদের একই বেতন স্কেল

যুক্তরাষ্ট্রে নারী ও পুরুষ ফুটবলারদের একই বেতন স্কেল

খেলার সময় পোষা কুকুরের হামলা, লাইফ সাপোর্টে নারী মালিক

খেলার সময় পোষা কুকুরের হামলা, লাইফ সাপোর্টে নারী মালিক

যুক্তরাষ্ট্রে কোচ হওয়ার প্রস্তাব পেয়েছেন আফতাব

যুক্তরাষ্ট্রে কোচ হওয়ার প্রস্তাব পেয়েছেন আফতাব