আওয়ামী লীগের মনোনয়ন পেলেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩২ পিএম, ২৬ নভেম্বর ২০২৩
আওয়ামী লীগের মনোনয়ন পেলেন সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজ এলাকা মাগুরা-১ আসনের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে নির্বাচনের জন্য মনোনয়ন পেয়েছেন জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান। রোববার (২৬ নভেম্বর) দলের সাধারণ সম্পাদক ওয়াবদুল কাদের এ ঘোষণা দেন।

চলতি মাসের ১৮ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তিনটি আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ক্রিকেটার সাকিব। আসনগুলো হলো ঢাকা- ১০, মাগুরা- ১ ও ২।

মনোনয়নপত্র সংগ্রহ করার পর বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের দফতর সম্পাদকের কক্ষে ওবায়দুল কাদেরের সাথে বৈঠক করেন সাকিব। এছাড়া ২৩ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় আসন্ন নির্বাচনের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়।

সাকিব মনোনয়ন পাওয়ায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে নতুন করে আরও একজন সংসদ সদস্য হওয়ার পথে পা বাড়ালেন। এর মাশরাফি বিন মতুর্জা এবং নাঈমুর রহমান দুর্জয় আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো এবার দ্বাদশ নির্বাচনেও তারা আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। মাশরাফি নড়াইল-২ এবং দুর্জয় মানিকগঞ্জ থেকে নৌকা প্রতিকী নিয়ে নির্বাচন করবেন।

এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন কিশোরগঞ্জ থেকে যথারীতি এবারও সংসদ সদস্য নির্বাচনে অংশ নিচ্ছেন।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণের আগে নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। এরপর মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর।


শেয়ার করুন :