ইউনিসেফের শিশু অধিকার দূত হলেন মিরাজ

নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ২৪ এপ্রিল ২০১৯

টাইগার ক্রিকেটার মেহেদী হাসান মিরাজকে ‘ইউনিসেফ চাইল্ড রাইটস অ্যাডভোকেট’ হিসেবে ঘোষণা করা হলো। বুধবার (২৪ এপ্রিল) শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির প্রেস কনফারেন্স রুমে এক অনুষ্ঠানের মাধ্যমে এ ঘোষণা দেয় ইউনিসেফ।

এ ঘোষণার ফলে বাংলাদেশের শিশুদের সহায়তা প্রদানে ইউনিসেফের সঙ্গে আনুষ্ঠানিকভাবে যুক্ত হলেন জাতীয় দলের এ অলরাউন্ডার। শিশু অধিকার দূত হিসেবে মিরাজ ‍শিশুদের পুষ্টি, স্বাস্থ্য, পানি, স্যানিটেশন এবং হাইজিন ও শিশু সুরক্ষার ক্ষেত্রে জনসাধারণের সাথে ইউনিসেফের হয়ে কাজ করবেন।

অনুষ্ঠানে ইউনিসেফ বাংলাদেশ প্রতিনিধি এডুয়ার্ড বেগবেদার বলেন, আমরা আনন্দিত যে, মেহেদী হাসান মিরাজ শিশুদের বিষয়গুলো তুলে ধরার জন্য আমাদের শিশু অধিকার বিষয়ক দূত হতে সম্মতি জানিয়েছেন। জাতীয়  ও আন্তর্জাতিক ক্রিকেট মঞ্চে তার বিশাল সমর্থক রয়েছে।

তিনি আরও বলেন, আমি নিশ্চিত যে, তিনি (মিরাজ) একজন শক্তিশালী শিশু অধিকার দূত হয়ে উঠবেন এবং বাংলাদেশের সুবিধা বঞ্চিত ও প্রান্তিক শিশুদের কণ্ঠকে জোরালো করতে উল্লেখযোগ্য অবদান রাখবেন।

অনুষ্ঠানে মেহেদী হাসান মিরাজ বলেন, শিশুদের নিয়ে কাজ করতে ইউনিসেফ আমাকে পাশে নেয়ার জন্য ধন্যবাদ। আমি জানি একজন শিশু বড় হতে কত প্রতিবন্ধকতার সম্মুুখিন হয়। ছোটবেলায় আমিও অনেক কষ্ট করে বড় হয়েছি।
sportsmail24
তিনি বলেন, আমি কখনও ভাবিনি যে এমন একটা সুযোগ পাব। শিশুদের নিয়ে ইউনিসেফের হয়ে কাজ করার সুযোগ করে দেয়ার জন্য বিসিবি সকলকে এবং ইউনিসেফের যারা কাজ করছেন তাদেরকে ধন্যবান।

মিরাজ আরও বলেন, শিশুদের আসলে ১৪-১৫ বছরটা খুবই গুরুত্বপূর্ণ। এ সময় একজন শিশু বিভিন্ন ধরনের অপরাধে যুক্ত হওয়ার সম্ভাবনা থাকে। মাদকের সাথে সম্পৃক্ত হতে পারে। আমি আসলে এ সময়টাতে খেলাধুলার সময় ব্যয় করেছি। এখন আমিও চাই, এই বয়সের শিশুরা যেন কোন প্রকার অপরাধমূলক বা খারাপ পথে না যায়।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি আসলে জানি আমি কেমন পরিবার থেকে বড় হয়েছি। আমি এখন শিশুদের নিয়ে কাজ করব। খেলাধুলা বা ক্লাস নেব, তাদের সাথে কথা বলবো। আশা করি ইউনিসেফ আমার পাশে থাকবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম চেীধুরী, বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম, ইউনিসেফ বাংলাদেশের কমিউনিকেশন অফিসার ইফতিখার আহমেদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশের আরেক ক্রিকেটার অলরাউন্ডার সাকিব আল হাসান ইউনিসেফের শুভেচ্ছা হিসেবে কাজ করছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথমবারের মতো বিশ্বকাপে ৭ তরুণ টাইগার তুর্কি

প্রথমবারের মতো বিশ্বকাপে ৭ তরুণ টাইগার তুর্কি

বিয়ের পর দোয়া চাইলেন মিরাজ

বিয়ের পর দোয়া চাইলেন মিরাজ

নাচ ‘ভাইরাল’ হওয়ায় ক্ষেপেছেন মিরাজ!

নাচ ‘ভাইরাল’ হওয়ায় ক্ষেপেছেন মিরাজ!

বিশ্বকাপে হ্যাটট্টিক করেছেন কোন কোন বোলার

বিশ্বকাপে হ্যাটট্টিক করেছেন কোন কোন বোলার