ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উইম্বলডনে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৭ পিএম, ১৪ জুলাই ২০২১
ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উইম্বলডনে

টেনিসের মর্যাদাপূর্ণ আসর উইম্বলডনে এবার কলঙ্কের দাগ লাগলো। বিশ্বের নামি-দামি খেলোয়াড়েরা সাধারণ এই টুর্নামেন্ট এ অংশ নিয়ে থাকে। আর তাই টেনিস প্রেমীদের বিশেষ নজরও থাকে এই উইম্বলডনে। এবার, উইম্বলডনে উঠেছে ম্যাচ ফিক্সিয়ের অভিযোগ।

উইম্বলডনের আয়োজকরা গোপন সূত্রে পাওয়া তথ্য মতে ধারণা করছেন কমপক্ষে দুটো ম্যাচ জুয়াড়িদের নজরে ছিল। জার্মানির গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী একটি সিঙ্গলসের ম্যাচ এবং একটি ডাবলসের ম্যাচকে নিয়েই মূল সন্দেহ তাদের। এই টুর্নামেন্টকে ঘিরে জুয়াড়িদের নজর থাকা নতুন কিছু নয়। কিন্তু কিভাবে জুয়া হয়েছে তা নিয়েই ভাবছে আয়োজকরা।

পুরুষদের ডাবলস প্রতিযোগিতায় প্রথম পর্বের একটি ম্যাচ নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। জল্পনা ছিল, সেই ম্যাচে যে জুটির ওপর জয়ের আশা সব চেয়ে বেশি ছিল, তারা হেরে যাবেন। সেই জুটি প্রথম সেটে জয় পায়। দর বাড়তে থাকে। তবে পরের দুই সেটে ম্যাচ হেরে যায় তারা। এতে তাদের হার নিয়ে সন্দেহ তৈরি হয়েছে।

সিঙ্গলসের যে ম্যাচ নিয়ে অভিযোগ উঠেছে সেটিও প্রথম পর্বের একটি ম্যাচ। সেই ম্যাচে এক জার্মান টেনিস খেলোয়াড় ছিলেন বলে জানা গেছে। তবে তাকে নিয়ে নয়, সন্দেহ তার প্রতিপক্ষকে নিয়ে। সেই ম্যাচের ফলাফল এবং সার্ভিসের সংখ্যার ওপর বাজি ধরা হয়েছিল। দুটো ক্ষেত্রেই সেই সংখ্যা মিলে গেছে।

এদিকে, এ ব্যাপার নিয়ে তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক টেনিস সংস্থা। সেই তদন্তের ফলাফল হাতে না পাওয়া পর্যন্ত তারা আনুষ্ঠানিক কোন তথ্য প্রকাশ করবে না। এপ্রিল থেকে জুন মাসে অনুষ্ঠিতব্য ম্যাচগুলোর মধ্যেই জুয়া হয়েছে বলে জানিয়েছেন ওই সংস্থা।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতীয় তরুণের হাত ধরে যুক্তরাষ্ট্রের উইম্বলডন জয়

ভারতীয় তরুণের হাত ধরে যুক্তরাষ্ট্রের উইম্বলডন জয়

উইম্বলডন জিতে নতুন রেকর্ড জোকোভিচের

উইম্বলডন জিতে নতুন রেকর্ড জোকোভিচের

উইম্বলডনে ফিরছে গ্যালারি ভর্তি দর্শক

উইম্বলডনে ফিরছে গ্যালারি ভর্তি দর্শক

অলিম্পিকে খেলবেন ফেদেরার-জোকোভিচ

অলিম্পিকে খেলবেন ফেদেরার-জোকোভিচ