কোভিড আক্রান্ত হয়েও জনসম্মুখে যাওয়ার কথা স্বীকার জোকোভিচের!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৬ পিএম, ১২ জানুয়ারি ২০২২
কোভিড আক্রান্ত হয়েও জনসম্মুখে যাওয়ার কথা স্বীকার জোকোভিচের!

আদালতে রায়ের পর অস্ট্রেলিয়া ওপেন কোর্টে জোকোভিচ, ছবি : জোকোভিচের টুইট

সবকিছু ঠিক থাকলে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা ধরে রাখার মিশনে নামতে হাতে এক সপ্তাহেরও কম সময় রয়েছে। এই সময়ে তাই অনুশীলনেই ব্যস্ত থাকার কথা ছিল বিশ্ব সেরা টেনিস তারকা নোভাক জোকোভিচের। তবে কোভিড-১৯ বিধি ভাঙায় উল্টো তুমুল সমালোচনার মুখে পড়েছেন তিনি। সর্বশেষ জানা গেল, কোভিড-১৯ আক্রান্ত হয়ে জনসম্মুখেও গিয়েছিলেন জোকোভিচ!

কাগজে ভুল তথ্য দেওয়ায় অস্ট্রেলিয়ান কর্তৃপক্ষ জোকোভিচের ভিসা বাতিল করেছিল। যদিও আদালতের রায়ে আপাতত ভিসার বৈধতা ফিরে পেয়েছেন তিনি। তবে অস্ট্রেলিয়ান অভিবাসন মন্ত্রণালয় আবারও তার ভিসা বাতিল করতে পারে। এই নিয়ে নানা ঘটনার মধ্যে কোভিড আক্রান্ত হয়েও আইসোলেশন বিধি ভাঙার কথা স্বীকার করলেন সার্বিয়ান টেনিস তারকা।

তিনি জানিয়েছেন, গত ডিসেম্বরে (২০২১ সালে) তিনি কোভিডে আক্রান্ত হন। পজিটিভ রিপোর্ট হাতে পাওয়ার দু’দিনের মধ্যেই একটি সাক্ষাৎকার দেন জোকোভিচ। বিস্ময়কর এই ঘটনাকে তিনি ‘বিবেচনার ত্রুটি’ হিসেবে আখ্যায়িত করেছেন।

ইনস্টাগ্রামে দেওয়া বিবৃতিতে জোকোভিচ দাবি করেছেন, যেহেতু একজন সাংবাদিকের সাথে তার সাক্ষাতের সময় পূর্বনির্ধারিত ছিল, তাই তিনি ওই সাংবাদিককে বঞ্চিত করতে চাননি। আর এটি করতে গিয়েই তিনি আইসোলেশন বিধি ভেঙে বসেন।

সাক্ষাৎকার দেওয়ার সময় তিনি দূরত্ববিধি মেনেছেন এবং মাস্ক পরেছেন। শুধুমাত্র ছবি তোলার সময় তিনি মাস্ক খুলেছিলেন। নিজের বিবৃতিতে এই সব ব্যাখ্যা দেওয়ার পাশাপাশি জোকোভিচ স্বীকার করেছেন যে ‘সাক্ষাৎকারের তারিখটি পুনর্নির্ধারণ করা উচিত ছিল’ -বলেন জোকোভিচ।

এছাড়া অস্ট্রেলিয়ায় প্রবেশের আগে অভিবাসন ফরম পূরণ করতে গিয়েও গোন্ডগোল পাকিয়েছেন জোকোভিচ। অস্ট্রেলিয়ায় যাওয়ার আগে তিনি কোনো দেশ ভ্রমণ করেছেন কি-না, এমন প্রশ্নে তার এজেন্ট ফরমে কোনো ভ্রমণের কথা উল্লেখ করেননি। যা আসলে সত্য নয়। অস্ট্রেলিয়া আসার যাওয়ারে তিনি স্পেনে ভ্রমণ করেছিলেন।

তবে এ ভুল তথ্যের জন্য তিনি এজেন্টকে দায়ী করেছেন। জোকোভিচের দাবি, এজেন্টের এ ভুলও ছিল অনিচ্ছাকৃত এবং সাধারণ মানবিক ভুল। তার এজেন্ট এমন ঘটনার জন্য ক্ষমা প্রার্থণা করেছেন।

 
 
 
View this post on Instagram

A post shared by Novak Djokovic (@djokernole)

জোকোভিচের এসব ঘটনার প্রতিক্রিয়ায় এটিপি ট্যুর অস্ট্রেলিয়ান কর্তৃপক্ষকে তাদের দেশে প্রবেশের বিধিবিধান আরও স্পষ্টভাবে প্রকাশ করতে বলেছে এবং খেলোয়াড়দের দ্রুত কোভিড টিকা নেওয়ার অনুরোধ করেছে।

এ বছরের অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে জানুয়ারির ১৭ তারিখ থেকে। এবারও যদি জোকোভিচ শিরোপা জিততে পারেন তাহলে তিনিই হবেন পুরুষদের টেনিসের ইতিহাসে সবচেয়ে সফল খেলোয়াড়। তবে আলাদাতের আদেশ এবং জোকোভিচের এমন বিবৃতির পরও অস্ট্রেলিয়া চাইলে আবারও ভিসা বাতিল করতে পারে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভিসা বাতিল, অস্ট্রেলিয়ার বিমানবন্দরে আটকা জকোভিচ

ভিসা বাতিল, অস্ট্রেলিয়ার বিমানবন্দরে আটকা জকোভিচ

জোকোভিচকে আধাঘণ্টার মধ্যে মুক্তির নির্দেশ আদালতের

জোকোভিচকে আধাঘণ্টার মধ্যে মুক্তির নির্দেশ আদালতের

অস্ট্রেলিয়াকে আদালত দেখিয়ে টেনিস কোর্টে জোকোভিচ

অস্ট্রেলিয়াকে আদালত দেখিয়ে টেনিস কোর্টে জোকোভিচ

ডিসেম্বরে করোনা আক্রান্ত হয়েছিলেন জোকোভিচ

ডিসেম্বরে করোনা আক্রান্ত হয়েছিলেন জোকোভিচ