শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শেষ হাসি অ্যান্ডি মারের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ১৯ জানুয়ারি ২০২২
শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শেষ হাসি অ্যান্ডি মারের

অস্ট্রেলিয়ান ওপেনের ২০২২ সালের আসর শুরুর আগেই শুরু হয়েছিল নাটকীয়তা। বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচের ভিসা জটিলতা বিতর্কে শেষ পর্যন্ত কোর্টেই নামা হলো না তার। জোকোভিচ খেলতে না পারলেও জৌলুস কমছে না একটুও।

দারুণ লড়াইয়ে জমে উঠেছে বছরের প্রথম গ্রান্ড স্লাম। তাতে রুদ্ধশ্বাস এক জয় দিয়ে দারুণ প্রত্যাবর্তন করলেন ব্রিটেনের টেনিস তারকা অ্যান্ডি মারে। পাঁচ সেটের এক লড়াইয়ে তিনি হারিয়েছেন ২১তম বাছাই জর্জিয়ার নিকোলোস বাসিলাশভিলিকে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) মেলবোর্ন টেনিস কোর্টে শুরুটা দারুণ করেন মারে। প্রথম সেটে তার সামনে দাঁড়াতেই পারেননি বাসিলাশভিলি। হেরে যান ৬-১ ব্যবধানে। তখন মনে হচ্ছিলো সহজেই জিততে যাচ্ছেন মারে। কিন্তু দ্বিতীয় সেটেই মরণ কামড় বসিয়ে দেন বাসিলাশভিলি। জিতে নেন ৩-৬ পয়েন্টে।

এরপর শুরু আসল লড়াই। চতুর্থ সেট গড়ালো টাইব্রেকারে। শেষমেশ পঞ্চম সেটে হার মানেন বাসিলাশভিলি। ৬-১, ৩-৬, ৬-৪, ৬-৭ (৫-৭), ৬-৪ গেমে জিতে দ্বিতীয় রাউন্ডে পৌছে যান মারে। দ্বিতীয় রাউন্ডে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) তার প্রতিপক্ষ জাপানের তারো দানিয়েল।

এমন কঠিন লড়াই জিতে ম্যাচ শেষে মারে জানালেন অতীতের লড়াইয়ের কথা। এই তারকা বলেন, ‘এটা অসাধারণ এক জয়। আগের তিন চারটি বছর খুব কঠিন ছিল। আমি এখানে আসার জন্য কঠোর পরিশ্রম করেছি। এই কোর্টে আমি অনেকবার খেলেছি এবং এখানকার আবহটা সবসময়ই অসাধারণ।’

এ সময় অতীতে অস্ট্রেলিয়ান ওপেনে হেরে টেনিসকে বিদায় জানতে চেয়েছিলেন বলেও জানান মারে। ৩৪ বছর বয়সী তারকা বলেন, ‘ঠিক এখানেই ভেবেছিলাম হয়তো আমি ক্যারিয়ারের শেষ ম্যাচটা খেলে ফেলেছি। তবে পাঁচ সেটের এমন একটা ম্যাচ জেতার পর এর চেয়ে বেশি কিছু তো আর চাইতে পারি না।’

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জয় দিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু করলেন নাদাল

জয় দিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু করলেন নাদাল

এবার আদালতে হারলেন জোকোভিচ, ফিরবেন দেশে

এবার আদালতে হারলেন জোকোভিচ, ফিরবেন দেশে

ভিসা বাতিল, অস্ট্রেলিয়ার বিমানবন্দরে আটকা জকোভিচ

ভিসা বাতিল, অস্ট্রেলিয়ার বিমানবন্দরে আটকা জকোভিচ

ওসাকার হাতেই অস্ট্রেলিয়া ওপেন

ওসাকার হাতেই অস্ট্রেলিয়া ওপেন