কাশ্মীরের উত্তাপ খেলার মাঠে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৪ এএম, ১৪ আগস্ট ২০১৯
কাশ্মীরের উত্তাপ খেলার মাঠে

কাশ্মীর ইস্যুতে ভারত-পাকিস্তান উত্তেজনা এখন তুঙ্গে। দু'দেশের কূটনৈতিক সম্পর্কে চরম অবনতি ঘটেছে। এর উত্তাপ লেগেছে খেলার মাঠেও।

পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপ টাই খেলতে সেপ্টেম্বরে ইসলামাবাদ যাওয়ার কথা ছিল ভারতীয় টেনিস দলের। আগামী ১৪ এবং ১৫ সেপ্টেম্বর ইসলামাবাদে পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপের এশিয়া-ওশিয়ানিয়া গ্রুপ ওয়ান ফিক্সচারের টাই। সেই মতো দলও ঘোষণা করেছিল অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন (এআইটিএ)। তবে এখন আর ইসলামাবাদে দল পাঠাতে চাইছে না ভারতীয় টেনিস অ্যাসোসিয়েশন। ডেভিস কাপের এই টাই ইসলামাবাদ থেকে সরিয়ে নিরপেক্ষ ভেনুতে করার জন্য বিশ্ব টেনিস ফেডারেশনের (আইটিএফ) কাছে লিখিত অনুরোধও জানানো হয়েছে। বলা হচ্ছে, খেলোয়াড়দের নিরাপত্তার কথা চিন্তা করেই এমন পদক্ষেপ।

ভারতীয় টেনির ফেডারেশন এমন কথাও জানিয়েছে, যদি নিরপেক্ষ ভেনুতে এ টাই আয়োজন সম্ভব না হয় তাহলে ডেভিস কাপ টাই আপাতত স্থগিত রাখা হোক।

ডেভিস কাপ যেহেতু কোনো দ্বিপাক্ষিক সিরিজ নয়, এটা আন্তর্জাতিক টাই তাই ভারতের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকও এআইটিএ'র কোর্টে বল ঠেলে দিয়েছে। যদিও অলিম্পিক স্পোর্টস হওয়ায় কোনো দেশের সরকার এই ক্ষেত্রে হস্তক্ষেপ করতে পারে না ঠিকই কিন্তু খেলোয়াড়দের নিরাপত্তার বিষয়টি এখানে জড়িত রয়েছে বলে মনে করছেন এআইটিএ কর্মকর্তারা।

১৯৬৪ সালের পর কোনো দল টেনিস খেলতে পাকিস্তান যায়নি। তাই নিরপেক্ষ ভেনুতে ডেভিস কাপ সরানোর ব্যাপারে নিজেদের অবস্থানে অনড় থাকছে এআইটিএ।


শেয়ার করুন :


আরও পড়ুন

আজ সুযোগ রোহিতের

আজ সুযোগ রোহিতের

ভারতের বিপক্ষে টি-২০ দলে নেই ডু প্লেসিস, অধিনায়ক ডি কক

ভারতের বিপক্ষে টি-২০ দলে নেই ডু প্লেসিস, অধিনায়ক ডি কক

নেইমারের পেছনে এখনও ছুটছে বার্সা-রিয়াল

নেইমারের পেছনে এখনও ছুটছে বার্সা-রিয়াল

যেমন ছিল মোস্তাফিজের ঈদ উদযাপন

যেমন ছিল মোস্তাফিজের ঈদ উদযাপন