বিপিএলের তিন আসরের তারিখ চূড়ান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২০ পিএম, ১৭ জুলাই ২০২২
বিপিএলের তিন আসরের তারিখ চূড়ান্ত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অনিয়মিততা দূর করতে টানা তিন আসরের তারিখ চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাত দল নিয়ে আগামী তিন আসরের এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। একই সাথে তিন আসরের জন্য নতুন করে ফ্র্যাঞ্চাইজিদের সাথে চুক্তি করা হবে।

রোববার (১৭ জুলাই) বিসিবির আয়োজিত প্রেস কনফারেন্সে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, বোর্ড সভায় এটা নিয়ে কথা বলা নির্ধারিত না থাকলেও তারিখ চূড়ান্ত করায় তা অনুমোদন দেওয়া হয়েছে।

বিসিবি সভাপতি নাজমুল হাসানের দেওয়া তথ্যমতে, ২০২৩ সালে বিপিএলের নবম আসর মাঠে গড়াবে ৫ জানুয়ারি এবং শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। এছাড়া ২০২৪ সালে ৬ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি এবং ২০২৫ সালে বিপিএেলের একাদশ আসর অনুষ্ঠিত হবে ১ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি।

তারিখ চূড়ান্ত হওয়া পর এখন নতুন করে ফ্র্যাঞ্চাইজি বাছাই করা হবে। এ বিষয়ে খুব শিগগিরই দরপত্রের বিজ্ঞপ্তি দেওয়া হবে বলেও জানান নাজমুল হাসান পাপন। তিনি বলেন, “এখন যেহেতু তারিখ হয়ে গেছে, এক সপ্তাহের মধ্যে বাকি কাজও নির্ধারিত হয়ে যাবে।”

নাজমুল হাসান পাপন জানান, বিজ্ঞপ্তির পর আগ্রহীদের সংখ্যা বেশি হলে সেক্ষেত্রে বাছাই পক্রিয়ায় এগুতে হবে। একই সাথে আগের আসরগুলোতে অংশ নেওয়া ফ্র্যাঞ্চাইজিগুলোর সাথে নতুন নতুন কোম্পানি আসবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

২০১২ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিপিএল) প্রথমবারের মতো বিপিএল আয়োজন করে। এরপর আরও ছয়টি আসর অনুষ্ঠিত হয়েছে। এছাড়া একটি বিশেষ আসর আয়োজন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সর্বশেষ ২০২২ সালের ১৮ ফেব্রুয়ারি নতুন দল ফরচুন বরিশালকে ১ রানে হারিয়ে তৃতীয় বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে কুমিল্লা ভিক্টোরিয়ানস। নাজমুল হাসান পাপন জানান, আগের আসরগুলোতে ৬টি করে দল থাকলেও এখন থেকে ৭টি করে দল নিয়ে বিপিএল আয়োজনের চিন্তা করা হচ্ছে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল-বিগ ব্যাশের পরেই বিপিএল: নাজমুল হাসান

আইপিএল-বিগ ব্যাশের পরেই বিপিএল: নাজমুল হাসান

বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারি মোস্তাফিজ

বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারি মোস্তাফিজ

বিপিএলে ফিক্সিং নিয়ে কোনো অভিযোগ নেই : বিসিবি সভাপতি

বিপিএলে ফিক্সিং নিয়ে কোনো অভিযোগ নেই : বিসিবি সভাপতি

চতুর্থবারের মতো বিপিএল সেরা সাকিব

চতুর্থবারের মতো বিপিএল সেরা সাকিব