আইপিএলে ‘ডাক পেলেন’ তাসকিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৮ পিএম, ২১ মার্চ ২০২২
আইপিএলে ‘ডাক পেলেন’ তাসকিন

ইনজুরির কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে ছিটকে গেছেন ইংলিশ পেসার মার্ক উড। লাক্ষ্মৌ সুপার জায়ান্টসে তার বদলি কে হবেন তা নিয়ে ছিল নানা গুঞ্জন। শেষ পর্যন্ত সেই প্রশ্নের উত্তর সম্ভবত মিলেছে। মার্ক উডের বদলি হিসেবে বাংলাদেশি পেসার তাসকিন আহমেদকে নিতে আগ্রহী লাক্ষ্মৌ সুপার জায়ান্টস।

রোববার (২০ মার্চ) ওয়ান্ডারার্সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ওই ম্যাচের পরই তাকে নিতে আগ্রহ প্রকাশ করেছে লাক্ষ্মৌ সুপার জায়ান্টস। এমনটাই জানিয়েছে, বাংলাদেশের সংবাদপত্র ‘দৈনিক কালের কন্ঠ’।

তারা জানিয়েছে, ওয়ান্ডারার্সে দ্বিতীয় ম্যাচ শেষে তাসকিন আহমেদ ঢাকা থেকে জানতে পেরেছেন তাকে আইপিএলে নিতে আগ্রহ প্রকাশ করেছে লাক্ষ্মৌ সুপার জায়ান্টস। এ বিষয়ে তার সাথে যোগাযোগ করেছেন দলটির মেন্টর হিসেবে দায়িত্ব পালন করা সাবেক ভারতীয় ব্যাটার গৌতম গম্ভীর।

ফ্রাঞ্চাইজিটি থেকে তাসকিনকে জানানো হয়েছে, সোমবারের (২১ মার্চ) মধ্যেই সিদ্ধান্ত জানতে চায় তারা। এমনকি পুরো আইপিএলের জন্যই তাকে দলে ভেড়াতে আগ্রহী লাক্ষ্মৌ।

আইপিএলে খেলার অনুমতি পেলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করেই তাকে ভারতে লাক্ষ্মৌয়ের সাথে যোগ দিতে হবে। এ কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে পারবেন না তিনি। এমনকি মিস করতে পারেন ঘরের মাঠে অনুষ্ঠিতব্য শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ।

তাসকিনকে মূলত ইংলিশ পেসার মার্ক উডের বদলি হিসেবে দলে ভেড়াতে আগ্রহ প্রকাশ করেছে লাক্ষ্মৌ। সম্প্রতি ক্যারিবিয়ান সফরে টেস্ট চলাকালীন ইনজুরিতে পড়েন এই ক্রিকেটার। 

আইপিএলের ১৫তম আসরেই প্রথমবারের মতো খেলবে লাক্ষ্মৌ সুপার জায়ান্টস। দলটির অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন ভারতীয় ক্রিকেটার লোকেশ রাহুল। এছাড়াও কোচ হিসেবে থাকবেন জিম্বাবুয়ের সাবকে ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ার।

আন্তর্জাতিক ক্রিকেটে ১০ টেস্ট, ৪৭ ওয়ানডে এবং ৩৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তাসকিন। এ সময় তার শিকার মোট ১০৮ উইকেট। সাম্প্রতিক সময়ে বোলিংয়ে নিজের উন্নতি করে নজর কেড়েছেন ২৭ বছর বয়সী এই পেসার।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ভিসা জটিলতায় মঈন আলী, শঙ্কায় চেন্নাই

ভিসা জটিলতায় মঈন আলী, শঙ্কায় চেন্নাই

আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারী এবার গুজরাটের নেট বোলার

আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারী এবার গুজরাটের নেট বোলার

‘আমাকে বলটা দেন, ম্যাচ ঘুরিয়ে দেব’

‘আমাকে বলটা দেন, ম্যাচ ঘুরিয়ে দেব’

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের ঐতিহাসিক জয়

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের ঐতিহাসিক জয়