আইপিএল অভিষেক হলো শচিনপুত্র অর্জুনের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ১৬ এপ্রিল ২০২৩
আইপিএল অভিষেক হলো শচিনপুত্র অর্জুনের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অভিষেক হলো ভারতের সাবেক মাস্টার ব্লাস্টার ব্যাটার শচীন টেন্ডুলকারের পুত্র অর্জুন টেন্ডুলকারের। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএলের ২২তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মুম্বাইয়ের জার্সিতে অভিষেক হয় ২৩ বছর বয়সী অর্জুনের।

রোববার (১৬ এপ্রিল) ম্যাচের প্রথম ওভারেই বল হাতে আক্রমণে আসেন বাঁ-হাতি পেসার অর্জুন। নিজের প্রথম ওভারে ৪ রান দেন তিনি। দ্বিতীয় ওভারে ১৩ রান দেন অর্জুন। দুই ওভারে ১৭ রান দেওয়ার পর আর বোলিং পাননি অর্জুন।

এবারের আইপিএলের নিলামে ৩০ লাখ রুপীতে অর্জুনকে দলে নেয় মুম্বাই। গোয়ার হয়ে ৭টি প্রথম শ্রেণি ও ৯টি টি-টোয়েন্টিতে ১২টি করে উইকেট রয়েছে অর্জুনের দখলে।

এই প্রথম পিতার পর পুত্রের আইপিএল খেলার নজির ঘটলো। ২০০৮ সাল থেকে ২০১৩ পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলেছেন টেন্ডুলকার। আইপিএলে মোট ৭৮টি ম্যাচ খেলেন তিনি।

১৯৮৯ সালে ভারতের হয়ে অভিষেক হয় টেন্ডুলকারের। ২০১৩ সালে অবসরের আগে টেস্ট ও ওয়ানডেতে সর্বোচ্চ রান করেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ১০০টি সেঞ্চুরির মালিক টেন্ডুলকার।

অর্জুনের অভিষেক ম্যাচে কলকাতাকে ৫ উইকেটে হারিয়েছে মুম্বাই। এ ম্যাচেও কলকাতার একাদশে সুযোগ পাননি বাংলাদেশের ব্যাটার লিটন দাস। ফলে এখনো আইপিএলে অভিষেক হলো না বাংলাদেশি এ ব্যাটারের।


শেয়ার করুন :