সাকিব-লিটনকে একসাথে ছেড়ে দিলো কলকাতা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৪ পিএম, ২৬ নভেম্বর ২০২৩
সাকিব-লিটনকে একসাথে ছেড়ে দিলো কলকাতা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২০২৪ আসরের আগে বেশ কিছু তারকা ক্রিকেটার ছেড়ে দিলো কলকাতা নাইট রাইডার্স। তাদের মধ্যে বাংলাদেশের সাকিব আল হাসান এবং লিটন দাসও রয়েছেন। সাকিব কলকাতার হয়ে আগেও বেশ কয়েকবার খেললেও লিটন দাসের প্রথম ছিল।

দেশের রাজনীতিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে নির্বাচনের মনোনয়ন পাওয়ার দিনই সাকিবের জন্য এমন খবর এলো। যদিও গত আসরে দল পেলেও ব্যস্ততার কারণে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন সাকিব। ফলে দলে ভেড়ালেও সেবা পায়নি কলকাতা।

কলকাতারা হয়ে সাকিবের আগেও আইপিএল খেলার অভিজ্ঞতা থাকলেও লিটন দাস প্রথম আইপিএলেই কলকাতায় খেলেছেন। তবে এবার বাংলাদেশের এ দুজনকে নিলামের জন্য ছেড়ে দিলো কলকাতা।

এদিকে, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা মোস্তাফিজুর রহমানকেও তার দল ছেড়ে দিয়েছে। এখন ১৯ ডিসেম্বর মিনি-নিলামে উঠবে তাদের নাম। সেখান থেকেই হয়তো নতুন কোন দলে নাম লেখাবেন টাইগার ক্রিকেটাররা।

সাকিব এবং লিটন দাসকে গত মৌসুমে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) দলে নিয়েছিল। তবে ফ্র্যাঞ্চাইজিটি সম্প্রতি গৌতম গম্ভীরকেমেন্টর হিসেবে নিযুক্ত করার পর সাকিব-লিটন দুজনকেই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিলো কলকাতা।

তবে শুধু সাকিব এবং লিটন নয়, শার্দুল ঠাকুর, লকি ফার্গুসন, উমেশ যাদব, টিম সাউদি, জনসন চার্লসের মতো আরও কিছু বড় নাম দল থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেকেআর।


শেয়ার করুন :