লকডাউনে পরিশ্রমের সুবিধা পাচ্ছেন মাহমুদউল্লাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫০ এএম, ২১ সেপ্টেম্বর ২০২০

করোনার কারণে খেলা না থাকার পাশাপাশি দীর্ঘদিন ঘরবন্দি অবস্থায় লকডাউনে ছিলেন টাইগার ক্রিকেটাররা। তবে ঘরবন্দি থাকলেও ঘরে বসে থাকেননি তারা। ফিটনেস ধরে রাখতে অনুশীলন চালিয়ে গেছেন তারা। লকডাউনের সেই পরিশ্রমের ফল এখন মাঠের অনুশীলনে পাচ্ছেন তারা।

লকডাউনে বিসিবির ফিজিও ও ট্রেনারের দেওয়া গাইডলাইনে ফিটনেস নিয়ে কাজ করায় স্কিল ট্রেনিং স্বাচ্ছন্দ্যবোধ করছেন বাংলাদেশের অভিজ্ঞ খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদ। রোববার (২০ সেপ্টেম্বর) মিরপুরে প্রথম দিনের স্কিল ট্রেনিং শেষে এমনটাই জানান তিনি।

বিসিবির দেওয়া ভিডিও বার্তায় মাহমুদউল্লাহ বলেন, ‘লকডাইনের সময় ভালো হয়েছে যে, আমি আমার ফিটনেস নিয়ে কাজ করতে পেরেছি। আমি অনেক ট্রেডমিল ব্যবহার করেছি। সেখানে ফিজিও ও ট্রেনারের নির্দেশিকা ছিল। আমরা প্রতি তিন-চারদিন অন্তর যোগাযোগ করেছি। এতে ভালো ফলাফল পেয়েছি এবং এখন আমরা স্কিল নিয়ে কাজ করছি, দিন শেষে স্কিলই গুরুত্বপূর্ণ।’
sportsmail24
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ডাক পাওয়া ২৭ জন ক্রিকেটারের মধ্যে মাহমুদউল্লাহ রয়েছেন। বাংলাদেশের সর্বশেষ টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র ম্যাচে দলে সুযোগ পাননি তিনি। তবে শ্রীলঙ্কা সফরে তার দলে ফেরার সম্ভাবনা রয়েছে।

মাহমুদউল্লাহ বলেন, আমরা চার বা পাঁচ সপ্তাহ আগ থেকে ব্যক্তিগত অনুশীলন শুরু করেছি, তাই ব্যক্তিগত বিষয় নিয়ে কাজ করার জন্য প্রচুর সময় পেয়েছি। আমি ব্যাটিং কোচের সাথে কথা বলেছি এবং তার নির্দেশিকা অনুযায়ী কাজ করেছি। এখন আমরা একটি দল হিসেবে কাজ করছি। দিন শেষে দল হিসেবে ফিরে আসতে পেরে সকলেই উচ্ছসিত এবং যখন আপনি আপনার সহকর্মীদের সাথে কাজ করতে পারবেন, সেটিই সবচেয়ে বেশি কার্যকরী।

স্কিলের উন্নতির জন্য গ্রুপ অনুশীলন সেশন অনেক বেশি উপকারী বলে মনে করেন মাহমুদউল্লাহ। বলেন, দীর্ঘদিন পর আমরা দল হিসেবে মিরপুরে অনুশীলন শুরু করেছি। তাই ফিরে এসে ভালো লাগছে। লকডাউনের সময়টা কঠিন ছিল, কারণ আমরা দল ও মাঠ থেকে দূরে ছিলাম। আমরা জগিং ও জিম নিয়ে ব্যস্ত ছিলাম, কিন্তু স্কিল অনুশীলন নিয়ে নয়। কয়েক সপ্তাহ ধরে আমাদের ব্যক্তিগত অনুশীলন ছিল এবং এখন আমরা গ্রুপে অনুশীলন শুরু করেছি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্কিল ক্যাম্পটি অপরিহার্য ছিল : মমিনুল হক

স্কিল ক্যাম্পটি অপরিহার্য ছিল : মমিনুল হক

টাইগারদের স্কিল ক্যাম্পে ১৬ জন, বাকিরা কোয়ারেন্টাইনে

টাইগারদের স্কিল ক্যাম্পে ১৬ জন, বাকিরা কোয়ারেন্টাইনে

টাইগারদের স্কিল ক্যাম্পে ২৭ ক্রিকেটার

টাইগারদের স্কিল ক্যাম্পে ২৭ ক্রিকেটার

জৈব-সুরক্ষা পরিবেশে প্রবেশ করছে টাইগার ক্রিকেটাররা

জৈব-সুরক্ষা পরিবেশে প্রবেশ করছে টাইগার ক্রিকেটাররা