স্ত্রীর মামলা : চুক্তি থেকে শামিকে বাদ দিল ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৬ এএম, ১০ মার্চ ২০১৮
স্ত্রীর মামলা : চুক্তি থেকে শামিকে বাদ দিল ভারত

মোহাম্মদ শামিকে জাতীয় দলের চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা থেকে বাদ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তার বিরুদ্ধে স্ত্রীর হত্যাচেষ্টা মামলার দায়ের করার পর ভারতীয় ক্রিকেট বোর্ড এ সিদ্ধান্ত নিয়েছে।

২৭ বছর বয়স্ক এ ফাস্ট বোলারের বিরুদ্ধে পারিবারিক সহিংসতা, ধর্ষণ, হত্যার চেষ্টা এবং ভীতিপ্রদর্শনের মতো অপরাধের অভিযোগ এনেছে তার হাসিন জাহান। এসব অভিযোগ প্রমাণিত হলে ১০ বছর বা তারও বেশি কারাদণ্ড হতে পারে শামির।

এর আগে তার বিরুদ্ধে অজস্র মেয়ের সঙ্গে শারীরিক সম্পর্ক রাখার এবং বাড়িতে নির্যাতন চালানোর মারাত্মক অভিযোগ আনেন তার স্ত্রী।

নিজের ফেসবুক পোস্টে হাসিন জাহানের এ অভিযোগের বিস্তারিত বিবরণ দিয়ে মোহম্মদ শামির সঙ্গে হোয়াটসঅ্যাপে বিভিন্ন মেয়ের কথোপকথনের স্ক্রিনশট ও তাদের ছবিও প্রমাণ হিসেবে পেশ করেন তিনি। তবে শামি এসব অভিযোগ অস্বীকার করেছেন। তার দাবি, এটা তার বিরুদ্ধে এক বিরাট ষড়যন্ত্রের অংশ।

ভারতের একটি টেলিভিশন চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে হাসিন জাহান জানিয়েছেন, তার উপর মানসিক ও শারীরিক অত্যাচার এখন এই পর্যায়ে পৌঁছেছে যে স্বামীর বিরুদ্ধে আইনি রাস্তা নেওয়া ছাড়া তার আর কোনও উপায় নেই।

হাসিন জাহান আরও বলেন, ‘ওর (শামি) পরিবারের সবাই আমাকে নির্যাতন করত। শামির মা ও ভাই-ও আমার ওপর অত্যাচার চালাত, আর সেটা চলত রাত দুটো-তিনটে পর্যন্ত। ওরা আমাকে মেরেও ফেলতে চেয়েছিল।’

হাসিন দাবি করেন, ‘পাঁচ বছর আগে ২০১৩-র এপ্রিলে মোহাম্মদ শামির সঙ্গে যখন তার বিয়ে হয়, সে মাসেই তিনি স্বামীর এসব অবৈধ সম্পর্কের কথা জানতে পারেন। কিন্তু এতদিন ধরে বুঝিয়ে-সুনিয়েও তাকে সঠিক রাস্তায় ফেরানো সম্ভব হয়নি।’

উত্তরপ্রদেশের আমরোহার ছেলে শামি গত বেশ কয়েক বছর ধরে বাংলার হয়ে ভারতের ঘরোয়া ক্রিকেট খেলছেন, সেই সুবাদে তিনি সপরিবারে কলকাতাতেই থাকেন। ক্রিকেটের তিন ফরমেটে মোট ৮৭ বার ভারতের জাতীয় ক্রিকেট দলের মাঠে নেমেছেন মোহাম্মদ শামি।


শেয়ার করুন :


আরও পড়ুন

সামির বিরুদ্ধে স্ত্রীর ৫টি ধারায় মামলা

সামির বিরুদ্ধে স্ত্রীর ৫টি ধারায় মামলা

বাংলাদেশকে সহজেই হারালো ভারত

বাংলাদেশকে সহজেই হারালো ভারত

ক্রিকেটার সামির যৌন কেলেঙ্কারি ফাঁস

ক্রিকেটার সামির যৌন কেলেঙ্কারি ফাঁস

স্ত্রীর লিখিত অভিযোগ, গ্রেফতার হতে পারেন শামি

স্ত্রীর লিখিত অভিযোগ, গ্রেফতার হতে পারেন শামি