শতক হাঁকিয়ে ‘জবাব দিলেন’ মাহমুদউল্লাহ রিয়াদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৭ এএম, ০৯ জুলাই ২০২১
শতক হাঁকিয়ে ‘জবাব দিলেন’ মাহমুদউল্লাহ রিয়াদ

টেস্ট ক্রিকেটে নিজের প্রত্যাবর্তনটা স্মরণীয় করে রাখলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১৭ মাস পর টেস্ট খেলতে নেমে সেঞ্চুরি করে ‘জবাব দিলেন’ অভিজ্ঞ এ ব্যাটসম্যান। অথচ শুরুতে টেস্ট দলের স্কোয়াডেই ছিলেন না তিনি। দলে ফিরে শেষ মুহূর্তে একাদশেও সুযোগ পান।

হারারে টেস্টের প্রথম দিনে টসে জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তবে ব্যাটসম্যানদের ব্যর্থতায় আবারও অল্প রানে গুটিয়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিল। তবে কাপ্তান মমিনুল, লিটন এবং মাহমুদউল্লাহের ব্যাটে ঘুরে দাঁড়ানো শুরু করে বাংলাদেশ। মমিনুল এবং লিটন সেঞ্চুরির সম্ভাবনা দেখিয়ে বিদায় নিলেও দ্বিতীয় দিনে ঠিকই সেঞ্চুরি তুলে নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

সাত নম্বর পজিশনে ব্যাট করতে নেমে প্রথমে লিটনের সাথে দুর্দান্ত এক জুটি গড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। লিটন দাসের সাথে ছিল ১৩৮ রানের জুটি। লিটন সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থামলেও থামনেনি মাহমুদউল্লাহ। ঠিকই তুলে নিয়েছেন ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। পঞ্চম সেঞ্চুরি করার পথে নবম উইকেট জুটিতে তাসকিনের সাথে গড়ে তুলেছেন শতরানের জুটি।

১৯৫ বলে সেঞ্চুরির দেখা পান রিয়াদ। সেঞ্চুরি করার পথে ১১ বাউন্ডারি এবং একটি ছক্কা হাকিয়েছেন তিনি। হারারেতে ক্যারিয়ারের ৫০তম টেস্ট খেলতে নেমেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

হারারের টেস্টের আগ পর্যন্ত ক্যারিয়ারে ৪৯ টেস্টে ৩১.৭৭ গড়ে করেছেন ২৭৬৪ রান। একই সময়ে তিনি করেছেন ১৬ হাফ-সেঞ্চুরি এবং চার সেঞ্চুরি।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেট ৪০১ রান। মাহমুদউল্লাহ রিয়াদ অপরাজিত আছেন ১০৯ রানে। অপরদিকে তার সঙ্গী তাসকিনও ক্যারিয়ারের প্রথম অর্ধ শতক তুলে নিয়েছেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মুদ্রার উল্টো পিঠে দাঁড়িয়ে লিটনের হাফ-সেঞ্চুরি

মুদ্রার উল্টো পিঠে দাঁড়িয়ে লিটনের হাফ-সেঞ্চুরি

বাংলাদেশকে বিপদমুক্ত করেও লিটনের আক্ষেপ

বাংলাদেশকে বিপদমুক্ত করেও লিটনের আক্ষেপ

এ যেন এক অচেনা সাকিব

এ যেন এক অচেনা সাকিব

মাহমুদউল্লাহ’র ব্যাটে তাকিয়ে বাংলাদেশ

মাহমুদউল্লাহ’র ব্যাটে তাকিয়ে বাংলাদেশ