নিউজিল্যান্ড সিরিজেই টাইগারদের ব্যাটিং পরামর্শক হচ্ছেন প্রিন্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৩ পিএম, ০৯ আগস্ট ২০২১
নিউজিল্যান্ড সিরিজেই টাইগারদের ব্যাটিং পরামর্শক হচ্ছেন প্রিন্স

ফাইল ফটো

জিম্বাবুয়ে সফরে খন্ডকালীন সময়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ পেয়েছিলেন অ্যাশওয়েল প্রিন্স। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যান এবার দীর্ঘ মেয়াদে সাকিব-তামিমদের ব্যাটিং মাস্টার হচ্ছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

অ্যাশওয়েল প্রিন্স জিম্বাবুয়ে সিরিজ শেষেই টাইগার সাথে ঢাকা আসতে পারেন বলে সে সময় জানানো হয়েছিল। সে ক্ষেত্রে চলমান অস্ট্রেলিয়া সিরিজ থেকে টাইগারদের সাথে দীর্ঘমেয়াদের পথচলা শুরু হওয়ার কথা ছিল। তবে দুপক্ষের কথা মিল না হওয়া সেটি আর হয়ে ওঠেনি।

অস্ট্রেলিয়া সিরিজে অ্যাশওয়েল প্রিন্সকে পাওয়া না গেলেও চলতি মাসেই ঢাকা আসা নিউজিল্যান্ডের বিপক্ষেই টাইগারদের সাথে কাজ করবেন তিনি। রোববার (৮ আগস্ট) আকরাম খান এমটাই জানিয়েছেন।

তিনি বলেন, ‘প্রায় সব সম্পন্ন হয়েছে। নিউজিল্যান্ড সিরিজে প্রিন্স আমাদের সঙ্গে থাকবে। এবার শুধু এক সিরিজ নয়, লম্বা সময়ের জন্যই তার সাথে চুক্তি হচ্ছে।’

অ্যাশওয়েল প্রিন্সের সাথে ঠিক কতদিনের জন্য চুক্তি হচ্ছে তা নির্দিষ্ট করে জানাননি তিনি। আকরাম খান বলেন, ‘সবকিছু চূড়ান্ত হলে মেয়াদের বিষয়ে জানানো হবে। প্রাথমিক চুক্তিতে এক-দেড় বছরের মতো হতে পারে।’

গত বছরের অগাস্টে পারিবারিক কারণে নিল ম্যাকেঞ্জি চলে গেলে ইংল্যান্ডের জন লুইস সিরিজ হিসেবে চুক্তিতে টাইগারদের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেন। এরপর জিম্বাবুয়ে সফরকে সামনে রেখে নিল ম্যাকেঞ্জির স্বদেশী প্রিন্সকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয় বোর্ড। এবার তাকেই ব্যাটিং পরামর্শক হিসেবে দীর্ঘ মেয়াদে পাচ্ছে বাংলাদেশ।

৪৪ বছর বয়সী প্রিন্স দক্ষিণ আফ্রিকার হয়ে ৬৬ টেস্ট ও ৫২ ওয়ানডে খেলেছেন। দুই ফরম্যাটে তার রানের সংখ্যা সাড়ে ৭ হাজার। টেস্ট ১১টি সেঞ্চুরি রয়েছে তার।

এছাড়া বাংলাদেশের আগে কোচিং অভিজ্ঞতাও রয়েছে তার। ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর নিজ দেশের নির্বাচক হিসেবে কাজ করেছেন। এরপর ২০১৬ সালের সেপ্টেম্বরে নির্বাচকের দায়িত্ব থেকে পদত্যাগ করে ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি কোপ কোবরাসের সহকারী কোচের দায়িত্ব পালন শুরু করেন।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মোস্তাফিজের কাছে কাটার শেখার চেষ্টায় আছেন শরিফুল

মোস্তাফিজের কাছে কাটার শেখার চেষ্টায় আছেন শরিফুল

মেহেদীর পছন্দ নতুন বলের চ্যালেঞ্জ

মেহেদীর পছন্দ নতুন বলের চ্যালেঞ্জ

আফিফ-সোহান-শামীমে মুগ্ধ অ্যাশওয়েল প্রিন্স

আফিফ-সোহান-শামীমে মুগ্ধ অ্যাশওয়েল প্রিন্স

ডোমিঙ্গোর চাওয়াতে ব্যাটিং কোচের দায়িত্বে প্রিন্স

ডোমিঙ্গোর চাওয়াতে ব্যাটিং কোচের দায়িত্বে প্রিন্স