পিটারসেনের টেস্ট খেলুড়ে দেশের তালিকায় নেই বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৮ এএম, ০৬ সেপ্টেম্বর ২০২১
পিটারসেনের টেস্ট খেলুড়ে দেশের তালিকায় নেই বাংলাদেশ

ক্রিকেটের প্রাচীনতম ফরম্যাট ক্রিকেট। সেই টেস্ট ক্রিকেটের পুরাতন জৌলুস ফিরিয়ে আনতে কাজ করছে ইন্টারন্যাশনাযল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। চালু করেছে টেস্ট চ্যাম্পিয়নশিপ। এ অবস্থায় টেস্ট ক্রিকেট নিয়ে শঙ্কা প্রকাশ করলেন ইংলিশ তারকা কেভিন পিটারসেন।

ইংল্যান্ডের সাবেক এ ব্যাটসম্যান দাবি করেছেন, ২০২৬ সালের দিকে টেস্ট খেলুড়ে দেশের সংখ্যা কমে যাবে। পিটারসেনের টেস্ট খেলুড়ে দেশের তালিকায় রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ভারত। তিনি জানিয়েছেন এ তালিকায় দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তানও থাকতে পারে।

কেভিন পিটারসেনের টেস্ট খেলুড়ে দেশের তালিকায় নেই বাংলাদেশ। এছাড়াও বাদ পড়েছে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ এবং টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড। যদিও এ তালিকা দেওয়াটা দুঃখজনক বলেও শিকার করেছেন তিনি।

টেস্ট নিয়ে করা টুইটে পিটারসেন বলেন, ‘এ টুইট করা খুবই দুঃখজনক। তবে আমার মনে হয় ধীরে ধীরে এটাই ঘটছে। ২০২৬ সালে অল্প কয়েকটা টেস্ট খেলুড়ে দেশ থাকবে। ইংল্যান্ড, ভারত এবং অস্ট্রেলিয়া। হয়তো দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তানও খেলবে।’

সর্বশেষ কয়েকবছর ধরে টেস্টের তুলনায় বেড়েছে টি-টোয়েন্টি ম্যাচের সংখ্যা বেড়েছে। সর্বশেষ পাঁচ বছরে ৪২৬ টেস্টের বিপরীতে হয়েছে ১২২২ টি-টোয়েন্টি ম্যাচ। এছাড়া ওয়ানডে হয়েছে প্রায় টি-টোয়েন্টির সমান ১০৮০ টি।

এছাড়াও সর্বশেষ পাঁচ বছরে সর্বোচ্চ ৬৪ টেস্ট খেলেছে ইংল্যান্ড। দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ টেস্ট খেলেছে ভারত। বাকি আর কোনো টেস্ট খেলুড়ে দেশ অর্ধাশতাধিক টেস্ট ম্যাচ খেলেনি। তৃতীয় সর্বোচ্চ ৪৩ টেস্ট ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া। এ কারণেই নিজের শঙ্কার কথা প্রকাশ করেছেন কেভিন পিটারসেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতীয় দলে করোনার হানা

ভারতীয় দলে করোনার হানা

অপেক্ষা বাড়ালেন সাকিব

অপেক্ষা বাড়ালেন সাকিব

প্রথম বাংলাদেশি হিসেবে মাহমুদউল্লাহ’র অনন্য রেকর্ড

প্রথম বাংলাদেশি হিসেবে মাহমুদউল্লাহ’র অনন্য রেকর্ড

পাকিস্তানের বিশ্বকাপ দলে থাকবে না কোনো চমক

পাকিস্তানের বিশ্বকাপ দলে থাকবে না কোনো চমক