বাদ পড়া প্রত্যেকে সমান সুযোগ পাবে : পাপন

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:২৩ পিএম, ২১ এপ্রিল ২০১৮
বাদ পড়া প্রত্যেকে সমান সুযোগ পাবে : পাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ৬ টাইগার। ফলে গত বছরের ১৬ জন এবার এ সংখ্যা দাঁড়িয়েছে মাত্র দশে। বিসিবির এমন সিদ্ধান্তে বেশ সমালোচনার শুরু হয়েছে। ১৬ থেকে ১০ জনে নেমে আসায় অনেকে অনেক রমক কথা বলছেন। এবার এসব কথা জবাব দিলেন খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, কেন্দ্রীয় চুক্তিতে খেলোয়াড় সংখ্যা কমে গেলেও ভবিষ্যতে তা বাড়তে পারে। আমরা কখনও বলিনি চুক্তিতে ১০ জনের বেশি থাকবে না। আমরা চাই ১০ না, ৫০ জনের সঙ্গে চুক্তি হোক।

শনিবার মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পাপন বলেন, আমরা খেলোয়াড় সংখ্যা বাড়াতে চাই। আমার দৃঢ় বিশ্বাস, যারা বাদ পড়েছে, তারা ভালো পারফর্ম করে আবার কেন্দ্রীয় চুক্তিতে চলে আসবে। বাদ পড়া ক্রিকেটাররা ধারাবাহিকভাবে ভালো খেললে অবশ্যই তাদের নেয়া হবে।

কেন্দ্রীয় চুক্তির পরিসর ছোট করার ব্যাখায় তিনি বলেন, কারও যেন মনে না হয় ক্রিকেটাররা খারাপ খেলেও বোর্ড থেকে মাসে মাসে টাকা নিচ্ছে। এ কারণেই ফর্ম হারানো ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে।

চুক্তি থেকে বাদ পড়েই বাংলাদেশ ক্রিকেট লিগে ১০৭ রানের ইনিংস খেলেছেন মোসাদ্দেক হোসেন। এ প্রসঙ্গে নাজমুল হাসান বলেছেন, আজকে মোসাদ্দেকের একটা কমেন্ট পড়ছিলাম, ‘কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছি বলেই হয়তো সেঞ্চুরি পেয়েছি।’ এটা পড়ে ভালো লেগেছে। ও যদি এভাবে খেলতে থাকে, তাহলে অবশ্যই আবার কেন্দ্রীয় চুক্তিতে ঢুকবে। শুধু মোসাদ্দেক নয়, বাদ পড়া প্রত্যেকে সমান সুযোগ পাবে।

আগামী মাসে (মে) এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি পদে বসতে যাচ্ছেন নাজমুল হাসান পাপন আগস্টে দুবাইয়ে বসবে এশিয়া কাপের আসর। এসিসি সভাপতি হিসেবে বাংলাদেশের হাতে ট্রফি তুলে দেয়ার স্বপ্ন দেখেন কিনা -প্রশ্নে তিনি বলেন, স্বপ্ন তো সারা বাংলাদেশের মানুষই দেখে। বাংলাদেশ আগের চেয়ে ভালো পজিশনে আছে, সব দেশই সমীহ করে টাইগারদের। বাংলাদেশের এশিয়া কাপ জয়ের সুযোগ আছে। অবশ্যই আমি স্বপ্ন দেখি।

তিনি আরও বলেন, তবে ক্রিকেট এমন একটা খেলা, যেখানে প্রতি মুহূর্তে রঙ বদলায়। গত মাসে নিদাহাস ট্রফির ফাইনালে, ২০১২ সালে এশিয়া কাপের ফাইনালে আমরা অল্পের জন্য হেরে গেছি। এ ধরনের অভিজ্ঞতা আমরা আগের চেয়ে বেশি ফেস করছি। আগে ম্যাচুরিটি কম ছিল, এখন বেশি হয়েছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ ৬ টাইগার, বাড়েনি বেতন

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ ৬ টাইগার, বাড়েনি বেতন

১০০ বলের টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করছে ইংল্যান্ড

১০০ বলের টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করছে ইংল্যান্ড

বিশ্ব একাদশে খেলবেন আফ্রিদি-মালিক-থিসারা

বিশ্ব একাদশে খেলবেন আফ্রিদি-মালিক-থিসারা

একাই ৬ উইকেট নিলেন রাজ্জাক

একাই ৬ উইকেট নিলেন রাজ্জাক