আফিফ-মিরাজে মুগ্ধ অধিনায়ক তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪২ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২২
আফিফ-মিরাজে মুগ্ধ অধিনায়ক তামিম

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতার পরও জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এ জয়ে নিজেদের ব্যাটিং সামর্থ্যের প্রমাণ দিয়েছেন বাংলাদেশের দুই ব্যাটার মেহেদি হাসান মিরাজ এবং আফিফ হোসেন ধ্রুব। তাদের ব্যাটিংয়ে মুগ্ধ বাংলাদেশ কাপ্তান তামিম ইকবাল।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) চট্টলার জহুর আহমেদ চোধুরি স্টেডিয়ামে ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশ যখন খাদের কিনারায়, ঠিক সে সময় ত্রাণকর্তা রুপে আবির্ভূত হন দুই ব্যাটার মিরাজ এবং আফিফ। তাদের রেকর্ড ১৭৪ রানের জুটিতে ম্যাচ নিজেদের মুঠোবন্দি করেছে টিম টাইগার্স।

সাগরিকায় প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলিং তোপে ২১৫ রানে থামে আফগানদের ইনিংস। ২১৬ রানের মাঝারি লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই বাংলাদেশের সামনে পাহাড়সম চাপ তুলে দেন আফগান পেসার ফজল হক ফারুকি।

ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতে খেলতে নামা ফারুকি যেন বাংলাদেশের সামনে হয়ে দাঁড়িয়েছিলেন এক ধাঁধার নাম। তার বোলিংয়ে দিশেহারা হয়ে স্কোরবোর্ডে ৪৫ রান তুলতেই বাংলাদেশের নেই ছয় উইকেট।

এমন সময়ই উইকেটে এসে দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নেন দুই তরুণ তুর্কি মেহেদি হাসান মিরাজ এবং আফিফ হোসেন ধ্রুব। তাদের রেকর্ড ১৭৪ রানের জুটিতে ভর করে ম্যাচ জিতে বাংলাদেশ।

তাদের দু’জনের এই দারুণ ব্যাটিংয়ের পর অধিনায়কের কণ্ঠে ঝড়েছে স্বস্তি। ম্যাচ পরবর্তী প্রেজেন্টেশনে তাই আফিফ-মিরাজের প্রশংসা করলেন অধিনায়ক তামিম।

তিনি বলেন, ‘আফগানিস্তান অসাধারণ বোলিং করেছে। কিন্তু মেহেদি (হাসান মিরাজ) এবং আফিফও দারুণ ব্যাটিং করেছে। আমি আশাবাদী এটা তাদের শুরু। তারা ভবিষ্যতে আরও দারুণ পারফর্মেন্স উপহার দিবে।’

তবে অধিনায়ক অকপটেই স্বীকার করে নিয়েছেন ৪৫ রানে ৬ উইকেট হারানোর পর তিনি মোটেও জয়ের আশা করছিলেন না। তিনি বলেন, ‘সত্যি কথা বলতে ৪৫ রানে ৬ উইকেট যাওয়ার পর জয়ের আশা করি নাই। কিন্তু আমি ওদের (মিরাজ এবং আফিফ) দুই জনের অসাধারণ ব্যাটিংয়ে গর্বিত এবং খুশি।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সপ্তম উইকেট জুটিতে আফিফ-মিরাজের বিশ্ব রেকর্ড

সপ্তম উইকেট জুটিতে আফিফ-মিরাজের বিশ্ব রেকর্ড

চাচাকে ছাড়িয়ে বুলবুলের পাশে তামিম

চাচাকে ছাড়িয়ে বুলবুলের পাশে তামিম

১৩৭তম ক্রিকেটার হিসেবে ইয়াসির রাব্বির মাথায় ওয়ানডে ক্যাপ

১৩৭তম ক্রিকেটার হিসেবে ইয়াসির রাব্বির মাথায় ওয়ানডে ক্যাপ

হোয়াইটওয়াশ দূরের ব্যাপার, ভালো শুরু করতে চাই : তামিম

হোয়াইটওয়াশ দূরের ব্যাপার, ভালো শুরু করতে চাই : তামিম