সাকিব ইস্যুতে ‘নমনীয়’ বোর্ডের চাওয়া এক বছরের প্ল্যান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২২

সারা বিশ্বে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে বেড়ানো সাকিব আল হাসান জাতীয় দলের টেস্ট সিরিজ এলেই যেন বাগড়া দিয়ে বসেন। ঘরের মাঠে আফগানিস্তান সিরিজ খেললেও দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে সাকিবের খেলা নিয়ে আবারও তৈরি হয়েছে শঙ্কা। টেস্ট থেকে সাকিবের ছুটি চাওয়ার বিষয়টি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ‌‘নমনীয়ভাবে’ দেখলেও পুরো এক বছরের প্ল্যান চান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, আফগানিস্তানের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজ শেষেই সাকিবের সাথে বৈঠকে বসবেন বোর্ড সভাপতি। সেখানেই জানা যাবে সাকিবের টেস্ট ভবিষ্যৎ। একই সঙ্গে সাকিবের কাছ থেকে বোর্ড পুরো এক বছরের প্ল্যান চাইবে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) খেলা চলাকালে জহুর আহমেদের প্রেস বক্সে আসেন বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। সেখানেই আলাপকালে সাংবাদিকদের তিনি বলেন, ‍“শ্রীলঙ্কা সিরিজ খেলবে আর দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলার কথা ছিল। এখন যেহেতু আইপিএলে যাচ্ছে না, দৃশ্য চেঞ্জ হয়েছে। ও (সাকিব) বলেছে, ওডিআই সিরিজ শেষে বোর্ড প্রেসিডেন্টের সাথে বসবে। বসে প্ল্যান দিবে। আমরা সেটার অপেক্ষায় আছি।”

বিসিবির চুক্তিদে সাকিব আল হাসান তিন ফরম্যাটেই রয়েছেন। তবে চুক্তিতে থেকেও একের পর এক টেস্ট সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেওয়ার বিষয়ে জালাল ইউনুস বলেন, “কারো তো কিছু সমস্যা থাকতেই পারে। হয়তো তিন ফরম্যাটে দিল, যদি মনে করে আমি এই ফরম্যাটে খেলতে চাচ্ছি না বা কিছু ম্যাচ মিস হবে। সব ম্যাচ খেলতে হবে -এমন কোনো বাধ্যবাধকতা রাখতে চাচ্ছি না।”

“কেউ বলতে পারে, টেস্ট ম্যাচ এতগুলো আছে, আমি এতগুলো খেলতে পারবো না। সেই অনুযায়ী তাকে কনসিডার করবো আমরা। এটা ডিসিশন হচ্ছে আমাদের, আমরা কিভাবে নিব। সুতরাং, সে (সাকিব) যদি মনে করে, আমি টেস্ট খেলবো, এ বছর এতগুলো টেস্ট খেলবো। সেটা সে বলতে পারে।” -যোগ করেন জালাল ইউনুস।

আরও পড়ুন> দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে অনিশ্চিত সাকিব

সাকিবের সাথে বৈঠকে ঠিক কী কী বিষয় নিয়ে কথা হতে পারে তার ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, “ওভারঅল ভাবনা নিয়েই কথা হবে। আমরা অ্যাটলিস্ট এক বছরের প্ল্যান জানতে চাইবো। আপনারা শুনেছেন যে ও (সাকিব) টেস্ট ম্যাচ খেলতে চায় না। অনেক সময় আমরা শুনতে পেরেছি যে, ও টেস্ট ম্যাচ খেলতে চায়। এখন তার প্ল্যানটা কী, সেটা আমরা জানতে চাচ্ছি। সেটা ক্লিয়ার করুক আমাদের কাছে। চলমান ওডিআই সিরিজের পর বিষয়গুলো আমরা জানতে পারবো।”

সাকিব আল হাসান দেশসেরা অলরাউন্ডার। দলে তার উপস্থিতি অন্যদের জন্য অনুপ্রেরণা হয়ে ওঠে। সেক্ষেত্রে সাকিবের কাছ থেকে বোর্ডের কি চাওয়া থাকতে পারে সে বিষয়েও কথা বলেছেন জালাল ইউনুস। বলেন, ‍“বোর্ড তো চাইবে ও (সাকিব) সব সময় খেলুক। ও আমাদের দুর্দান্ত অলরাউন্ডার। তো তাকে তো আমরা চাইবো, সে খেলুক। তবে তার ইচ্ছা আমরা জানতে চাইবো।”

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব ভাই হয়তো একটু ক্লান্ত: মিরাজ

সাকিব ভাই হয়তো একটু ক্লান্ত: মিরাজ

রহমত শাহর আউট নিয়ে ‘বিভ্রান্তি’, সাকিবের ‘গুড স্পোর্টসম্যানশিপ’

রহমত শাহর আউট নিয়ে ‘বিভ্রান্তি’, সাকিবের ‘গুড স্পোর্টসম্যানশিপ’

চতুর্থবারের মতো বিপিএল সেরা সাকিব

চতুর্থবারের মতো বিপিএল সেরা সাকিব

‘পারফেক্ট’ হচ্ছেন সাকিব, কমবে ভুল: ফাহিম

‘পারফেক্ট’ হচ্ছেন সাকিব, কমবে ভুল: ফাহিম