টেস্ট সিরিজে সাকিবকে না পাওয়ার শঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৯ পিএম, ২১ মার্চ ২০২২
টেস্ট সিরিজে সাকিবকে না পাওয়ার শঙ্কা

মানসিক অবসাদের কারণ দেখিয়ে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে অনীহা প্রকাশ করেছিলেন সাকিব আল হাসান। তবে শেষ সময়ে বোর্ড সভাপতির সঙ্গে আলোচনা করে রাজি হয়েছেন। দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েও মানসিকভাবে ভালো থাকা হচ্ছে না সাকিবের। দেশে পরিবারের পাঁচ সদস্য ভর্তি হয়েছে হাসপাতালে।

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের এখনও অনেকটা বাকি। এর মধ্যে জানা গেছে, অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সাকিবের মা, শাশুড়িসহ তার তিন সন্তান- আলাইনা হাসান অব্রি, ইরাম হাসান ও আইজাহ আল হাসান।

এমন খবরে স্বাভাভিকভাবেই দেশে ছুটে আসার কথা সাকিবের। তবে সেটা করছেন না সাকিব। দেশের খেলার কথা ভেবে ফিরছেন না সাকিব। দক্ষিণ আফ্রিকা সফরে দলের সাথে থাকা বিসিবির টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন এ তথ্য নিশ্চিত করেছেন।

বিসিবির পাঠানো ভিডিও বার্তায় তিনি জানান, সাকিব ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলার পর দেশে ফেরার ব্যাপারে সিদ্ধান্ত নিবে। বিসিবি তার দেশে ফেরার জন্য টিকিট নিশ্চিত করলেও সাকিব নিজেই এ সিদ্ধান্ত নিয়েছে।

সুজন বলেন, ‘ওর (সাকিব) মেডিক্যাল ইমার্জেন্সি আছে। ওর মধ্যে তো একটা দ্বিধাদ্বন্দ্ব আছেই। বার বার হয়তো ঢাকা থেকে ওর পরিবারের সাথে আসা-যাওয়ার ব্যাপারে কথা হচ্ছে। ওর জন্য প্রায় টিকিট বুক করতে হচ্ছে। আজকে (সোমবার) যাওয়ার বিষয়ে একটা কথা-বার্তা হচ্ছিলো। কিন্তু সাকিব টার্ন ব্যাক করছে।’

সুজন আরও বলেন, ‘ও যাবে না আজকে। জালাল ভাই হয়তো বলেও দিয়েছে যে, ও যাবে। কিন্তু সাকিব কিছুক্ষণ পর জানিয়েছে, ও যাবে না। ও খেলেই যাবে। টেস্টের বিষয়টা আমরা পরে চিন্তা করবো।’

পারিবারিক ব্যাপারটা বোর্ড সম্পূর্ণ সাকিবের উপর ছেড়ে দিয়েছে উল্লেখ করে সুজন বলেন, ‘এটাতে আমাদের হাত নেই। পারিবারিক ব্যাপারটা সব সময় গুরুত্বপূর্ণ, সবার জন্য। ওর জন্যও। এ জন্য ব্যাপারটা বার বার এ রকম হচ্ছে। ও সবগুলো ম্যাচ খেলতে চায়। প্রথম থেকেই খেলার ব্যাপারে ও ইনটেন্স।’

সাকিব খেলতে চাইলেও পরিবারের সদস্যদের অসুস্থতা মাত্রা উপর নির্ভর করছে বাকি ম্যাচে তাকে পাওয়া যাবে কি-না। দেশে পরিবারের সদস্যরা সুস্থ হলে হয়তো টেস্ট সিরিজেও সাকিব আল হাসানকে পাওয়া যাবে, অন্যথায় সাকিব দেশে ফিরে আসার সম্ভবনা রয়েছে।

সুজন বলেন, ‘ও খুব সিরিয়াস। প্রথম ম্যাচে দারুণ ব্যাটিং করেছে। দ্বিতীয় ম্যাচে রান না পেলেও ভালো বোলিং করেছে। ও ভালো খেলতে চায়, সিরিজটা জিততে চায়। ও জানে যে, ও ছাড়া আমারদের কম্বিনেশন তৈরি করা কতটা কঠিন। সাকিব স্যাক্রিফাইস করছে। আশা করি, বাসায় পরিস্থিতি ভালো থাকবে। সাকিব তৃতীয় ওয়ানডেতে খেলবে এবং সিরিজটা জিতবো। এরপরে ও ডিসিশন নিবে, কখন যাবে না যাবে।’

এদিকে, পরিবারের সদস্যদের অবস্থা ভালো দিকে না গেলে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে সাকিব আল হাসানকে না পাওয়ার শঙ্কা রয়েছে। সে ক্ষেত্রে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচের পর দেশে ফিরে আসতে পারেন সাকিব। 

স্পোর্টসমেইল২৪/এএইচবি/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

দেশের কথা ভেবে ফিরছেন না সাকিব, খেলবেন শেষ ওয়ানডে

দেশের কথা ভেবে ফিরছেন না সাকিব, খেলবেন শেষ ওয়ানডে

সাকিবের পরিবারের পাঁচজন হাসপাতালে ভর্তি

সাকিবের পরিবারের পাঁচজন হাসপাতালে ভর্তি

৭-৮ বলেই উইকেটের ‘চরিত্র’ বুঝে গিয়েছিলেন সাকিব

৭-৮ বলেই উইকেটের ‘চরিত্র’ বুঝে গিয়েছিলেন সাকিব

মাশরাফিকে টপকে তৃতীয় স্থানে সাকিব

মাশরাফিকে টপকে তৃতীয় স্থানে সাকিব