আন্তর্জাতিক ক্রিকেটে আমিরের ফেরা নিয়ে আবারও গুঞ্জন 

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৯ পিএম, ১১ এপ্রিল ২০২২
আন্তর্জাতিক ক্রিকেটে আমিরের ফেরা নিয়ে আবারও গুঞ্জন 

ক্ষমতাচ্যুত হয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এরপরেই গুঞ্জন উঠেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি পদ থেকে সরে দাঁড়াবেন রমিজ রাজা। আর রমিজ রাজার পদত্যাগের পরই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন মোহাম্মদ আমির। এমনটাই জানিয়েছে পাকিস্তানের বিভিন্ন গণমাধ্যম।

পাকিস্তানের গণমাধ্যমগুলো জানাচ্ছে, প্রধানমন্ত্রী ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ার পর পিসিবির চেয়ারম্যান পদ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রমিজ রাজা। অবশ্য সরকার পরিবর্তনের সাথে সাথে পিসিবিতে পরিবর্তন আসা একটি নিয়মিত ঘটনায় পরিণত হয়েছে।

পাকিস্তানের রাজনীতির সাথে ক্রিকেটের সম্পর্ক বেশ গভীর। এই কারণে রাজনৈতিক ক্ষমতায় পরিবর্তন আসলেই পিসিবিতেও আসে পরিবর্তন। এবারও সেই রকমই কিছু হবে বল ধারণা করা হচ্ছে। অবশ্য এর আগেই রমিজ রাজা চান তাকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়ার আগেই যেন নিজ থেকেই সরে যান। কারণ, প্রধানমন্ত্রী ইমরান খানের একান্ত ইচ্ছাতেই পিসিবির চেয়ারম্যানের দায়িত্ব নিয়েছিলেন তিনি

আর রমিজ রাজা সরলেই অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন পেসার মোহাম্মদ আমির। এমনটাই জানিয়েছে, পাকিস্তানের গণমাধ্যমগুলো।

পাকিস্তানের এক সাংবাদিক টুইট বার্তায় বলেন, ‘মোহাম্মদ আমির অবসর ভেঙে আবারও পাকিস্তানের জন্য ফিরতে পারেন। তবে সেজন্য রমিজ রাজাকে পাকিস্তান ক্রিকেট স্টেডিয়ামের চেয়ারম্যানের পদ ছাড়তে হবে।’

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) জায়গায় ‘পাকিস্তান ক্রিকেট স্টেডিয়াম’ লিখে রমিজ রাজাকে খোঁচা দিতেও ভুল করেননি ওই সংবাদকর্মী।

উল্লেখ্য, ২০২০ সালের ডিসেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন মোহাম্মদ আমির। বিদায়ের সময় জানান, পাকিস্তান ক্রিকেটের বোর্ডের কর্মকর্তারা তার উপর মানসিক অত্যাচার করেছেন। 

২০১০ সালে স্পট ফিক্সিং কেলেঙ্কারির কারণে নিষিদ্ধ হওয়া এই বাঁহাতি পেসার পাকিস্তানের হয়ে ৩৬ টেস্ট, ৬১ ওয়ানডে এবং ৫০ টি-টোয়েন্টি খেলেছেন। এই সময় তিন ফরম্যাট মিলিয়ে পাকিস্তানের হয়ে ২৫৯ উইকেট শিকার করেছেন এই পেসার।

এদিকে শোনা যাচ্ছে, রমিজ রাজার পরিবর্তে পাকিস্তান ক্রিকেটের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেতে পারেন নিজাম শেঠি। তিনি এর আগেও পিসিবির সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

আইসিসির মার্চ সেরা ক্রিকেটার বাবর আজম

আইসিসির মার্চ সেরা ক্রিকেটার বাবর আজম

ইমরান খান ক্ষমতাচুত্য, শঙ্কায় রমিজ রাজার পদ!

ইমরান খান ক্ষমতাচুত্য, শঙ্কায় রমিজ রাজার পদ!

হার্ট অ্যাটাক জয় করে নেটে ফিরলেন আবিদ আলী

হার্ট অ্যাটাক জয় করে নেটে ফিরলেন আবিদ আলী

অস্ট্রেলিয়াকে আতিথ্য দিয়ে পিসিবির আয় ২০০ কোটি রুপি

অস্ট্রেলিয়াকে আতিথ্য দিয়ে পিসিবির আয় ২০০ কোটি রুপি