১০০ বলের ক্রিকেটে চ্যাম্পিয়ান ঢাকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ০৫ মে ২০১৮
১০০ বলের ক্রিকেটে চ্যাম্পিয়ান ঢাকা

কক্সবাজারে বসেছিল সাবেক ক্রিকেটারদের মিলন মেলা। সেই মিলন মেলায় ‘ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল’ (এমসিসি) খেলায় এয়ার এশিয়া রাজশাহীকে ৫ ইউকেটে হারিয়ে চ্যাম্পিয়ান হয়েছেন বেক্সিমকো ঢাকা মাস্টার্স।

শনিবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিন্ধান্ত নেয় বেক্সিমকো ঢাকা মাস্টার্স। প্রথমে রাজশাহী ব্যাট নেমে ১০০ বলে পাঁচ ইউকেট হারিয়ে রান সংগ্রহ করে ১২৭। দলের পক্ষে সর্বোচ্চ এহসানুল হক সেজান ৪৮, খালেদ মাসুদ পাইলট ৩০ ও আনিসুর রহমান সঞ্জয় ১৬ রান সংগ্রহ করেন। ঢাকার হয়ে ফয়সাল হোসেন ডিকেন্স ৩০ রানে ৩ ইউকেট ও তালহা জুবায়ের ২০ রান দিয়ে ১ ইউকেট পান।

জবাবে ঢাকা ১০০ বলে ৫ ইউকেট হারিয়ে ১২৮ রান করে জয় তুলে নেয়। রাজশাহীর হয়ে সর্বোচ্চ রান করেন সজল চৌধুরী ২৫ বলে ৪৮ ও ফয়সাল হোসেন ডিকেন্স ৩৯ বলে করেন ৩৬ রান। ওয়াসেল উদ্দিন আহমেদ ২টি, আলী আরমান রাজন, আলমগীর কবির ও নিয়ামুর রশিদ রাহুল একটি করে ইউকেট নেন।

এর আগে সকালে সিক্সার্স সিলেট মাস্টার্সকে আট ইউকেটে হারিয়ে ৬ পয়েন্ট পেয়ে ফাইনালে ওঠেন বেক্সিমকো ঢাকা মাস্টার্স। শুক্রবার চতুর্থ দিনের খেলায় চট্টগ্রাম মাস্টার্স এর সঙ্গে দলটির খেলা পরিত্যক্ত হলে টানা তিন জয়ের সঙ্গে এক পয়েন্ট নিয়ে সর্বোচ্চ ৭ পয়েন্ট পেয়ে ফাইনাল নিশ্চিত করেন এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স।

সাবেক ক্রিকেটারদের এ মিলনমেলার উৎসব ‘মাস্টার্স ক্রিকেট কার্নিভাল’ হচ্ছে গত দুই বছর ধরে। যেখানে শিরোপার জন্য লড়ে এক সময়ে জাতীয় দল ও ঘরোয়া ক্রিকেট মাতানো ক্রিকেটারদের নিয়ে গড়া দলগুলো।

এবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গত ২ মে শুরু হয়েছিল এ টুর্নামেন্ট। বেক্সিমকো ঢাকা মাস্টার্স, সিক্সার্স সিলেট মাস্টার্স, আম্বার চট্টগ্রাম মাস্টার্স, এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স ও র’নেশনস খুলনা মাস্টার্স পাঁচটি দল অংশ নেয়।

ফাইনাল ম্যাচে ম্যাচসেরা হয়েছেন সজল চৌধুরী এবং ম্যান অব দ্য সিরিজ হয়েছেন ফয়সাল হোসেইন (বেক্সিমকো ঢাকা মাস্টার্স)।


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ নারী ক্রিকেট দলের কোচ হচ্ছেন অঞ্জু জৈন

বাংলাদেশ নারী ক্রিকেট দলের কোচ হচ্ছেন অঞ্জু জৈন

টিকে রইলো মোস্তাফিজদের মুম্বাই

টিকে রইলো মোস্তাফিজদের মুম্বাই

অবশেষে কাউন্টি খেলছেন কোহলি

অবশেষে কাউন্টি খেলছেন কোহলি

আইপিএলের জন্য দেশে ফিরছেন না মালিঙ্গা

আইপিএলের জন্য দেশে ফিরছেন না মালিঙ্গা