হারের স্বাদ নিয়ে শিরোপা উৎসবে শেখ জামাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৪ পিএম, ২৮ এপ্রিল ২০২২
হারের স্বাদ নিয়ে শিরোপা উৎসবে শেখ জামাল

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শিরোপা জয় নিশ্চিত হয়েছে এক ম্যাচেই আগেই। তবে শেষটা ভালো হলো না প্রথমবারের মতো ডিপিএলের শিরোাপা জয় করা শেখ জামাল ধানমন্ডি ক্লাবের। শেষ দিনের শেষ ম্যাচে চ্যাম্পিয়ন শেখ জামালকে উড়িয়ে দিয়েছে মাশরাফি-সাকিবের লিজেন্ডস অব রূপগঞ্জ।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) পেসার আল-আমিন হোসেনের বোলিং তোপে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ৮ উইকেটে হেরে গেছে শেখ জামাল। ৩১ রানে ৬ উইকেট নিয়েছেন আল-আমিন।

এক ম্যাচ হাতে রেখেই এবারের ডিপিএলের শিরোপা জয় নিশ্চিত করেছিল শেখ জামাল। তবে হার দিয়ে মৌসুম শেষ করতে হলো প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়া শেখ জামালের। আর শেষ ম্যাচ জিতে রানার্স-আপ হয়েছে মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জ।

শেখ জামাল শিরোপা জিতে নেওয়ায় লিগের শেষ পর্বটা পরিণত হয়েছে নিয়ম রক্ষার। টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় লিজেন্ডস অব রূপগঞ্জ। বল হাতে নিয়েই জ্বলে উঠেন পেসার আল-আমিন। ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে উইকেট তুলে নেন তিনি।

তৃতীয় উইকেটে ৬৪ রান তুলে শুরুর বিপদ কাটিয়ে উঠেন অধিনায়ক ইমরুল কায়েস ও মুশফিকুর রহিম। ২৫ রান করা মুশফিককে থামিয়ে জুটি ভাঙেন মাশরাফি বিন মর্তুজা। অন্যপ্রান্তে হাফ-সেঞ্চুরি তুলে নেন ইমরুল কায়েস। ৭৫ বলে ৬ চার ও এক ছক্কায় ৫০ রানে আউট হন তিনি।

দলীয় ৬৪ রানে মুশফিক ও ৮৪ রানে আউট হন ইমরুল। এরপর শেখ জামালের ইনিংসের ধস নামান আল-আমিন ও ভারতের চেরাগ জানি। ৩২ রানে শেষ ৬ উইকেট হারায় শেখ জামাল। এ উইকেটের মধ্যে ৪টি আল-আমিন ও ২টি চেরাগ জানি নেন। শেষ পর্যন্ত ৩৪ দশমিক ৪ ওভারে ১১৬ রানে গুটিয়ে যায় শেখ জামাল।

৮ দশমিক ৪ ওভার বল করে ৩১ রানে ৬ উইকেট নেন আল-আমিন। লিস্ট ‘এ’ ক্রিকেটে ষষ্ঠবারের মতো পাঁচ বা ততোধিক উইকেট নিলেন আল-আমিন। এছাড়া জানি ২৬ রানে ২টি ও মাশরাফি ২১ রানে ১ উইকেট নেন। ৫ ওভার বল করে ২৮ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন সাকিব।

১১৭ রানের সহজ টার্গেট স্পর্শ করতে বেড় পেতে হয়নি লিজেন্ডস অব রূপগঞ্জের। ১৪৯ বল বাকি রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। ওপেনার ইরফান শুক্কুর ১৪ রানে ও তিন নম্বরে নামা সাব্বির রহমান ৩৬ রানে আউট হন। সাব্বির ৪টি চার ও ২টি ছক্কা মারেন।

দলের জয় নিশ্চিত করেন আরেক ওপেনার রাকিবুল হাসান ও এ ম্যাচের অধিনায়ক নাঈম ইসলাম। রাকিবুল ৭৯ বলে অপরাজিত ৪০ ও চার নম্বরে নামা নাঈম ১৪ বলে অপরাজিত ২৩ রান করেন। রাকিবুল-নাঈম ৪টি করে চার মারেন। ম্যাচ সেরা হয়েছেন আল-আমিন।

১৫ ম্যাচ শেষে ১২টি জয় ও ৩টি হারে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে শিরোপা জিতলো শেখ জামাল। আর ১৫ খেলায় ১১টি জয় ও ৪টি হারে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে রানার্স-আপ হলো লিজেন্ডস অব রূপগঞ্জ।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

লিস্ট ‘এ’-তে দশ হাজারী ক্লাবে প্রথম বাংলাদেশি তামিম

লিস্ট ‘এ’-তে দশ হাজারী ক্লাবে প্রথম বাংলাদেশি তামিম

ডিপিএলে এক হাজার রানের মাইলফলকে প্রথম বিজয়

ডিপিএলে এক হাজার রানের মাইলফলকে প্রথম বিজয়

লিস্ট ‘এ’-তে সাব্বিরের ক্যারিয়ার সেরা ইনিংস

লিস্ট ‘এ’-তে সাব্বিরের ক্যারিয়ার সেরা ইনিংস

বিজয়কে এখনি জাতীয় দলের আশে-পাশে আনা উচিত: মাশরাফি

বিজয়কে এখনি জাতীয় দলের আশে-পাশে আনা উচিত: মাশরাফি