মাঠে ফিরছেন ওয়ার্নার-ব্যানক্রফট

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২৯ মে ২০১৮
মাঠে ফিরছেন ওয়ার্নার-ব্যানক্রফট

বল টেম্পারিংয়ের দায়ে নিজ দেশের ক্রিকেট বোর্ড কর্তৃক নিষিদ্ধ থাকা অস্ট্রেলিয়ার দুই খেলোয়াড় ডেভিড ওয়ার্নারক্যামেরন ব্যানক্রফট আগামী জুলাইয়ে মাঠে ফিরছেন। ডারউইনে নর্দান টেরিটরি স্ট্রাইক লিগে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তারা দু’জন। নিচের সারির সিমিত ওভারের এ টুর্নামেন্ট দিয়ে তারা প্রতিদ্বন্দিতামূলক ক্রিকেটে ফিরছেন বলে ক্লাবের পক্ষ থেকে মঙ্গলবার জানানো হয়েছে।

চলতি বছরের মার্চে কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয়টিতে বল বিকৃতি করেন ব্যানক্রফট। তাকে এমন কু-কীর্তি করার জন্য উৎসাহ দেন দলের দুই সিনিয়র খেলোয়াড় তৎকালীন অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। পরে স্মিথ ও ওয়ার্নারকে এক বছর ও ব্যানক্রফটকে ৯ মাসের জন্য আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে সম্প্রতি নিষিদ্ধ হওয়া খেলোয়াড়দের ক্লাব পর্যায়ে এবং বাইরের ঘরোয়া আসরে খেলার অনুমতি দিয়েছে সিএ।

টি-টোয়েন্টি ও সীমিত পরিসরের এ টুর্নামেন্টটি চার ফ্র্যাঞ্চাইজি অংশ নেবে। দলগুলো হলো- ডেসার্ট ব্লেজ, সিটি সাইক্লোনস, নর্দান টাইড ও সাউর্দান স্ট্রম। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই আসরের পুরোটাই খেলবেন ব্যানক্রফট, তবে ২১ ও ২২ জুলাই দু’টি ওয়ানডে খেলবেন ওয়ার্নার।

নর্দান টেরিটরি ক্রিকেটের প্রধান জোয়েল মরিসন এক বিবৃতিতে বলেন, ‘আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি ক্যামেরন এবং ওয়ার্নার ডারউইনে স্ট্রাইক লিগে খেলার জন্য আমাদের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন। তাদের উপস্থিতি এবং অভিজ্ঞতা স্থানীয় ক্রিকেটারদের জন্য সহায়ক হবে।’

এদিকে সেপ্টেম্বর থেকে সিডনি ক্লাব রেনউইক পিটারসামের হয়েও খেলবেন ওয়ার্নার। আবারও ক্রিকেটে ফিরতে পেরে বেশ উচ্ছসিত ওয়ার্নার, ‘জুলাইয়ে স্ট্রাইক লিগে খেলার জন্য মুখিয়ে আছি আমি। গত মাসে ডারউইনে গিয়ে আমি শুনেছি সেখানে দারুণ প্রতিন্দ্বন্দিতামূলক ক্রিকেট হয়। এমন টুর্নামেন্টে অংশ নিতে পারবো আমি।’

ওয়ার্নার-ব্যানক্রফটের মত ক্রিকেটে ফিরতে যাচ্ছেন স্মিথও। ২৮ জুন থেকে শুরু হওয়া কানাডার টরেন্টোর গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলবেন তিনি।


শেয়ার করুন :


আরও পড়ুন

কাঁদলেন স্মিথ, ক্ষমাও চাইলেন

কাঁদলেন স্মিথ, ক্ষমাও চাইলেন

চারদিকে কান্নার রোল, ঘুরে দাঁড়াতে পারবে অস্ট্রেলিয়া?

চারদিকে কান্নার রোল, ঘুরে দাঁড়াতে পারবে অস্ট্রেলিয়া?

স্মিথ-ওয়ার্নারদের প্রতারক মনে করেন না গাঙ্গুলি

স্মিথ-ওয়ার্নারদের প্রতারক মনে করেন না গাঙ্গুলি

কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়লেন স্মিথ-ওয়ার্নার

কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়লেন স্মিথ-ওয়ার্নার