যোগ্য বলেই সোহান অধিনায়কত্ব পেয়েছে: সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ২৪ জুলাই ২০২২
যোগ্য বলেই সোহান অধিনায়কত্ব পেয়েছে: সাকিব

জিম্বাবুয়ে সিরিজের মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমকে ছুটি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই জিম্বাবুয়ে সফরে মাহমুদউল্লাহ রিয়াদের বদলি হিসেবে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন নুরুল হাসান সোহান। দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের মতে যোগ্য বলেই অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন নুরুল হাসান সোহান।

বেশ আগেই জিম্বাবুয়ে সফর থেকে ছুটি নিয়ে রেখেছেন সাকিব আল হাসান। সাধারণত খেলা না থাকলে দেশে না থাকা সাকিব বিভিন্ন কারণে বর্তমানে দেশে অবস্থান করছেন। 

শনিবার (২৩ জুলাই) মঙ্গলবার চট্টগ্রামে একটি অনুষ্ঠানে সোহানের অধিনায়কত্বের বিষয়ে কথা বলেন সাকিব আল হাসান। এই বিষয়ে বলেন, “আমি তো মনে করি ও (সোহান) যোগ্য এবং বিসিবি মনে করেছে সে ভবিষ্যতে বাংলাদেশকে অনেক কিছু দিতে পারবে, এজন্য ওকে অধিনায়কত্ব দিয়েছে। আমি তাকে শুভকামনা জানাচ্ছি। আশা করি জিম্বাবুয়ে সিরিজ, তার জন্য ভালো একটা চ্যালেঞ্জ হবে এবং সেই চ্যালেঞ্জটা উতরে যাবে।”

সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে বেশ বেছে বেছে ক্রিকেট খেলেন সাকিব আল হাসান। এছাড়াও বয়সের কোটা পেরিয়েছে ৩৫। স্বাভাবিকভাবেই কবে অবসর নিবেন সেই প্রশ্নও উঠে।

সাকিব সেই বিষয়ে অবশ্য স্পষ্ট করে কিছু বলেননি। এই বিষয়ে সাকিব বলেন, “এখন পর্যন্ত ক্রিকেট খেলছি, উপভোগ করছি এবং ইচ্ছা আছে, যতদিন উপভোগ করি ও ফিট থাকি, দেশের জন্য পারফর্ম করতে পারি, ততদিন ক্রিকেট খেলবো।”

বাংলাদেশ সলের সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট ও টি-টোয়েন্টি খেলেছিলেন সাকিব আল হাসান। দুই সিরিজেই বাংলাদেশ উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশ হয়েছিল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

যেকারো সাফল্যে সবাইকে উদযাপনের আহবান

যেকারো সাফল্যে সবাইকে উদযাপনের আহবান

আমি দুঃখিত...: মুনিম শাহরিয়ার

আমি দুঃখিত...: মুনিম শাহরিয়ার

টিম হিসেবে খেলতে চান সোহান

টিম হিসেবে খেলতে চান সোহান

অধিনায়ক হিসেবে বেশি রোমাঞ্চের কিছু নেই: সোহান

অধিনায়ক হিসেবে বেশি রোমাঞ্চের কিছু নেই: সোহান