চেষ্টা করবো -এটা শেষ, আমি করে দেখাব: ইবাদত হোসেন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৩ পিএম, ১৬ আগস্ট ২০২২
চেষ্টা করবো -এটা শেষ, আমি করে দেখাব: ইবাদত হোসেন

টেস্টে নিয়মিত মুখ হলেও লাল বলে ছিলেন না টাইগার পেসার ইবাদত হোসেন। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচে অভিষেক হওয়ার পর এবার টি-টোয়েন্টি ফরম্যাটের এশিয়া কাপে জায়গা পেয়েছেন। সুযোগ পেলে ক্রিকেটের তিন ফরম্যাটে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করতে চান তিনি। বলেন, দলের হয়ে ভালো কিছু চেষ্টা করার চেয়ে করে দেখাবো।

এশিয়া কাপের দল ঘোষণার পর আনুষ্ঠানিকভাবে অনুশীলন শুরু না হলেও ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করেছেন অধিনায়ক সাকিব আল হাসান। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৮ আগস্ট) মিরপুরে অনুশীলন করেছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম এবং পেসার ইবাদত হোসেন।

অনুশীলন শেষে এশিয়া কাপ নিয়ে সাংবাদিকদের কথা বলেন ইবাদত হোসেন। বলেন, ‍‍“আমি মনে করি চেষ্টা এক জিনিস, আর আমি করে দেখাবো আরেক জিনিস। আমার জীবন থেকে আমি চেষ্টা করবো -এ জিনিসটা শেষ। আমি করে দেখাব, আমরা করবো ইনশা-আল্লাহ।”

বাংলাদেশ ওয়ানডে ফরম্যাটে ভালো হলে বাকি দুটিতে এখনো নিজেদের জায়গা শক্ত করতে পারেনি। তবে দল হিসেবে বাংলাদেশ টি-টোয়েন্টিতে ভালো নয় তা মানতে নারাজ ইবাদত।

তিনি বলেন, “আমরা দল হিসেবে ভালো খেলছি না মানে এই না যে, আমরা টি-টোয়েন্টি খেলতে পারি না। আমরা অদূর ভবিষ্যতে ভালো দল হয়ে দাঁড়াবো, ইনশা-আল্লাহ। আপনারা আমাদের জন্য দোয়া করবেন।”

দল হিসেবে বাংলাদেশ ঘুরে দাঁড়াবো বলে আশা প্রকাশ করলেও ভিন্ন তিন ফরম্যাটে মানিয়ে নেওয়া কঠিন বলেই মানছেন ডানহাতি এ টাইগার পেসার। টি-টোয়েন্টিতে বল করার ক্ষেত্রে পরিকল্পনাটা গুরুত্বপূর্ণ বলে জানান তিনি।

ইবাদত বলেন, ‍“আলহামদুলিল্লাহ, আল্লাহর কাছে শোকরিয়া। টেস্টে সারাদিন বল করার একটা ব্যাপার থাকে আর টি-টোয়েন্টি হলো শর্টার ফরম্যাট। এখানে মানিয়ে নেওয়ার মতো ব্যাপার হলো- বুদ্ধি খাটিয়ে বল করতে হবে। যেহেতু উইকেট ভালো থাকবে, ব্যাটসম্যানরা আগ্রাসী থাকবে, তো আমার কাছে মনে হয় পরিকলল্পনা করে বল করাটাই মূল বিষয়।”

দীর্ঘদিন পর বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের নায়ক ছিলেন জিম্বাবুয়ের সিকান্দর রাজা। প্রথম দুই ম্যাচেই ব্যাট হাতে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি। তবে তৃতীয় ম্যাচে রাজাকে খালি হাতে সাজঘরে ফিরিয়ে দেন অভিষিক্ত ইবাদত।

দুর্দান্ত ফর্মে থাকা রাজাকে বোল্ড করে সাজঘরে ফেরানোর পরিপরিকল্পনা নিয়ে ইবাদত বলেন, ‘যখন দেখতেছি ও (সিকান্দর রাজা) দুই ম্যাচে দুটা সেঞ্চুরি করেছে, মনে হচ্ছিল ‌‘ও’ খুবই আত্মবিশ্বাসী, খুবই ভালো খেলতেছে। দ্বিতীয় ম্যাচের সময় কোচের সাথে কথা বলেছিলাম, কীভাবে কী করা যায়। কোচের সাথে প্ল্যান করেছি, আমারও একটা প্ল্যান ছিল। সে আত্মবিশ্বাসী আর আমিও আত্মবিশ্বাসী ছিলাম, আমার শক্তি নিয়ে। এভাবেই সফল…।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

দেশের বাইরে আমরা পেসাররা এখনও শিখছি: এবাদত

দেশের বাইরে আমরা পেসাররা এখনও শিখছি: এবাদত

৪৭ টেস্ট অপেক্ষার পর বাংলাদেশি পেসারের ফাইফার

৪৭ টেস্ট অপেক্ষার পর বাংলাদেশি পেসারের ফাইফার

এশিয়া কাপে অধিনায়ক সাকিব, স্কোয়াডে মাহমুদউল্লাহ

এশিয়া কাপে অধিনায়ক সাকিব, স্কোয়াডে মাহমুদউল্লাহ

তিন বছর পর জাতীয় ফিরে সাব্বিরের শুকরিয়া আদায়

তিন বছর পর জাতীয় ফিরে সাব্বিরের শুকরিয়া আদায়