স্ত্রী ‘পিটিয়ে’ সংবাদ শিরোনামে আল আমিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২২

শেষ দুই বছরে জাতীয় দলের জার্সিতে কোনো ম্যাচ খেলননি টাইগার পেসার আল আমিন হোসেন। ফর্মে না থাকলেও এবার এ পেসার হলেন সংবাদ শিরোনাম। খেলার মাঠের কোনো কীর্তির জন্য নয়, সংবাদের শিরোনাম হয়েছেন স্ত্রী পিটিয়ে!

সম্ভাবনা নিয়ে জাতীয় দলে ডাক পেলেও প্রত্যাশার সিকিভাগও পূরণ করতে পারেননি আল আমিন। জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন শৃঙ্খলা ভঙ্গের কারণে। এমনকি, জাতীয় দলের বাইরেও তাকে নিয়ে বেশ কয়েকবারই উঠেছিল এই ধরনের অভিযোগ।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) মিরপুর মডেল থানায় আল আমিনের বিরুদ্ধে ‘পেটানোর’ অভিযোগ তুলেছেন তার স্ত্রী ইসরাত জাহান। থানায় ইতিমধ্যেই অভিযোগ দিয়েছেন। আল আমিনের বিরুদ্ধে অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর থানার ওসি মোস্তাফিজুর রহমান।

স্ত্রীকে পেটানোর অভিযোগ ছাড়াও অন্য মেয়ের সাথে থাকা ও বাচ্চাসহ বাসা থেকে বের করে দেওয়ার অভিযোগ করেছেন আল আমিনের স্ত্রী। অভিযোগ আমলে নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

ইসরাত জাহান বলেন, “আজকে (বৃহস্পতিবার) বাসা থেকে বের করে দিয়েছে, দুটা বাচ্চা নিয়ে কোথায় যাব, যার জন্য সাহায্য চাইতে আসছি এখানে (থানায়)। বাসায় অন্য একটি মেয়েকে নিয়ে থাকে এর জন্য আমাদেরকে বের করে দিচ্ছে। ২৫ আগস্ট সে মারধর করছে, বকাবাজি করছে, আর বাসা থেকে বের করে দিছে।”

আল আমিন হোসেনের বিরুদ্ধে পুলিশের কাছে এটাই প্রথম অভিযোগ। এর আগে জাতীয় দলে থাকাকালীন তার বিরুদ্ধে এসেছিল শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ। শৃঙ্খলার ভঙ্গের কারণে খেলতে পারেননি ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ। ওই ঘটনার পরই থমকে গেছে তার জাতীয় দলে তার ক্যারিয়ার।

মারধর করে বের করে দেওয়ায় থানায় এসেছি: আল আমিনের স্ত্রী

২০১৫ সালে অস্ট্রেলিয়ায় ওই হওয়া বিশ্বকাপে রাতে নির্ধারিত সময়ের পর হোটেলের বাইরে গিয়েছিলেন আল আমিন। বাইরে যাওয়ার সময় টিম ম্যানেজমেন্টের কোনো অনুমতি নেননি তিনি। ওই সময়ের দলের টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের অভিযোগের ভিত্তিকে তাকে দেশে ফেরত পাঠানোর হয়। ফলে বিশ্বকাপে কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি আল আমিন।

ওই সময়ে আইসিসির দুর্নীতি দমন ইউনিট (আকসু) তার বিরুদ্ধে ‘সন্দেহজনক’ ব্যক্তির সাথে দেখা করার অভিযোগ তোলে। পরে অবশ্য ওই অভিযোগ প্রমাণিত হয়নি।

ওই অভিযোগের পর ২০১৬ বিপিএল চলাকালীন আবারো ভাঙেন নিয়ম। এবার অবশ্য সন্দেহজনক ব্যক্তি নয়, হোটেল রুমে নিয়েছিলেন নারী অতিথিকে। ওই অভিযোগে বিপিএল গভর্নিং কমিটি তাকে আর্থিক জরিমানা করে। বিপিএলে হওয়া এই ঘটনার পর জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়েন আল আমিন।

বিপিএল কাণ্ডের সাড়ে তিন বছর ভারত সফরে দলে আল আমিন। সাড়ে তিন বছর পর জাতীয় দলে ডাক পেয়ে খেলেছিলেন ৬ টি-টোয়েন্টি ও একটি করে ওয়ানডে ও টেস্ট। করোনা মহামারি ছড়িয়ে পড়লে থমকে যায় তার দ্বিতীয় দফার জাতীয় দল যাত্রা। 

এবার স্ত্রীর করা অভিযোগ সত্যি হলে জাতীয় দলে ফেরা হবে না আল আমিনের। জাতীয় দলে ফেরার সুক্ষ্ম সম্ভাবনাটা নিজ হাতেই নষ্ট করে দিলেন এই ক্রিকেটার। নারী ঘটিত কেলেঙ্কারি কিংবা শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ বাংলাদেশি ক্রিকেটারদের জন্য নতুন কিছু নয়। এর আগে এই রকম অভিযোগ উঠেছিল সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, মোহাম্মদ শহীদ, মোসাদ্দেক হোসেন, সাকিব আল হাসানদের মতো ক্রিকেটারদের বিরুদ্ধে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

আশরাফুলের সাথে বাজে আচরণ করায় আল-আমিনকে জরিমানা

আশরাফুলের সাথে বাজে আচরণ করায় আল-আমিনকে জরিমানা

নাঈম শেখ সহজাত স্ট্রোক প্লেয়ার: শ্রীরাম

নাঈম শেখ সহজাত স্ট্রোক প্লেয়ার: শ্রীরাম

নিজেদের প্রতি নজর রাখতে হবে, নতুন জিনিস শিখছি: শরিফুল 

নিজেদের প্রতি নজর রাখতে হবে, নতুন জিনিস শিখছি: শরিফুল 

টি-টোয়েন্টির ‘সেঞ্চুরি’ স্পর্শ করলেন সাকিব

টি-টোয়েন্টির ‘সেঞ্চুরি’ স্পর্শ করলেন সাকিব