নাঈম শেখ সহজাত স্ট্রোক প্লেয়ার: শ্রীরাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫১ এএম, ৩০ আগস্ট ২০২২
নাঈম শেখ সহজাত স্ট্রোক প্লেয়ার: শ্রীরাম

টি-টোয়েন্টি ক্রিকেটে বেশ আশা জাগানিয়া অভিষেক হয়েছিল বাংলাদেশি ওপেনার নাঈম শেখের। ভারতের মাটিতে অভিষেক সিরিজেই দুর্দান্ত ব্যাটিং করেছিলেন তিনি, তবে স্ট্রাইক রেট নিয়ে বরাবরই সমালোচনার মুখে পড়েন এই ওপেনার। কিন্তু বাংলাদেশ দলে নতুন টেকনিক্যাল কনস্যালট্যান্ট শ্রীরাম শ্রীধরণ বলছেন, নাঈম সহজাত স্ট্রোক ব্যাটার।

অভিষেক সিরিজের পর আর ফর্ম ধরে রাখতে পারেননি নাঈম। বড় ইনিংস খেললেও অতিরিক্ত ডট বল খেলা দলীয় রানের গতিকে যেমন শ্লথ করেছে তেমনি পরের ব্যাটারদের উপর চাপও বাড়িয়েছে দ্রুত রান তোলার।

সাম্প্রতিক লিটনের ইনজুরি ও অন্যদের ব্যর্থতায় এশিয়া কাপের দলে নাঈমকে ফেরাতে বাধ্যই হয়েছেন নির্বাচকরা। এ সিদ্ধান্তে নির্বাচকদের ঘিরে সমালোচনাও হয়েছে বাংলাদেশের ক্রিকেট মহলে। টি-টোয়েন্টি ক্রিকেটে যেখান শুরুতে দ্রুত রান তোলার প্রয়োজন সেখানে এত কম স্ট্রাইক রেটে ব্যাটিং করা একজন ওপেনারেওকে দলে ফেরানোর কোনো মানে খুজে পাচ্ছেন না অনেকেই!

শুধু স্ট্রাইক রেট নয়, দল থেকে বাদ পড়ার আগে তার পারফর্মেন্সও ছিল যতেষ্ট বিবর্ণ। বাংলাদেশের জার্সিতে খেলা ৩৪ ট-টোয়েন্টইতে নাঈমের স্ট্রাইক রেট ১০৩, রান ৮০৯! এ সময়ে মাত্র এক ইনিংসেই তার স্ট্রাইক রেট ছিল দেড়শোর বেশি সেটিও অভিষেক সিরিজে! 

শারজাহ’তে একাদশ নির্বাচন নিয়ে বাড়তি সতর্ক বাংলাদেশ

এমন একজন ব্যাটারকেই সহজাত স্ট্রোকার শ্রীরাম। নাঈমের সাম্প্রতিক ফর্ম ও স্ট্রাইক রেট নিয়ে মোটেও চিন্তিত নন তিনি। নাঈমের কাছে দল কি চায় সেটা তাকে জানানোও হয়েছে বলে জানান বাংলাদেশদ দলের এই নতুন টেকিনক্যাল কনস্যালট্যান্ট।

শ্রীরাম বলেন, “নাঈম শেখ সহজাত স্ট্রোক প্লেয়ার। ওর কাছে আমাদের কী প্রত‍্যাশা, সেসব খুব পরিষ্কার করে জানানো হয়েছে তাকে। আমি নিশ্চিত, সে মাঠে গিয়ে নিজের সহজাত ক্রিকেটটা খেলবে, যেটা হলো শট খেলা।”

sportsmail24

নাঈমের কাছে দলের কি চাওয়া সেটিও পরিষ্কার করে বলেছেন তিনি। বলেন, “আমরা ওর পরিসংখ্যান বা অন‍্য কিছু নিয়ে চিন্তিত না। আমরা চাই, পরিস্থিতি অনুযায়ী খেলুক, যত দ্রুত সম্ভব কন্ডিশন বুঝতে পারুক, ব‍্যাটিংয়ে সঙ্গে যোগাযোগ রাখুক এবং নিজের ভূমিকা পালন করুক।”

ক্যারিয়ারের শুরু থেকেই নিজের জায়গায় বল না পেলে সেটাকে মারতে না পারায় দুর্নাম নিয়ে চলছেন নাঈম। সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) তার পারফর্ম্যান্স ছিল জঘন্য! বেশ কয়েকবার দল থেকে বাদ পড়ার মতো অবস্থাও তৈরি হয়েছিল।

তবে অন্যদের ব্যর্থতায় পাওয়া সুযোগ এবার কাজে লাগাতে মরিয়া এই ওপেনার। দুবাইয়ের বাংলাদেশ দলের অনুশীলনে তাকে ব্যাট হাতে বেশ ভালোই আগ্রাসী ভূমিকায় দেখা গেছে। টিম ম্যানেজমেন্ট আশা করছে আফগানিস্থানের বিপক্ষে মাঠেও একইরকম আগ্রাসী নাঈমের দেখা মিলবে।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

পরিসংখ্যানে এগিয়ে আফগানিস্থান, নতুন শুরুর অপেক্ষায় বাংলাদেশ

পরিসংখ্যানে এগিয়ে আফগানিস্থান, নতুন শুরুর অপেক্ষায় বাংলাদেশ

উড়তে থাকা আফগানিস্তানের বিপক্ষে জয়ের লক্ষ্য বাংলাদেশের

উড়তে থাকা আফগানিস্তানের বিপক্ষে জয়ের লক্ষ্য বাংলাদেশের

অবসর নিলেন অলক কাপালি

অবসর নিলেন অলক কাপালি

বাবরের ওপেন করাই উচিত নয়: শোয়েব আক্তার

বাবরের ওপেন করাই উচিত নয়: শোয়েব আক্তার