ম্যাচ জিতে সিরিজ সমতায় ফিরল শ্রীলংকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৬ পিএম, ০৬ জানুয়ারি ২০২৩
ম্যাচ জিতে সিরিজ সমতায় ফিরল শ্রীলংকা

ভারতের লক্ষ্য ছিল ২০৭ রান। ৯.১ ওভারে ৫৭ রানেই নেই তাদের পাঁচ উইকেট। শেষ ৬৫ বলে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৪৯ রান! বৃহস্পতিবার রাতে অবিশ্বাস্য এই লক্ষ্যও ছোঁয়ার সম্ভাবনা জেগেছিল ভারতের। সূর্যকুমার যাদব ও অক্ষর প্যাটেলের ব্যাটিং তান্ডবে। শেষ পর্যন্ত আর পেরে ওঠেনে স্বাগতিকরা। পুনেতে দ্বিতীয় টি ২০ ম্যাচে শ্রীলংকার কাছে ১৬ রানে হেরেছে স্বাগতিকরা। তিন ম্যাচের সিরিজ এখন ১-১ এ সমতায়।

প্রথম টি ২০ ম্যাচে ভারত হারতে হারতে জিতেছিল। তাদের জয় ছিল ২ রানের। কিন্তু দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার ব্যাটাররা তান্ডব চালালেন। এরপর বোলিংয়ের শুরুটা হয় দারুন।

যে মাঠে প্রথমে ব্যাট করে জয়ের পরসিংখ্যান বেশি সেখানে টস জিতে ফিল্ডিং নেন অধিনায়ক হার্দিক পান্ডে। সুযোগ পেয়ে শ্রীলংকা সেটা দারুনভাবে কাজ লাগায়। হার্দিক প্রথম ওভারে মাত্র দুই রান দিয়েছিলেন। কিন্তু তা ভুলিয়ে দিলেন আরশদীপ সিংহ। একের পর এক নো বল করে গেলেন। দ্বিতীয় ওভারে পর পর তিনটি নো বল করেন তিনি। দিলেন ১৯ রান। ইনিংস দুই ওভারে দেন ৩৭ রান।

এ দিন ভারতের সব থেকে সফল বোলার উমরান মালিক। তার গতিই শক্তি আবার সেই গতিই দুর্বলতা। পুণের ছোট মাঠে উমরানের গতি কাজে লাগিয়েই বাউন্ডারি মারছিলেন শ্রীলংকার বোলাররা। তিনটি চার এবং চারটি ছক্কা দিয়েছেন উমরান। তিনটি উইকেটও তুলেছেন তিনি।

ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে বেশি মার খেয়েছেন শিবম মাভি। যিনি অভিষেক ম্যাচে ৪ উইকেট নিয়ে নজর কেড়েছিলেন, সেই ভারতীয় পেসার এ দিন ৪ ওভারে ৫৩ রান দেন। কোনও উইকেটও নিতে পারেননি তিনি। অধিনায়ক দাসুন শানাকা ২২ বলে ৫৬* রান করেন। ভালো শুরুটা এনে দেন পাথুম নিশঙ্কা (৩৩) এবং কুশল মেন্ডিস (৫২)।

লক্ষ্যে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৫৭ রানে নেই চার উইকেটে। এরপরই সূর্যোদয় ভারতীয় ইনিংসে। সূর্যকুমার যাদব এবং অক্ষর পটেল মিলে ৯১ রানের জুটি গড়েন। সেই জুটিই ভারতকে জয়ের স্বপ্ন দেখাতে শুরু করেছিল, কিন্তু তা স্বপ্ন হয়েই থেকে যায়। সূর্য ৩৬ বলে ৫১ এবং অক্ষর ৩১ বলে ৬৫ রান করেন। অক্ষর মারেন ছয়টি ছয়। শেষদিকে মাভি ১৫ বলে করেন ২৬ রান।

দুটি করে উইকেট নেন কাসুন রাজিথা ও শানাকা। সিরিজের তৃতীয় ম্যাচ শনিবার রাজকোটে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

নেই কোহলি-রাহুল, শ্রীলঙ্কা বিপক্ষে টি-টোয়েন্টি নেতৃত্বে পান্ডিয়া

নেই কোহলি-রাহুল, শ্রীলঙ্কা বিপক্ষে টি-টোয়েন্টি নেতৃত্বে পান্ডিয়া

মিরাজকে কোহলির জার্সি উপহার

মিরাজকে কোহলির জার্সি উপহার

আইপিএল নিয়ে এখনই ভাবছেন না লিটন

আইপিএল নিয়ে এখনই ভাবছেন না লিটন

জাকিরকে জার্সি খুলতে বলেছিলেন কোহলি

জাকিরকে জার্সি খুলতে বলেছিলেন কোহলি