বাংলাদেশ সফরে ইংল্যান্ডের কারা খেলবেন?

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৬ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩
বাংলাদেশ সফরে ইংল্যান্ডের কারা খেলবেন?

বাংলাদেশ সফরের জন্য খেলোয়াড় পাচ্ছে না ইংল্যান্ড। বেশ কিছু খেলোয়াড় বাংলাদেশে না এসে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলবেন। এ কারনে কিছু আনকোড়া খেলোয়াড় নিয়ে বাংলাদেশ আসতে পারে ইংলিশরা। ই্ংল্যান্ডের দৈনিক টেলিগ্রাফ জানিয়েছে, বাংলাদেশ সফরে নির্বাচকরা কিছু অনিয়মিত খেলোয়াড় দিয়েও দল সাজাবেন।

টি ২০ বিশ্বকাপ জয়ের পর একের পর এক সিরিজ খেলেই যাচ্ছে ইংল্যান্ড। তাদের বিশ্রামের কোনো সুযোগ নেই। একই সঙ্গে ফ্র্যাঞ্জাইজি টুর্নামেন্টগুলোতে বিশাল অংকের অর্থের হাতছানিও রয়েছে।

পিএসএলের কারণে অ্যালেক্স হেলসকে পাচ্ছে না ইংল্যান্ড। পিএসএলের একটি দলের সঙ্গে মোটা অংকের অর্থে চুক্তিবদ্ধ রয়েছেন। সেখানেই তিনি খেলতে আগ্রহী। টি ২০ বিশ্বকাপের সেরা খেলোয়াড় স্যাম বিলিংসও আসছেন না বাংলাদেশের। এই তালিকায় রয়েছেন জেমস ভিন্স ও লিয়াম ডসনও।

এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য এই সফরে পাওয়া যাবে না জো রুটকে। একই কারণে বেন ডাকেট ও হ্যারি ব্রুকসও আসবেন না বাংলাদেশের।

ইংল্যান্ডের টেস্ট খেলোয়াড়রা গেছেন নিউজিল্যান্ড। সংক্ষিপ্ত ফরম্যাটের খেলোয়াড়রা রয়েছেন দক্ষিণ আফ্রিকায়। প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ বুধবার।

এদিকে টানা খেলার মধ্যে থাকা ও চোটের কারণে বিশ্রাম থাকবেন জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোন। এতো খেলোয়াড় না আসার পরও কয়েকজন তারকা খেলোয়াড় পাচ্ছে ইংলিশরা। অধিনায়ক জস বাটলারের সঙ্গে বাংলাদেশে আসবেন মঈন আলী, আদিল রশিদ ও জেসন রয়রা। মার্ক উডেরও দলে ফেরা সম্ভাবনা প্রবল।

তিনটি করে ওয়ানডে ও টি ২০ ম্যাচের সিরিজ খেলতে ২৪ ফেব্রুয়ারী বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। সিরিজের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে চেয়েছিল ইংলিশরা। কিন্তু ঠাসা সূচির কারণে তারা শেষ পর্যন্ত মূল ম্যাচের মধ্যেই সীমাবদ্ধ থাকছে। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি ১মার্চ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ সফরে চারদিন পরে আসবে ইংল্যান্ড   

বাংলাদেশ সফরে চারদিন পরে আসবে ইংল্যান্ড  

দুই সেঞ্চুরির ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়

দুই সেঞ্চুরির ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়

সাফল্য উপভোগ করতে মুখিয়ে আছেন হাথুরুসিংহে

সাফল্য উপভোগ করতে মুখিয়ে আছেন হাথুরুসিংহে

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!