রংপুরের প্রথম পছন্দ বোলিং, ব্যাটিংয়ে বরিশাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৩ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৩
রংপুরের প্রথম পছন্দ বোলিং, ব্যাটিংয়ে বরিশাল

ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখার লক্ষ্যে মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স এবং বরিশাল ফরচুন। যে দল জিতবে তারাই টিকে থাকবে ফাইনালে যাওয়ার পথে, বাকি দলকে নিতে হবে বিদায়। এমন সমীকরণে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে রংপুর রাউডার্স।

এলিমিনেটর ম্যাচে বিজয়ী দলের ফাইনালের খেলার আশা বেঁচে থাকবে। প্রথম কোয়ালিফাইয়ারের হেরে যাওয়া দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে খেলবে এলিমিনেটরের বিজয়ী দল। প্রথম কোয়ালিফাইয়ারে লড়বে সিলেট স্ট্রাইকার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। পক্ষান্তরে এলিমিনেটরে হেরে যাওয়া দল টুর্নামেন্ট থেকে বিদায় নিবে।

শেষ দুই ম্যাচে হারের বৃত্ত থেকে বেরিয়ে জয়ের ধারায় ফিরতে চাইবে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ফরচুন বরিশাল। অন্যদিকে, টানা জয়ের পর নিজেদের সর্বশেষ ও গত ম্যাচে বরিশালকে হারারো রংপুর আবারও জয়ী হয়ে ফাইনালের পথে টিকে থাকতে চায়। অর্থাৎ, টুর্নামেন্টে ফাইনালের পথে ঠিকে থাকতে আজকের ম্যাচে জয়ের কোন বিকল্প নেই।

গ্রুপ পর্বে ধারাবাহিক পারফরমেন্স ছিল সাকিব আল হাসানের ফরচুন বরিশালের। টেবিলের শীর্ষ দুইয়ের মধ্যে থাকার অন্যতম দাবীদার ছিল তারা। কিন্তু শেষ পর্বে এসে খেই হারিয়ে ফেলে বরিশাল। মূলত সাকিবের অফ-ফর্ম ভুগিয়েছে দলকে।

পাকিস্তানি ইফতিখার আহমেদ বিপিএল ছাড়ার পর বরিশালের ব্যাটিং লাইন আপ দুর্বল হয়ে পড়ে। দুর্দান্ত ব্যাটিং নৈপূণ্যে দলের বেশ কয়েকটি ম্যাচ জয়ে বড় অবদান রাখেন তিনি। ব্যাটিংকে শক্তিশালী করতে শ্রীলঙ্কার হার্ড-হিটার ভানুকা রাজাপাকসেকে দলে নিয়েছে বরিশাল।

এছাড়াও ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকার ডোয়াইন প্রিটোরিয়াসকে অর্ন্তভুক্ত করেছে বরিশাল। গত ম্যাচে খুলনা টাইগার্সের কাছে দল হারলেও অলরাউন্ড পারফরমেন্স প্রদর্শন করেছেন প্রিটোরিয়াস।

অন্যদিকে, শুরুটা ভালো না হলেও পরের দিকে নিজেদের সেরা রুপে ফিরে রংপুর। গ্রুপ পর্বে বরিশালের কাছে দু’বারই হেরেছে রংপুর। প্রথম দেখায় ৬ উইকেটে ও পরেরটিতে ৬৭ রানে ম্যাচ হারে রংপুর।

জয়ের ধারায় ফেরার আগেই বরিশালের কাছে দু’টি ম্যাচ হেরেছিল তারা। জয়ের ধারায় থাকা অবস্থায় টুর্নামেন্টের সবচেয়ে ধারাবাহিক দল সিলেট স্ট্রাইকার্সকে হারিয়েছে রংপুর।

দলের শক্তি বাড়াতে শ্রীলঙ্কার দাসুন শানাকাকে দলে নিয়েছে রংপুর। পাশাপাশি ইনফর্ম সিকান্দার রাজাকে দলে ভেড়ানোর চেষ্টা করেছে তারা।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বরিশালকে হারের লজ্জা দিলো তলানির খুলনা

বরিশালকে হারের লজ্জা দিলো তলানির খুলনা

বিপিএল দিয়েই ২০২৪ বিশ্বকাপের প্রস্তুতি শুরু

বিপিএল দিয়েই ২০২৪ বিশ্বকাপের প্রস্তুতি শুরু

ইংল্যান্ড সিরিজে ফিট তামিমকে পেতে খুলনার ‘ত্যাগ’

ইংল্যান্ড সিরিজে ফিট তামিমকে পেতে খুলনার ‘ত্যাগ’

নতুন উচ্চতায় সাকিব, মালিকের ৫০০

নতুন উচ্চতায় সাকিব, মালিকের ৫০০