নামের পাশে ৫’শ উইকেট চান হাসান মাহমুদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৫ পিএম, ১১ মার্চ ২০২৩

বাংলাদেশ ক্রিকেটে পেস আক্রমণে দারুণ সম্ভাবনাময় হলেও লড়াই করতে হয়েছে চোটের সাথে। তবে ক্যারিয়ার শেষে নিজের নামের পাশে ৫০০ উইকেট দেখতে চান টাইগার পেসার হাসান মাহমুদ। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলার আগে প্রেস কনফারেন্সের হাজির হয়ে এমনটাই জানালেন তিনি।

ওয়ানডে সিরিজ হারলেও চট্টগ্রামে গিয়ে বদলে গিয়েছে বাংলাদেশ দল। শেষ ওয়ানডে জিতে হোয়াইটওয়াশ এড়ানোর পর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটিতেও জয় তুলে নিয়েছে টাইগাররা। ফলে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বপ্নও দেখছে বাংলাদেশ।

শনিবার (১১ মার্চ) দিনের অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন হাসান মাহমুদ। সেখানে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “ক্যারিয়ার শেষে নিজের নামের পাশে ৫০০ উইকেট দেখতে চাইবো।”

এখন পর্যন্ত টেস্ট না খেলা হাসান মাহমুদের উইকেট সংখ্যা ২৩টি (ওয়ানডে ৮, টি-টোয়েন্টি ১৮)। টাইগার এ বলার নিজের বোলিংয়ে কাউকে আদর্শ মানেন না। হাসান মাহমুদ বলেন, “কেউ না (আদর্শ), এমনি সবার বোলিং দেখতে ভালো লাগে।”

চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে দুর্দান্ত বোলিং করেছেন হাসান। প্রথম ২ ওভারে ২১ রান দিলেও ডেথে ওভারে বাকি ২ ওভারে ২ উইকেট শিকার করেছেন। চট্টগ্রামের ওই ম্যাচে তার বোলিং ফিগার ছিল ৪-০-২৬-২।

প্রথম টি-টোয়েন্টির বোলিং মূল্যায়ণ করতে গিয়ে হাসান বলেন, “ওই সময় ও (বাটলার) যে আমাকে ছক্কা মারছে দুটা পরপর, আমি ছয়ের দিকে তাকাই না, আমি দেখিই নাই ও কী করতেছিল। আমি ভাবতেছিলাম আমি কী করবো। শেষ দুই ওভারে আমার চ্যালেঞ্জ ছিল যেকোনোভাবে আটকাতে হবে। আমি সেটা করার চেষ্টা করেছি।”

ইংল্যান্ড ক্রিকেট দলকে প্রথম বারের মতো টি-টোয়েন্টি ম্যাচে হারিয়ে দিয়েছে বাংলাদেশ। এখন সিরিজ জয়ের স্বপ্নও দেখছে টাইগাররা। হাসান মাহমুদ বিশ্বাস করেন নিজেদের প্রচেষ্টা অব্যাহত থাকলে টি-টোয়েন্টিতেও অন্যদের চেয়ে এগিয়ে যাওয়ার সুযোগ রয়েছে বাংলাদেশের।

তিনি বলেন, “এ মুহূর্তে টি-টোয়েন্টিতে আমাদের দলে সবাই খুব এনার্জেটিং, মাঠে খুবই এফোর্ট দেয় শেষ পর্যন্ত। এটা যদি আমরা ধরে রাখতে পারলে, এ ব্যাচটাকে এগিয়ে নিতে পারলে, আমি মনে করি টি-টোয়েন্টি হোক বা ওয়ানডে, যেকোনো ফরম্যাটে আমরা এগিয়ে থাকবে সবার থেকে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী তানভীর এবং হাসান

বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী তানভীর এবং হাসান

ডেথ ওভার ভীতি কাটিয়ে উঠতে চান হাসান মাহমুদ

ডেথ ওভার ভীতি কাটিয়ে উঠতে চান হাসান মাহমুদ

হাসানের বোলিংয়ে মুগ্ধ ডোনাল্ড

হাসানের বোলিংয়ে মুগ্ধ ডোনাল্ড

গালির বদলে গ্যালারিতে এখন হয় শান্ত ধ্বনি

গালির বদলে গ্যালারিতে এখন হয় শান্ত ধ্বনি