হাসানের বোলিংয়ে মুগ্ধ ডোনাল্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৭ এএম, ০২ আগস্ট ২০২২
হাসানের বোলিংয়ে মুগ্ধ ডোনাল্ড

অভিষেকের পর থেকে মাঠের চেয়ে চিকিৎসকের ছুরি-কাচির নিচে বেশি সময় কাটাতে হয়েছে বাংলাদেশী তরুণ পেস বোলার হাসান মাহমুদকে। যে কারণে অভিষেকের প্রায় আড়াই বছর পর জিম্বাবুয়ের বিপক্ষে রোববার (৩১ জুলাই) খেলতে নেমেছিলেন ক্যারিয়ারের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। আর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন দেড় বছর পর।

প্রত্যাবর্তনের ম্যাচে নিখুত লাইন ও লেংথে বোলিং করেছেন। দারুণ সব নিখুঁত ইয়র্কার মেরেছেন। চার ওভারে ২৬ রান দিয়ে নিয়েছেন এক উইকেটে। হাসান মাহমুদের এরকম বোলিং পারফর্মেন্স দেখে মুগ্ধ হয়েছেন টাইগারদের বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। 

প্রথম ম্যাচে হারার পর সিরিজ বাঁচাতে জয়ের কোনো বিকল্প ছিল না বাংলাদেশের সামনে। এমন ম্যাচেই তাসকিনের জায়গায় হাসানকে একাদশে ঢোকায় টিম ম্যানেজমেন্ট। ম্যাচের শুরুতেই জিম্বাবুয়ের পাঁচ ব্যাটারকে ফিরিয়ে স্বাগতিকদের ব্যাটিং লাইনআপে ধ্বস নামিয়েছেন মোসাদ্দেক।

তবে শুরুর ধাক্কা সামলে শেষ দিকে বেশ ভালোই লড়াইয়ের চেষ্টা চালিয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু হাসান মাহমুদের সামনে মোটেও সুবিধা করতে পারেনি তারা। পেস বোলিং কোচ হিসেবে পেসারদের উপর আলাদা মনোযোগ দিতে হয় ডোনাল্ডকে। 

শেষ টি-টোয়েন্টিতে অধিনায়ক মোসাদ্দেক, ফিরলেন মাহমুদউল্লাহ

সে হিসেবে লম্বা সময় পর দলে ফেরা হাসানের দিকেও চোখ ছিল তার। এমনকি তার সম্পর্কে অনেক শুনেছেন বলেও জানান ডোনাল্ড। এবার নিজের চোখে হাসানের বোলিং দেখার পর মুগ্ধতা ঝড়লো দক্ষিণ আফ্রিকার সাবেক এই কিংবদন্তি পেসারের মুখে। 

ডোনাল্ড বলেন, “গত ম‍্যাচে আমি আমাদের পেস আক্রমণের পারফরম‍্যান্সে খুশি। বিশেষ করে হাসান মাহমুদের বোলিংয়ে আমি মুগ্ধ। এই তরুণ ছেলেটির কথা এত শুনেছিলাম, সে দারুণ স্কিল দেখিয়েছে।”

শুধু বোলিং নয়, সব দিক মিলিয়েই হাসানকে মনে ধরেছে ডোনাল্ডের। হাসানের শান্ত মেজাজের চরিত্রকে রীতিমতো উপভোগ করছেন তিনি।

sportsmail24

“ওর সামগ্রিক পারফরম‍্যান্সে যে ব‍্যাপারটা আমার ভালো লেগেছে, ওর ক্যারেকটার, ওর আচরণ, ও কতটা শান্ত ছিল। দেড় বছরের মতো (আন্তর্জাতিক ক্রিকেটের) বাইরে ছিল। চমৎকার একটা ছেলে, খুব ভালো অ‍্যাথলেট, শক্তিশালী। আমি উপভোগ করেছি। আশা করি, কাল আমাদের বোলিং আক্রমণ আরেক ধাপ এগিয়ে আসবে, ৫ থেকে ৮ শতাংশ উন্নতি করবে ” যোগ করেন ডোনাল্ড।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ৩য় ও শেষ ম্যাচে মঙ্গলবার (২ আগস্ট) বাংলাদেশ সময় বিকাল পাঁচটায় জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। দুই দলই এখন পর্যন্ত একটি করে ম্যাচ জেতায় শেষ ম্যাচ পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

নিজেকে কখনোই অনিয়মিত বোলার ভাবি না: মোসাদ্দেক

নিজেকে কখনোই অনিয়মিত বোলার ভাবি না: মোসাদ্দেক

জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেলেন নুরুল হাসান সোহান

জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেলেন নুরুল হাসান সোহান

পাড়ার খেলা নয়, যে যোগ্য সে একাদশে থাকবে: তামিম

পাড়ার খেলা নয়, যে যোগ্য সে একাদশে থাকবে: তামিম

ভবিষ্যৎ না ভেবে বর্তমানে ভালো করতে চান আফিফ

ভবিষ্যৎ না ভেবে বর্তমানে ভালো করতে চান আফিফ