ব্যাটে-বলে সর্বোচ্চটা দিয়ে সিরিজ জয়ের প্রত্যাশা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৪ পিএম, ২১ জুলাই ২০২৩

ভারতীয় নারী ক্রিকেট দলরে বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয়ের দ্বারপ্রান্তে রয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দ্বিতীয় ম্যাচে হারলেও প্রথম ওয়ানডে জিতে ইতিমধ্যে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছেন টাইগ্রেসরা। তবে ঘরের মাঠে সিরিজ জয়ের সুযোগ হাতছাড়া করতে চান না বাংলাদেশের মেয়েরা।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ জিতে ওয়ানডে ক্রিকেটে ভারতের বিপক্ষে প্রথমবারের মতো জয় পেয়েছে বাংলাদেশ। তবে ব্যাটিং ব্যর্থতায় দ্বিতীয় ম্যাচে হারের স্বাদ নিতে হয়েছে। ভারত সমতায় ফিরলেও সিরিজ জয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশের মেয়েরা। ফাহিমা খাতুনের মতে, টিম হিসেবে বাংলাদেশ ব্যাটে-বলে সর্বোচ্চটা খেলতে পারলে যেকোন দলই কলাপ্স করবে।

শনিবার (২২ জুলাই) মিরপুরে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ওয়ানডে। ১-১ জয়ে সমতায় থকায় শেষ ম্যাচটি এখন পরিণত হয়েছে সিরিজ নির্ধারণী ম্যাচে। শেষ ম্যাচের আগে শুক্রবার (২১ জুলাই) সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন ফাহিমা খাতুন।

তিনি বলেন, ‍“কাল (শনিবার) যেহেতু সিরিজ নির্ধারণী ম্যাচ, আমরা চেষ্টা করবো ভালো খেলার। সিরিজ নির্ধারণী ম্যাচ হওয়ায় কালকের ম্যাচে অনেক দর্শক থাকবে এবং আমরা চেষ্টা করবো দর্শকদের একটি আশানুরূপ ফলাফল দেওয়ার, ইনশা আল্লাহ।”

প্রথম ম্যাচে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে কোন দাপট দেখাতে পারেনি বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচের ভুলগুলো নিয়ে বেশ আলোচনা হয়েছে বলে জানান ফাহিমা।

তিনি বলেন, “গত ম্যাচ নিয়ে আমরা আলোচনা করেছি, কোথায় কোথায় ভুল ছিল। হ্যাঁ, আমি বলবো এখনো আমরা ভালো ক্রিকেট খেলছি, প্রথম ওয়ানডেতে আমরা অ্যাজ এ ইউনিট পারফর্ম করেছি, দ্বিতীয় ম্যাচে আমরা চেষ্টা করেছি কিন্তু হয়নি। আমাদের প্রত্যেকটি ব্যাটার টেলেন্ট, তাদের যোগ্যতা আমরা জানি, তবে সেদিন আমরা করতে পারিনি। ইনশা আল্লাহ, আমরা আশাবাদী কালকে (শনিবার) অ্যাজ এ ইউনিট আমরা চেষ্টা করবো।”

দলীয় সংগ্রহ নিয়ে ফাহিমা বলেন, “প্রথম ম্যাচে আপনারা কিন্তু দেখেছেন ওদের ১৫০ করতেও কষ্ট হয়েছে। আমাদের যে ব্যাটিং ইউনিট আছে তারা খুবই টেলেন্ট, তারা ইন্ডিভিজিয়ালি চিন্তা করছে, আমাদের আসলে কী ধরনের খেলা উচিত। আমরা কথা বলেছি যে, কালকের ম্যাচে ভালো একটা টোটাল দেব।”

তিনি আরও বলেন, “ক্রিকেট এমন একটা খেলা, কখন কী ধরনের পরিস্থিতির মধ্যে পড়তে হবে এটা আসলে আমরা কেউ জানি না। তো আমি এখন বলতে পারবো না যে, কালকে আমরা কী ধরনের স্কোর করবো, বাট আমরা আশাবাদী, কালকে যদি আমরা আগে ব্যাটিং করি তাহলে ভালো টোটাল দেওয়ার জন্য।”

সবশেষ ফাহিমা বলেন, “আমরা অ্যাজ এ ইউনিট হিসেবে যদি খেলতে পারি তাহলে আমাদের বিপরীতে যেকোন দলই কলাপ্স করবে। কালকে ম্যাচে আমরা চেষ্টা করবো, বোলিং ইউনিট এবং ব্যাটি ইউনিট সর্বোচ্চটা দেওয়ার। গত ম্যাচে আমরা যে ভুলগুলো করেছি, পরের ম্যাচে যেন ওই ভুলগুলো আর না হয়।”


শেয়ার করুন :