ভারতের বিপক্ষে জিততে চান সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৭ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৩
ভারতের বিপক্ষে জিততে চান সাকিব

ছবি : বিসিবি

এশিয়া কাপে সুপার ফোরে নিজেদের প্রথম দুই ম্যাচে হেরে ফাইনালে খেলার আশা শেষ করেছে বাংলাদেশ। তবে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ভারতের বিপক্ষে জয় দিয়ে এশিয়া কাপ শেষ করতে চান টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এশিয়া কাপের শেষ ম্যাচটি থেকে অবশ্য এর বেশি কিছুও প্রত্যাশা করেন না সাকিব।

কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। এর আগে সুপার ফোর প্রথম দুই ম্যাচে যথাক্রমে- পাকিস্তানের কাছে ৭ উইকেট এবং শ্রীলঙ্কার কাছে ২১ রানে হারের স্বাদ নিয়েছে বাংলাদেশ। ফলে টুর্নামেন্টের ফাইনালের দৌঁড় থেকে ছিটকে গেছে টাইগার বাহিনী।

এশিয়া কাপে ভারতের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ নিয়ে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সাংবাদিকদের সাথে কথা বলেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

ভারতের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচটি নিয়ে সাকিব বলেন, ‍“এ ম্যাচ থেকে আমি আসলে বিশেষ কিছু চাই না। আমরা জিততে চাই।” এশিয়া কাপে দলের ব্যর্থতা বিশ্বকাপে প্রভাব পড়বে কি-না এমন প্রশ্নের উত্তরে বাংলাদেশের অধিনায়ক বলেন, “পড়তেও পাড়ে (প্রভাব), নাও পড়তে পারে।”

দলের ক্রিকেটারদে নিয়ে তিনি বলেন, “দলে ইয়াং স্টার বলে কিছু নেই। সবাই ক্যাপাবল বলেই দলে রয়েছে। সবাই সব সময় ভালো করবে এটাও না। যারা ভালো করেছে তাদের জন্য ভালো। যারা ভালো করতে পারেনি, নেক্সট টাইমে তাদের জন্য সুযোগ রয়েছে তখন তারা যেন সেটা (ভালো) করতে পারে।”

বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মাহেদি হাসান, নাইম শেখ, শামীম হোসেন পাটোয়ারী, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব ও এনামুল হক বিজয়।

ভারত দল
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শারদুল ঠাকুর, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব ও প্রসিধ কৃষ্ণ।


শেয়ার করুন :