বিপিএল দেখে টিভি বন্ধ করে দেই, কিছু খেলোয়াড় কোন ক্লাসের নয়: হাথুরুসিংহে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪
বিপিএল দেখে টিভি বন্ধ করে দেই, কিছু খেলোয়াড় কোন ক্লাসের নয়: হাথুরুসিংহে

দেশের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। টুর্নামেন্টটির মান শুরু দিক থেকে ক্রমেই নিম্নমুখী হয়েছে। তবে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুসিংহে যা বললেন তা রীতিমতো চমকে উঠার মতো।

বিপিএলের দশম আসর শেষের পথে। প্লে-অফ পর্বের ম্যাচ শেষেই মাঠে গড়াবে ফাইনাল ম্যাচ। এর মাঝে মাত্র একদিন মাঠে বসে বিপিএলের ম্যাচ দেখেছেন টাইগার কোচ। বাকি সময় ছুটি কাটিয়েছেন পরিবারের সাথে। ছুটিতে থাকলেও হয়তো বিপিএলের কিছু ম্যাচ টিভিতে দেখছেন তিনি। তবে সেটিও তার কাছে বিরক্ত মনে হয়েছে।

বিপিএল নিয়ে চন্ডিকা হাথুরুসিংহে বলেছেন, ‍“আমি যখন বিপিএল দেখছি, মাঝে মাঝে টিভি বন্ধ করেছি। কিছু খেলোয়াড় কোন ক্লাসের নয়। বর্তমান সিস্টেমের সাথে আমার একটি বড় সমস্যা আছে। আইসিসিকে এগিয়ে আসতে হবে।”

ক্রিকেট ভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোতে দেওয়া সাক্ষাৎকারে টাইগার কোচ এমন মন্তব্য করেছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিয়ে তিনি বলেন, “বোর্ডকে (বিসিবি) এ বিষয়ে কিছু করতে হবে। কিছু নিয়ম-কানুন থাকতে হবে। একজন খেলোয়াড় একটি টুর্নামেন্ট খেলছে এবং তারপর অন্য টুর্নামেন্ট খেলছে। এটা একটা সার্কাসের মতো। মানুষ আগ্রহ হারাবে। আমি আগ্রহ হারিয়ে ফেলেছি।”

বিপিএল নিয়ে হাথুরু বলেন, “আমাদের এমন একটি টুর্নামেন্ট থাকা দরকার, যেখানে আমাদের খেলোয়াড়রা কিছু করতে পারে -যেমন বাংলাদেশের খেলোয়াড়রা সেরা তিনে ব্যাট করছে, বাংলাদেশের বোলাররা ডেথ বোলিং করছে। এসব না হলে আমরা কোথায় শিখব?”

তিনি বলেন, “আমাদের একটাই টুর্নামেন্ট (বিপিএল) আছে। আমার আদর্শ হলো- বিপিএলের আগে আমাদের আরেকটি টুর্নামেন্ট আছে। একটি ফ্র্যাঞ্চাইজি যা চায় তা করে। আমার সেরা কিছু খেলোয়াড় (বিপিএলে) খেলছে না। তাহলে বাংলাদেশ দল অন্য দলগুলোর সঙ্গে কেমন হবে বলে আশা করছেন? আমি একটা কঠিন যুদ্ধ লড়ছি।”


শেয়ার করুন :