বিশ্বকাপের পর অবসরে যেতে পারেন মাশরাফি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৫৬ পিএম, ১৫ নভেম্বর ২০১৮
বিশ্বকাপের পর অবসরে যেতে পারেন মাশরাফি

বাংলাদেশের জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেছেন টাইগারদের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আওয়ামী লীগ থেকে নিজ এলাকা নড়াইল থেকে তার মনোনয়ন পাওয়াও প্রায় নিশ্চিত। ফলে তার খেলা নিয়ে দেখা দিয়েছে নানা প্রশ্ন।

সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ে সিরিজের পর কয়েকদিনের মধ্যেই দেশের মাটিতে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের সাথে টেস্ট-ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। নির্বাচনের কারণে এ সিরিজে ওয়ানডে দলের এ সফল অধিনায়কের খেলা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

সিলেটে প্রথম টেস্ট হারের পর ঢাকায় দ্বিতীয় টেস্টে জয় পেয়ে সিরিজ ড্র করে স্বাগতিক বাংলাদেশ। সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট শেষে অনেকটা স্বস্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বাংলাদেশের এমন জয়ে ক্যারিবীয়দের বিপক্ষে আসন্ন সিরিজে অনেকটা মানসিকভাবে এগিয়ে থাকবে বাংলাদেশ। এদিকে ইনজুরিতে থাকা দলের নিয়মিত ওপেনার তামিম ইকবালের আসন্ন ক্যারিবিয় সিরেজের প্রথম টেস্টেই খেলার বিষয়ে আশাবাদী বিসিবি সভাপতি। অপরদিকে সাকিবকে নিয়ে আপাতত ভাবতে রাজী নন তিনি।

সাকিবের বিষয়ে তিনি বলেন, সে ইতোমধ্যে অনুশীলনে ফিরেছে। প্রথমত সাকিবের নিজের, তারপর ফিজিও ও ডাক্তারের পরামর্শই চূড়ান্ত। সামনে বিশ্বকাপ তাই সাকিবের জন্য অপেক্ষা করতে চান। প্রয়োজনে সম্পূর্ণ ফিট হয়েইে ফিরবেন সাকিব।

এদিকে ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার খেলার সম্ভাবনা কম বলে জানান তিনি। সামনেই জাতীয় নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু। এর মধ্যে যদি সময় করতে পারেন মাশরাফি তাহলিই খেলবেন।

পাপন বলেন, আমরা মনে করি সে দলে অধিনায়ক হিসেবে খেলছে, পারফরমার হিসেব নয়। তার সঙ্গে আজ রাতে আমার কথা হবে। ক্যারিবীয়দের বিপক্ষে তার খেলার সম্ভাবনা কম। তবে সে বিশ্বকাপে খেলবে।

মাশরাফির রাজনীতিতে আসা অনেকটা আগাম কি না -এ বিষয়ে বিসিবি সভাপতি বলেন, সাকিবও নির্বাচনে আগ্রহী ছিল। আমরা মনে করি আরও চার-পাঁচ বছর সে জাতীয় দলে খেলতে পারবে। তাই তাকে এবার নির্বাচন করতে না করা হয়েছে। অপরদিকে মাশরাফি হয়ত বিশ্বকাপের পরই অবসরে যাবে, ফলে এবার রাজনীতির মাঠে বেশি সময় দিতে পারবে।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে ইমরুল ও লিটন দাস এবং এক ম্যাচে ফিরে সৌম্য ভালো পারফরর্ম করেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মুশফিক, তামিম ও রিয়াদের কাছে ভালো পারফর্ম প্রত্যাশা বোর্ড সভাপতির। সিনিয়রদের পাশাপাশি জুনিয়রদের কাছ থেকেও পারফরমেন্সও আশা করছেন তিনি। বিশেষ করে দ্বিতীয় টেস্টে মিরাজের ব্যাট ও বল হাতে নৈপুণ্যের প্রশংসা করেন তিনি।


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফির হাতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম

মাশরাফির হাতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম

শুভকামনা মাশরা‌ফি, ভক্তদের জন্য সম‌বেদনা

শুভকামনা মাশরা‌ফি, ভক্তদের জন্য সম‌বেদনা

রাজনীতির মাশরাফিকে নিয়ে বিতর্ক কেন?

রাজনীতির মাশরাফিকে নিয়ে বিতর্ক কেন?

উইন্ডিজ সিরিজে ‘খেলবেন না’ মাশরাফি

উইন্ডিজ সিরিজে ‘খেলবেন না’ মাশরাফি