ক্রিকেট কান্ট্রির বর্ষসেরা টি-২০ একাদশে সাকিব

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:৫১ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৮
ক্রিকেট কান্ট্রির বর্ষসেরা টি-২০ একাদশে সাকিব

ছবি: ক্রিকেট কান্ট্রি

ভারতের জনপ্রিয় ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকেট কান্ট্রির নির্বাচিত বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে স্থান পেয়েছেন বাংলাদেশের ওয়ানডে ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। সংবাদমাধ্যমটির ওয়েবসাইটে এবছরের টি-২০ বিশ্ব সেরা একাদশের ৬ নম্বরে নাম রয়েছে তাঁর। 

ক্রিকেট কান্ট্রির এই একাদশে ওপেনার ব্যাটসম্যান হিসেবে দলে স্থান পেয়েছেন ভারতের শিখর ধাওয়ান ও পাকিস্তানের বাবর আজম। টপ অর্ডারে জায়গা হয়েছে নিউজিল্যান্ডের বিস্ফোরক ব্যাটসম্যান কলিন মুনরো ও অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলের। মিডল অর্ডারের দায়িত্বে সাকিবের সঙ্গে থাকবেন পাকিস্তানের শোয়েব মালিক। অধিনায়ক ও উইকেটরক্ষক হিসেবে থাকছে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। স্পিন বোলিং সামলাবেন আফগানিস্তানের রশিদ খান ও ভারতের কুলদিপ যাদব। এছাড়া পেস বোলার কোটায় রয়েছে দুই অজি পেসার বিলি স্টেইনলেক ও এন্ড্রু টাই।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বে সেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান বাংলাদেশ একজন প্রতিভাবান খেলোয়াড়। সম্প্রতি তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বোলিং ও ব্যাটিংয়ে দুর্দান্ত পার্ফম্যান্স দেখিয়েছেন। ওয়েস্ট  ইন্ডিজের বিপক্ষে সাকিব ব্যাটিংয়ে ৬১ রান করেন। এছাড়া দ্বিতীয় ম্যাচে বোলিংয়ে তুলে নেন পাঁচ উইকেট। একই বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই আরো পাঁচ উইকেট ও দুটি অর্ধশত পান এই অলরাউন্ডার।

ক্রিকেট কান্ট্রির সেরা টি-টোয়েন্টি একাদশ : শিখর ধাওয়ান (ভারত), বাবর আজম (পাকিস্তান), কলিন মুনরো (নিউজিল্যান্ড), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), শোয়েব মালিক (পাকিস্তান), সাকিব আল হাসান (বাংলাদেশ), সরফরাজ আহমেদ (পাকিস্তান), রশিদ খান (আফগানিস্তান), কুলদীপ যাদব (ভারত), বিলি স্টেইনলেক (অস্ট্রেলিয়া), এন্ড্রু টাই (অস্ট্রেলিয়া)।

এরআগে, ভারতের জনপ্রিয় ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে পছন্দের একাদশে রয়েছেন টাইগারদের টেস্ট ও টি-২০ দলের অধিনায়ক সাকিব আল হাসান। ২০১৮ সালে মোট ১৫টি ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছিলেন সাকিব। ৩৮.২৩ গড়ে বাঁহাতি এই অলরাউন্ডারের ব্যাট থেকে এসেছে ৪৯৭ রান। বল হাতেও সাকিব ছিলেন উজ্জ্বল। ৪.৪৮ ইকোনমিতে ১৫ ম্যাচে সাকিবের ঝুলিতে জমা হয়েছে ২১টি উইকেট। গড় ২৬.৮১।

ওয়ানডে ছাড়াও টি-টোয়েন্টির জন্যও ২০১৮ সালের সেরা একাদশ বেছে নিয়েছেন ভোগলে। যদিও ওই একাদশে বাংলাদেশি কোনো ক্রিকেটারের জায়গা হয়নি।

প্রসঙ্গত, ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে বাংলাদেশ জাতীয় দলে অভিষেক হয় সাকিব আল হাসানের। ৩১ বছর বয়সী এই আলরাউন্ডর এখন পর্যন্ত ৫৫ টেস্ট, ১৯৫ ওয়ানডে ও ৭২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। 


শেয়ার করুন :


আরও পড়ুন

২০১৮ সালের ‘সেরা একাদশে’ সাকিব

২০১৮ সালের ‘সেরা একাদশে’ সাকিব

কোহলির পর মেন্ডিসের এক হাজার রান

কোহলির পর মেন্ডিসের এক হাজার রান

পাকিস্তান কোচ আর্থারকে শাস্তি দিল আইসিসি

পাকিস্তান কোচ আর্থারকে শাস্তি দিল আইসিসি

জয় থেকে ২ উইকেট দূরে ভারত

জয় থেকে ২ উইকেট দূরে ভারত