বিশ্বকাপে ভারতকে হারাতে চান সরফরাজ

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৩:১২ পিএম, ০৮ এপ্রিল ২০১৯
বিশ্বকাপে ভারতকে হারাতে চান সরফরাজ

দরজায় কড়া নাড়ছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। আর মাত্র ৫১ দিন পর ইংল্যান্ড ও ওয়েলসের দশটি মাঠে প্রায় দেড় মাস ধরে চলবে এ ক্রিকেট লড়াই। যেখানে দশটি দেশ লড়াই করবে একটি শিরোপার জন্য।

ইংল্যান্ড ও ওয়েলসে বসবে ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসর। এ আসরের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচের স্বীকৃতি পেয়েছে চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মধ্যকার প্রথম রাউন্ডের ম্যাচটি। যা আগামী ১৬ জুলাই ইংল্যান্ডের ওল্ডট্রাফোডে অনুষ্ঠিত হবে।

রাজনৈতিক কারণে এ দুটি দেশ একে অপরের মুখোমুখি না হলেও আইসিসির মেগা ইভেন্টে মুখোমুখি হতে বাধ্য দেশ দুটি। তাই বিশ্বকাপে সবার দৃষ্টি ১৬ জুলাইর ম্যাচটির দিকে। দর্শকদের আগ্রহের কমতি নেই ম্যাচটি ঘিরে।

তবে ম্যাচের আগের পরিসংখ্যান বলছে বিশ্বকাপের মঞ্চে ফেভারিটের তকমা নিয়েই নামবে ভারত। কারণ এখন পর্যন্ত ওয়ানডে ফরমেটের বিশ্বকাপ মঞ্চে খেলা ৬টি ম্যাচের সবগুলোতে জয় পেয়েছে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের চারটি ম্যাচ তালিকায় আনলে ম্যাচ সংখ্যা দাঁড়াবে দশটিতে।

বিশ্বকাপের এ ম্যাচটি নিয়ে পাকিস্তান অধিনায়ক কি ভাবছেন? সম্প্রতি এ বিষয়ে পাকিস্তানের একটি টিভি চ্যানেলে মুখ খুলেছিলেন দেশটির বিশ্বকাপ অধিনায়ক সরফরাজ আহমেদ। যার হাত ধরেই চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতে এক প্রকার উড়িয়ে দিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তোলে পাকিস্তান।

ম্যাচটি নিয়ে তিনি বলেন, অধিনায়ক হিসেবে আমার লক্ষ্য ভারতকে হারানো। দেশের মানুষ যে কোনও পরাজয় ক্ষমার দৃষ্টিতে দেখবে কিন্তু ভারতের বিপক্ষে অবশ্যই আপনাকে জিততে হবে। একই অবস্থা সীমানার ওপারেরও।

সরফরাজ বলেন, আমরা শুধু ভারত নয় একইসঙ্গে টুর্নামেন্টের সব দলের বিপক্ষেই সমান মনোযোগী থাকবো। অবশ্যই ভারতকে হারানোর জন্য খেলবো, বাকিদেরও ছাড় দেয়া হবে না।

বিশ্বকাপ নিয়ে পাক অধিনায়ক বলেন, কোনও পরিস্থিতিতেই বিশ্বকাপ ফাইনাল খেলা সহজ কাজ নয়। আমি মনে করি অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত ও পাকিস্তান বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে। এরপর আমরা এমন কিছু করার চেষ্টা করবো যা দেশের মানুষ আজীবন মনে রাখবে।

আগামী ৩০ মে ইংল্যান্ডে শুরু হবে বিশ্বকাপ। আর পাকিস্তান ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ যাত্রা শুরু করবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

শুধু উইকেট বা জয় নয়, আসল লক্ষ্য জানালেন রেকর্ড গড়া জোসেফ

শুধু উইকেট বা জয় নয়, আসল লক্ষ্য জানালেন রেকর্ড গড়া জোসেফ

হুবহু নকল করা সেই ভক্ত দেখা পেল মাশরাফির

হুবহু নকল করা সেই ভক্ত দেখা পেল মাশরাফির

সড়ক দুর্ঘটনায় নারী ক্রিকেটার নিহত

সড়ক দুর্ঘটনায় নারী ক্রিকেটার নিহত

বিশ্বকাপের জন্য নিজেকে উজাড় করে দিতে প্রস্তুত তাসকিন

বিশ্বকাপের জন্য নিজেকে উজাড় করে দিতে প্রস্তুত তাসকিন