শ্রীলঙ্কায় কোচের সঙ্গে নির্বাচকের দায়িত্বেও হাথুরু

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ০৯ জানুয়ারি ২০১৮
শ্রীলঙ্কায় কোচের সঙ্গে নির্বাচকের দায়িত্বেও হাথুরু

বাংলাদেশে কোচের দায়িত্বে পাশাপাশি ছিলেন দলের অদৃশ্য প্রভাবশালী নির্বাচক। কিন্তু নিজ দেশে শ্রীলঙ্কার কোচের দায়িত্ব নেয়ার পর নিজের দাবি আরও পাকাপক্ত করতে চেয়েছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। জানিয়েছিলেন, জাতীয় দলের নির্বাচক কমিটিতে থাকতে। তবে বাধা হয়ে দাঁড়িয়েছিল দেশটির ক্রীড়া আইন। শেষ পর্যন্ত আইন পরিবর্তন করলো শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

শ্রীলঙ্কার মূল স্কোয়াড নির্বাচন করবেন গ্রাহাম লেব্রয়ের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। তবে সফরে একাদশ নির্বাচনের জন্য থাকবে সফরকালীন নির্বাচক কমিটি। সেখানে থাকছেন হাথুরুসিংহে। কোচের সঙ্গে সফরকালীন নির্বাচক কমিটিতে থাকছেন ম্যানেজার অসাঙ্কা গুরুসিনহা ও অধিনায়ক।

রোববার এসএলসির ইজিএমে অনুমোদন পেয়েছে দল নির্বাচনের এই নতুন পদ্ধতি। এসএলসি প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা পরে বলেন, ‘আমাদের সঙ্গে হাথুরুসিংহের দীর্ঘ আলোচনা হয়েছে। আমরা বুঝতে পেরেছি, যদি দলের কাছ থেকে খুব ভালোমানের পারফরম্যান্স আশা করি তাহলে কোচকে শতভাগ সমর্থন দিতে হবে।’

হাথুরুসিংহের দাবি মেনে এরই মধ্যে মনোবিদ হিসেবে ফিল জোন্সিকে নিয়োগ দিয়েছে এসএলসি। হাথুরুসিংহের সময়ে বাংলাদেশেও কয়েক দফায় কাজ করেছেন এই অস্ট্রেলিয়ান মনোবিদ।

নতুন কোচের দাবির পরিপ্রেক্ষিতে পরিবর্তন আসছে শ্রীলঙ্কার ওয়ানডে নেতৃত্বেও। মাত্র কিছুদিন আগেই উপুল থারাঙ্গাকে সরিয়ে নেতৃত্ব দেয়া হয়েছিল থিসারা পেরেরাকে। কিন্তু অধিনায়ক হিসেবে এই অলরাউন্ডারকে পছন্দ নয় হাথুরুসিংহের। মাস ছয়েক আগে পদত্যাগ করা অ্যাঞ্জেলো ম্যাথিউস কিংবা ওয়ানডে দলে অনিয়মিত দিনেশ চান্দিমাল পেতে পারেন নেতৃত্ব।

উল্লেখ্য, যে চন্ডিকা হাথুরুসিংহে কিছুদিন আগে বাংলাদেশের কোচের দায়িত্ব ছেড়েছেন তার নেতৃত্বেই শ্রীলঙ্কা ক্রিকেট দল স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলতে আসছে। আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হবে এ ত্রিদেশীয় সিরিজ। সিরিজের অন্য দল হলো জিম্বাবুয়ে।


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতকে ৭২ রানে হারালো দক্ষিণ আফ্রিকা

ভারতকে ৭২ রানে হারালো দক্ষিণ আফ্রিকা

প্রস্তুতি ম্যাচের নেতৃত্বে শান্ত

প্রস্তুতি ম্যাচের নেতৃত্বে শান্ত

ব্যাটিং ব্যর্থতায় হারলো বাংলাদেশ

ব্যাটিং ব্যর্থতায় হারলো বাংলাদেশ

টাইগারদের ওপেনিংয়ে পরিবর্তনের আভাস

টাইগারদের ওপেনিংয়ে পরিবর্তনের আভাস