পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে ব্যাপক রদবদল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৪ এএম, ১৩ মে ২০২০
পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে ব্যাপক রদবদল

ফাইল ছবি

ব্যাপক রদবলে ২০২০-২১ মৌসুমে কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৮ সদস্যের কেন্দ্রীয় চুক্তিতে নতুন মুখ হিসেবে অন্তর্ভুক্ত হয়েছেন পেসার নাসিম শাহ ও ডান-হাতি ব্যাটসম্যান ইফতিখার আহমেদ।

নতুন মৌসুমের এ চুক্তি থেকে বাদ পড়েছেন মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও হাসান আলীর মতো অভিজ্ঞরা। এছাড়া পাকিস্তানের সাবেক অধিনায়ক সফরফরাজ আহমেদ ক্যাটাগরি 'এ' থেকে 'বি'  ক্যাটাগরিতে নেমে গেছেন।

২০১৯ সালে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে কেন্দ্রীয় চুক্তিতে উন্নতি হয়েছে পেসার শাহিন শাহ আফ্রিদি, উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ও শান মাসুদের। শাহিন শাহ ক্যাটাগরি এ তে আর বাকি দুইজন ক্যাটাগরি 'বি' তে। এছাড়া ইমার্জিং খেলোয়াড় হিসেবে হায়দার আলী, হারিস রউফ ও মোহাম্মদ হাসনাইনের নাম প্রকাশ করেছে পিসিবি।

কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ নিয়ে পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিজবাহ উল হক বলেছেন, যোগ্যতার উপর ভিত্তিতে চুক্তির তালিকা প্রকাশ করায় কাজটি সহজ ছিল। নির্বাচকরা খেলোয়াড়দের গত ১২ মাসের পারফরম্যান্স ও আগামী ১২ মাসের প্রত্যাশার উপর ভিত্তি করে এ তালিকা করেছে।

সরফরাজকে ক্যাটাগরি ‘‌‌‍‌এ’‌‌ থেকে ‘বি’ ক্যাটাগরিতে নামিয়ে নেওয়ার ব্যাপারে মিজবাহ বলেন, অদূর ভবিষ্যতে অভিজ্ঞদের অভিজ্ঞতা পাকিস্তানের কাজে আসবে। ভবিষ্যতে কথা ভেবেই সরফরাজকে ‘বি’ ক্যাটাগরিতে জায়গা দেওয়া হয়েছে।

২০২০-২১ মৌসুমের পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তির তালিকা

ক্যাটাগরি এ :
আজহার আলী, বাবর আজম ও শাহীন শাহ আফ্রিদি।
ক্যাটাগরি বি : আবিদ আলী, আসাদ শফিক, হারিস সোহেল, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, আাদাব খান, শান মাসুদ, ইয়াসির শাহ।
ক্যাটাগরি সি : ফখর জামান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, নাসিম শাহ, উসমান শিনওয়ারি।

এছাড়া উদীয়মান খেলোয়াড়ের তালিকায় রয়েছেন- হায়দার আলী, হারিস রউফ ও মোহাম্মদ হাসনাইন।

 [sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল শিক্ষার নয়, ক্যারিয়ার ধ্বংসের জায়গা: নাসের হুসেন

আইপিএল শিক্ষার নয়, ক্যারিয়ার ধ্বংসের জায়গা: নাসের হুসেন

বড় ধরনের শাস্তির মুখে গেইল

বড় ধরনের শাস্তির মুখে গেইল

স্মিথকে চার বলের চ্যালেঞ্জ দিলেন শোয়েব

স্মিথকে চার বলের চ্যালেঞ্জ দিলেন শোয়েব

নিজেদের দিনে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়াও সম্ভব : করুনারত্নে

নিজেদের দিনে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়াও সম্ভব : করুনারত্নে